ঢাকা, মঙ্গলবার, ১ কার্তিক ১৪২৫, ১৬ অক্টোবর ২০১৮
Risingbd
সর্বশেষ:

আগামী বছর দ্বিগুণ আঞ্চলিক এসএমই মেলা হবে

হাসান মাহামুদ : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৭-১১-১২ ৬:১৮:৪৪ পিএম     ||     আপডেট: ২০১৭-১১-১২ ৬:১৮:৪৪ পিএম

নিজস্ব প্রতিবেদক : আগামী বছর দ্বিগুণ ‘আঞ্চলিক এসএমই মেলা’ হবে দেশে। ক্ষুদ্র ও মাঝারি শিল্প উদ্যোক্তাদের উৎপাদিত পণ্যের প্রচার, প্রসার, বিক্রয় এবং ক্রেতা-বিক্রেতার সংযোগ স্থাপনের লক্ষ্যে এসএমই ফাউন্ডেশন ২০১৮ সালে ১৫টি জেলায় এই মেলা আয়োজন করবে।

বছরের প্রথম তিন মাসে (জানুয়ারি থেকে মার্চ) এসব মেলা অনুষ্ঠিত হবে। আগে বছরে ৮টি আঞ্চলিক এসএমই মেলা অনুষ্ঠিত হতো।

রোববার সিরডাপ মিলনায়তনে এসএমই পণ্য মেলা আয়োজনের রূপরেখা প্রণয়ন বিষয়ক একটি কর্মশালা অনুষ্ঠিত হয়। মন্ত্রীপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম প্রধান অতিথি হিসেবে কর্মশালার উদ্বোধন করেন।

 

কর্মশালায় জানানো হয়, কিশোরগঞ্জ, টাঙ্গাইল, নরসিংদী, ফেনী, রাঙ্গামাটি, কুমিল্লা, খুলনা, কুষ্টিয়া, রাজশাহী, পাবনা, রংপুর, বরিশাল, সিলেট, হবিগঞ্জ ও জামালপুর-এই ১৫টি জেলায় সাত দিনব্যাপী ‘আঞ্চলিক এসএমই পণ্য মেলা’ আয়োজন করা হবে।

এই সকল মেলায় কেবলমাত্র দেশে উৎপাদিত এসএমই উদ্যোক্তাদের নিজস্ব পণ্য প্রদর্শন ও বিক্রয় করা হবে এবং আগামীতে ৬৪টি জেলাতেই এই মেলা আয়োজন করা হবে।

প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রীপরিষদ সচিব জাতীয় আয় এবং কর্মসংস্থানে এসএমই’র অবদানের কথা উল্লেখ করে উদ্যোক্তাদের পণ্যের বাজারজাতকরণে সহায়তা প্রদানের লক্ষ্যে এসএমই মেলা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে বলে মত ব্যক্ত করেন এবং মেলা আয়োজনে সহযোগিতার আশ্বাস দেন।

কর্মশালায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিল্প সচিব মোহাম্মদ আবদুল্লাহ এবং এফবিসিসিআই’র ভারপ্রাপ্ত সভাপতি শেখ ফজলে ফাহিম।

১৫টি জেলা থেকে আগত অতিরিক্ত জেলা প্রশাসক এবং বিসিক, নাসিব, চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাষ্ট্রি এবং ব্যবসায়িক প্রতিনিধিরা কর্মশালায় অংশগ্রহণ করেন।



রাইজিংবিডি/ঢাকা/১২ নভেম্বর ২০১৭/হাসান/সাইফ

Walton Laptop
 
     
Walton