ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

আইসিটি মেলায় অন্যতম আকর্ষণ ওয়ালটনের ফ্রিজ, টিভি

আবু বকর ইয়ামিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:০৯, ১৮ অক্টোবর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আইসিটি মেলায় অন্যতম আকর্ষণ ওয়ালটনের ফ্রিজ, টিভি

আবু বকর ইয়ামিন : এবারের আইসিটি মেলায় ক্রেতা দর্শনার্থীদের আকর্ষণের কেন্দ্রবিন্দুতে পরিণত হয়েছে দেশীয় ব্র্যান্ড ওয়ালটনের স্মার্ট ফ্রিজ ও স্মার্ট টিভি। সবর্শেষ তথ্যপ্রযুক্তির খোঁজ খবর নিতে বিশেষ করে তরুণ-তরুণীরা ভিড় করেন ওয়ালটন মেগা প্যাভিলিয়নে। তাই প্রথমদিনেই অনেকটা জমজমাট হয়ে উঠেছে ওয়ালটন প্যাভিলিয়ন।

মেলায় ২১টি মডেলের মোবাইল ফোন, সেভেন জেনারেশনের ল্যাপটপ core i3, core i5 সহ প্রদর্শিত হচ্ছে চারটি সিরিজের ২৭টি মডেলের ল্যাপটপ ও ডেস্কটপ, স্মার্ট ফ্রিজ, স্মার্ট টেলিভিশন।

বুধবার সকালে পরিকল্পনা মন্ত্রীর উদ্বোধনের পরপরই ওয়ালটন মেগা প্যাভিলিয়নে ক্রেতা-দর্শনার্থীদের ভিড় বাড়তে থাকে।

আইসিটি এক্সপোতে দর্শক-ক্রেতাদের জন্য ওয়ালটনের নতুন চমক হলো দেশের সর্বপ্রথম আইওটি (IoT) স্মার্ট রেফ্রিজারেটর। এতে ওয়ালটন স্মার্ট অ্যাপ্লায়েন্সেস অ্যাপের মাধ্যমে মোবাইল থেকে যে কেউ ফ্রিজের এনার্জি কনজাম্পশন, এর জন্য ইলেক্ট্রিক বিলের পরিমাণ, কম্প্রেসরের অবস্থা জানা যাবে। এ ছাড়া ফ্রিজের যেকোনো মুহূর্তের ভোল্টেজ, কারেন্ট এবং পাওয়ার সম্পর্কে জানতে পারবে। এ ছাড়া অস্বাভাবিক বিদ্যুৎ প্রবাহের বিষয়টিও নোটিফিকেশনের মাধ্যমে জানা যাবে।

ফ্রিজের পাশাপাশি সর্বাধুনিক প্রযুক্তির স্মার্টটিভি নিয়ে এসেছে ওয়ালটন। যার মাধ্যমে নেট ব্রাউজিং, ইউটিউব, অ্যাপস ইনস্টল করা যায়।

ওয়ালটন কম্পিউটার প্রজেক্টের প্রোডাক্ট ম্যানেজার   মো. আবুল হাসনাত বলেন, আমাদের কিছু গেমিং কি-বোর্ড, মাউস আছে। যেগুলো খুবই সাশ্রয়ী মূল্যে পাওয়া যাচ্ছে। ৫টি মডেলের মাউস ও ৪টি কি-বোর্ড রয়েছে। খুব শিগহিরই ডেস্কটপ, পেন্ড্রাইভ, রাউটার আমাদের প্রোডাক্ট লাইনে যোগ হচ্ছে।

 



এ ছাড়া মেলার অন্যতম আকর্ষণ হচ্ছে ১০ হাজার টাকার ওপরে কোনো পণ্য কিনলে ২০০ টাকা থেকে ১ লাখ টাকার নিশ্চিত ক্যাশ ভাউচারের সুযোগ।

পণ্য কেনার পর ডিজিটাল রেজিস্ট্রেশন কার্যক্রমে ক্রেতাদের উদ্বুদ্ধ করতে নিশ্চিত ক্যাশ ভাউচারের ঘোষণা দিয়েছে ওয়ালটন।

একজন ক্রেতা প্রতিবার রেজিস্ট্রেশন করে স্বয়ংক্রিয় ডিজিটাল পদ্ধতিতে ২০০ টাকা থেকে এক লাখ টাকা পর্যন্ত ক্যাশ ভাউচার পাবেন। ওই ক্যাশ ভাউচারে পণ্য কিনে আবারও নিশ্চিত ক্যাশ ভাউচার পাবেন।

রেজিস্ট্রেশনের সঙ্গে সঙ্গে ক্রেতার মোবাইল নম্বরে ক্যাশ ভাউচারের পরিমাণ সম্পর্কিত একটি এসএমএস বা মেসেজ যাবে। সংশ্লিষ্ট ক্রেতা প্রাপ্ত ক্যাশ ভাউচারের সমমূল্যের ওয়ালটন পণ্য কিনতে পারবেন। বেশি মূল্যের পণ্য কিনলে ক্যাশ ভাউচারের মূল্যের সঙ্গে সমন্বয় করতে পারবেন।

‘মেইক ইন বাংলাদেশ’ স্লোগান নিয়ে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে চলছে তথ্যপ্রযুক্তি খাতের বৃহৎ মেলা ‘বাংলাদেশ আইসিটি এক্সপো-২০১৭’।

মেলা প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত চলবে। দেশের সর্ববৃহৎ ও সর্বাধিক জনপ্রিয় ইলেকট্রিক্যাল, ইলেকট্রনিকস, মোবাইলফোন হ্যান্ডসেট ও হোম অ্যাপ্লায়েন্স প্রস্তুতকারী প্রতিষ্ঠান ওয়ালটনসহ দেশীয় ও আন্তর্জাতিক শতাধিক প্রতিষ্ঠান বিভিন্ন মন্ত্রণালয় ও বিভাগ মেলায় অংশ নিয়েছে। তথ‌্যপ্রযুক্তির নতুন নতুন পণ‌্য, সেবা, জীবন কৌশল ও ধারণা প্রদর্শন করা হচ্ছে মেলায়।



রাইজিংবিডি/ঢাকা/১৮ অক্টোবর ২০১৭/ইয়ামিন/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়