ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

কর সেবায় কর অঞ্চল-৬ এর আয়কর ক‌্যাম্প

এম এ রহমান মাসুম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৫২, ২৫ সেপ্টেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
কর সেবায় কর অঞ্চল-৬ এর আয়কর ক‌্যাম্প

অর্থনৈতিক প্রতিবেদক : ইলেকট্রনিক করদাতা সনাক্তকরণ নম্বর (ই-টিআইএন) রেজিষ্ট্রেশন বা রি-রেজিষ্ট্রেশন, আয়কর রিটার্ন ও আয়কর বিষয়ে পরামর্শসহ নানা সেবায় আয়কর ক‌্যাম্প আয়োজন করে কর অঞ্চল-৬।

সোমবার নিউমার্কেট ও এলিফ্যান্ট রোড এলাকার করদাতাদের জন্য আয়কর ক্যাম্প খোলে কর অঞ্চল-৬। দিনব্যাপী ওই আয়োজনে ৫ লাখ ৫০ হাজার টাকার রাজস্ব আদায় হয়। এ ছাড়া আয়কর ক‌্যাম্পে মোট ৯১জন করদাতা আয়কর রিটার্ন দাখিল, ৩২জন করদাতা ই-টিআইএন গ্রহণ এবং ৪৯৬ জন করদাতা আয়কর রিটার্ন সংক্রান্ত বিভিন্ন বিষয়ে সেবা গ্রহণ করেন।

এনবিআর সিনিয়র তথ‌্য কর্মকর্তা সৈয়দ এ মু’মেন রাইজিংবিডিকে এসব তথ‌্য জানিয়েছেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে অনুষ্ঠানটি উদ্বোধন করেন। বিশেষ অতিথি হিসাবে এনবিআর সদস্য (কর জরিপ ও পরিদর্শন) জিয়া উদ্দিন মাহমুদ, ঢাকা মহানগর দোকান মালিক সমিতির সভাপতি তৌফিক এহসান এবং ঢাকা নিউমার্কেট ব্যবসায়ী সমিতির সভাপতি ডা. দেওয়ান আমিনুল ইসলাম শাহিন উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন-ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ১৮ নম্বর ওয়ার্ড কাউন্সিলর জসিম উদ্দিন আহমেদ এবং আশরাফ উদ্দিন আহমেদ। অনুষ্ঠানে সভাপতিত্ব কর কমিশনার (কর অঞ্চল-৬) এ কে বোরহান উদ্দিন।

ক্যাম্পে সম্মানিত করদাতাদের সরব উপস্থিতি ছিল। ই-টিআইএন রেজিষ্ট্রেশন বা রি-রেজিষ্ট্রেশন, আয়কর রিটার্ন গ্রহণ, আয়কর বিষয়ে পরামর্শ গ্রহণ এবং আয়কর সনদপত্র গ্রহণসহ অন্যান্য সেবা গ্রহণ করে করদাতারা সন্তুষ্টি প্রকাশ করে বলে এনবিআর জানায়।



রাইজিংবিডি/ঢাকা/২৫ সেপ্টেম্বর ২০১৭/এম এ রহমান/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়