ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

বিশ্ব অর্থনৈতিক ফোরামের ভারতীয় অর্থনৈতিক সম্মেলন সমাপ্ত

হাসিবুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:০২, ৬ অক্টোবর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বিশ্ব অর্থনৈতিক ফোরামের ভারতীয় অর্থনৈতিক সম্মেলন সমাপ্ত

নিজস্ব প্রতিবেদক : ভারতের নয়াদিল্লীতে শুরু হওয়া বিশ্ব অর্থনৈতিক ফোরামের ভারতীয় অর্থনৈতিক সম্মেলন শুক্রবার শেষ হয়েছে।

তিন দিনব্যাপী এ সম্মেলনে বিশ্বের বিভিন্ন দেশের প্রতিনিধিরা অংশগ্রহণ করে ভারতের নিজস্ব অর্থনীতি এবং আন্তর্জাতিক বিশ্বে এর প্রভাব ও বিস্তার নিয়ে পর্যালোচনা করেন। বিভিন্ন দেশের বক্তরা বিভিন্ন সেশনে বিশ্লেষণধর্মী বক্তব্য রাখেন।

শুক্রবার পরিকল্পনা কমিশনের জনসংযোগ কর্মকর্তা গাজী তৌহিদুল ইসলাম জানান, সম্মেলনে বাংলাদেশের প্রতিনিধি হিসাবে পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বিভিন্ন সেশনে বক্তব্য রেখে বাংলাদেশের অবস্থান দৃঢ় করেছেন।

সম্মেলনে পরিকল্পনামন্ত্রী ভারতীয় অর্থনীতির পাশাপাশি আন্তর্জাতিক দ্বন্দ্ব, দারিদ্র্য, পরিবেশগত সমস্যা সমাধানের বিষয় নিয়ে দিকনির্দেশনামূলক বক্তব্য রাখেন।

পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল সম্মেলনে বেশ কয়েকটি অধিবেশনে বক্তব্য রাখেন এবং বিভিন্ন দেশের প্রতিনিধি দলের সঙ্গে বৈঠকে মিলিত হয়ে বাংলাদেশ ও ভবিষ্যৎ বিশ্ব নিয়ে আলোচনা করেন।

পরিকল্পনামন্ত্রী বৃহস্পতিবার সিঙ্গাপুর ভিত্তিক সিএনবিসি এশিয়ার সঙ্গে সাক্ষাৎকারে বাংলাদেশের ক্রমাগত ভৌত অবকাঠামোগত উন্নয়নের কথা উল্রেখ করেন। বাংলাদেশের এ উন্নয়নে চীন ও ভারত আর্থিক সহযোগিতা দিয়ে যাচ্ছে বলে তিনি জানান এবং এ বন্ধু দেশগুলো সবসময় বাংলাদেশের পাশে থাকবে বলে আশা প্রকাশ করেন।



রাইজিংবিডি/ঢাকা/৬ অক্টোবর ২০১৭/হাসিবুল/শাহনেওয়াজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়