ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

‘মেসি-দিবালার একসঙ্গে খেলা ঝুঁকিপূর্ণ’

শামীম হোসেন পাটোয়ারি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৪১, ৫ অক্টোবর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘মেসি-দিবালার একসঙ্গে খেলা ঝুঁকিপূর্ণ’

ক্রীড়া ডেস্ক : রাশিয়া বিশ্বকাপে সরাসরি জায়গা করে নেওয়ার শঙ্কায় রয়েছে দুই বারের বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা। লাতিন আমেরিকা অঞ্চল থেকে সরাসরি বিশ্বকাপে জায়গা করে নিতে বাছাইপর্বে তাদের হাতে ম্যাচ বাকি রয়েছে দুইটি।

শুক্রবার বাংলাদেশ সময় সাড়ে পাঁচটায় বুয়েন্স অ্যাইরেসে পেরুর মুখোমুখি হবে লিওনেল মেসির আর্জেন্টিনা। নিজেদের মাঠে মহা গুরুত্বপূর্ণ এ ম্যাচে আর্জেন্টিনা শিবিরের সেরা দুই তারকা মেসি ও দিবালাকে একসঙ্গে খেলানোকে ঝুঁকি হিসেবে দেখছেন দলটির কোচ জর্জ সাম্পাওলি।

পেরুর বিপক্ষে মাঠে নামার আগে ফর্মে থাকা দুই ফরোয়ার্ড মেসি ও দিবালার প্রসঙ্গে টেনে সাম্পাওলি বলেন, ‘মেসি ও দিবালার মাঠের সম্পর্ক নিয়ে কাজ করার খুব একটা সময় নেই। এটা নিয়ে আমাদের আরও সচেতন হতে হবে। ওদের একসঙ্গে খেলানোটা ঝুঁকিপূর্ণ।’

ইতালিয়ান সিরি’আর ক্লাব জুভেন্টাসের হয়ে মাঠে মেসির পজিশনেই খেলে থাকেন দিবালা। তাই জাতীয় দলে পাঁচ বারের ব্যালন ডি’অর জয়ী তারকার সঙ্গে খেলা কিছুটা কঠিন হয়ে যায় বলে কিছুদিন আগে জানিয়েছিলেন দিবালা। তার এই অভিজ্ঞতার সঙ্গে সুর মিলিয়ে সাম্পাওলি বলেন, ‘দিবালার কথাতে আমি খারাপ কিছু দেখি না। সে বলেছে মেসির সঙ্গে খেলতে তার ভালো লাগে, কিন্তু ও নিজেকে জায়গায় খুঁজে পায় না। লিওর (মেসি) স্বাভাবিকভাবে মাঠে নড়াচড়া করাটা দরকার, যেমনটা সে ক্লাবে করে থাকে। ওর জন্য যেটা ভালো হবে, সেটা আমাকেই বের করতে হবে।’

বার্সেলোনার জার্সিতে চলতি মৌসুমে দুর্দান্ত ফর্মে রয়েছে মেসি। অন্যদিকে জুভেন্টাসে দাপিয়ে খেলছেন দিবালা। সময়ের সেরা এ তারকাদের একই দলে পেলেও দুজনে এক পজিশনে খেলায় দল নির্বাচন নিয়ে মধুর সমস্যায় আর্জেন্টিনা কোচ। তবে ঘরের মাঠে সবকিছু বিবেচনা করে সাম্পাওলি কি সিদ্ধান্ত নেন সেটাই দেখার বিষয়।



রাইজিংবিডি/ঢাকা/৫ অক্টোবর ২০১৭/শামীম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়