ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

রঙ ও স্বরূপ বদলে যাচ্ছে বাংলাদেশ কাস্টমসের

এম এ রহমান মাসুম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৩৫, ৪ নভেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রঙ ও স্বরূপ বদলে যাচ্ছে বাংলাদেশ কাস্টমসের

নিজস্ব প্রতিবেদক : রঙ ও স্বরূপ বদলে যাচ্ছে বাংলাদেশ কাস্টমসের। এবার নীল রঙের নতুন ইউনিফর্ম যোগ হচ্ছে সংস্থাটিতে। সিপাহি থেকে কমিশনার ও ডিজি পর্যন্ত এ ইউনিফর্ম পরিধানের সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

আগামী ডিসেম্বর থেকেই নতুন ইউনিফর্ম পরিধানের সিদ্ধান্ত বাস্তবায়ন হবে। এতদিন কেবল ইন্সপেক্টর ও সুপরিনটেন্ডেন্ট পর্যন্ত বাধ্যতামূলক ছিল বিষয়টি।

শনিবার অফিসার্স ক্লাবে আয়োজিত ‘সুশাসন, নৈতিকতা ও মূল্যবোধ’ বিষয়ক সেমিনারে জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম‌্যান মো. নজিবুর রহমান আনুষ্ঠানিকভাবে এ ঘোষণা দেন।



সেমিনারে এনবিআর চেয়ারম‌্যান বলেন, ‘আমরা সিদ্ধান্ত নিয়েছি সিপাহি থেকে কমিশনার কিংবা মহাপরিচালক পর্যন্ত এখন থেকে নতুন ইউনিফর্ম পরবেন। এটা বাংলাদেশ কাস্টমসের জন‌্য ইতিবাচক প্রতীক। এখন থেকে বাংলাদেশ কাস্টমস নেতৃত্ব দিয়ে সামনে এগিয়ে যাবে।’

বিষয়টি নিশ্চিত করে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালক ড. মইনুল খান রাইজংবিডিকে বলেন, ‘পেশাদারিত্ব বৃদ্ধি করার জন‌্য নতুন এ ইউনিফর্ম ভিন্নমাত্রা যোগ করবে। আমি আশাবাদী এর মাধ‌্যমে সেবার মান আন্তর্জাতিক পর্যায়ে উত্তীর্ণ হওয়ার পাশাপাশি পেশাদারিত্বে সহায়ক ভূমিকা পালন করবে।’

সেমিনার সূত্রে জানা যায়, সেবার মান, স্বচ্ছতা, জবাবদিহিতা ও পেশাদারিত্ব বৃদ্ধির জন্যই বাংলাদেশ কাস্টমসের রঙ ও স্বরূপ বদলানো হচ্ছে। সিপাহি থেকে কমিশনার ও ডিজি পর্যন্ত এ ইউনিফর্ম পরিধানের সিদ্ধান্ত গ্রহণ করা হয়। তবে মেম্বার ও চেয়ারম্যানের জন্য ইউনিফর্ম অপশনাল রাখা হয়েছে।

অনুষ্ঠানের সভাপতি ছিলেন এনবিআর সদস্য ও অ্যাসোসিয়েশন সভাপতি খন্দকার আমিনুর রহমান।




রাইজিংবিডি/ঢাকা/৪ নভেম্বর ২০১৭/এম এ রহমান/মুশফিক/শাহনেওয়াজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়