ঢাকা, মঙ্গলবার, ৯ কার্তিক ১৪২৪, ২৪ অক্টোবর ২০১৭
Risingbd
সর্বশেষ:

সোয়া কোটি টাকার বিদেশি মুদ্রাসহ গ্রেপ্তার ১

এম এ রহমান : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-১০-০৫ ১১:৩৮:৩০ এএম     ||     আপডেট: ২০১৭-১০-০৫ ২:০১:২০ পিএম

নিজস্ব প্রতিবেদক : হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ১ কোটি ২৮ লাখ ৪২ হাজার টাকার বৈদেশিক মুদ্রা পাচারকালে এক যাত্রীকে আটক করেছে শুল্ক গোয়েন্দার একটি দল।

আটককৃত মুদ্রার মধ্যে সৌদি রিয়াল, সংযুক্ত আরব আমিরাতের দিরহাম, মালয়েশীয় রিংগিত, থাই বাথ, ভারতীয় রুপি ও  শ্রীলংকার রুপি রয়েছে।

বুধবার গভীর রাতে ঢাকা থেকে মালয়েশিয়া পাচারকালে মামুন মিয়া নামে ওই যাত্রীর ব্যাগ থেকে মুদ্রাগুলো উদ্ধার করা হয়।

বৃহস্পতিবার  শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালক ড. মঈনুল খান রাইজিংবিডিকে এসব তথ্য নিশ্চিত করেছেন।

শুল্ক গোয়েন্দা সূত্র জানায়, শাহজালালে মুন্সিগঞ্জের শিরাজদিখানের বাসিন্দা মো. মামুন মিয়ার ব্যাগের ভেতর বিশেষভাবে লুকানো ১ কোটি ২৮ লাখ ৪২ হাজার ২৫৪ টাকা মূল্যমানের বৈদেশিক মুদ্রা জব্দ করা হয়। তিনি এমএইচ ১৯৭ ফ্লাইটে মালয়েশিয়ায় যাচ্ছিলেন। শুল্ক গোয়েন্দা গোপন সংবাদের ভিত্তিতে তাকে নজরদারিতে রাখে। বোর্ডিং কার্ডসহ ইমিগ্রেশন পার হয়ে উড়োজাহাজে ওঠার প্রস্তুতিকালে রাত ২টায় ১৬ নম্বর বোর্ডিং ব্রিজে এয়ারলাইনসের চেকইন কাউন্টারে তাকে চ্যালেঞ্জ করে মুদ্রাগুলো উদ্ধার করা হয়।

সূত্র আরো জানায়, পাসপোর্ট চেক করে দেখা যায়, তিনি এ বছর ২৪ বার বিদেশ গেছেন। এসব মুদ্রা তার ব্যাগের বিভিন্ন জায়গায় এবং ছবি বিহীন ফটো অ্যালবামে লুকানো ছিল। ব্যাগের নিচে বিশেষভাবে প্যাকেটে মোড়ানো অবস্থায় পাওয়া যায়।

ঘোষণা ছাড়া এবং লুকানোর কারণে বৈদেশিক মুদ্রা নিয়ন্ত্রণ আইন ও শুল্ক আইন লঙ্ঘন হয়েছে এখানে। ধারণা করা হচ্ছে তিনি চোরাচালানী পণ্য কিনতে এই মুদ্রা অবৈধভাবে বহন করছিলেন।




রাইজিংবিডি/ঢাকা/৫ অক্টোবর ২০১৭/এম এ রহমান/এসএন

Walton
 
   
Marcel