ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ডিজিটাল ওয়ার্ল্ডে ওয়ালটন পণ্যে ব্যাপক সাড়া

আবু বকর ইয়ামিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:০১, ৯ ডিসেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ডিজিটাল ওয়ার্ল্ডে ওয়ালটন পণ্যে ব্যাপক সাড়া

ছবি : অগাস্টিন সুজন

আবু বকর ইয়ামিন : রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) চলছে তথ্যপ্রযুক্তি খাতে বাংলাদেশের সবচেয়ে বড় প্রদর্শনী ‘ডিজিটাল ওয়ার্ল্ড-২০১৭’। এতে তথ্যপ্রযুক্তি খাতের বিভিন্ন প্রতিষ্ঠান অংশ নিচ্ছে। সম্পূর্ণ দেশে তৈরি পণ্য নিয়ে ফেয়ারে অংশ নিচ্ছে ইলেক্ট্রিক্যাল, ইলেক্ট্রনিক্স, হোম অ্যাপ্লায়েন্স প্রস্তুতকারী প্রতিষ্ঠান ওয়ালটন।

সাশ্রয়ী মূল্য এবং দেশি পণ্য হিসেবে ওয়ালটনের স্টলে দর্শনার্থী-ক্রেতাদের ভিড়ও বেশি। ফেয়ারের দায়িত্বে থাকা ওয়ালটনের কর্মকর্তারা জানিয়েছেন, মেলায় ওয়ালটনের প্রযুক্তি পণ্যে ভাল সাড়া পাচ্ছেন তারা।

এবারের ডিজিটাল ওয়ার্ল্ডে বেশকিছু সুদৃশ্য মডেলের মোবাইল, ল্যাপটপ, স্মার্ট ফ্রিজ, স্মার্ট এসি, কমপ্রেসার, মোবাইল প্রোডাকশন, স্মার্ট টেলিভিশনসহ বিভিন্ন ইলেক্ট্রিক্যাল পণ্য নিয়ে এসেছে ওয়ালটন।



ওয়ালটনের সহকারী ম্যানেজার (শো-রুম ইনচার্জ) সাব্বির আহমেদ শাকিল জানান, এবার ডিজিটার ওয়ার্ল্ডে ওয়ালটনের বেশকিছু মডেলের মোবাইল ও ল্যাপটপ এসেছে। ক্রেতাদের ওয়ালটনের বিভিন্ন পণ্য সম্পর্কে ধারণা দিতে তাদের এই অংশগ্রহণ।

এবারের অন্যতম আকর্ষণ হিসেবে রয়েছে মোবাইল, কমপ্রেসার, ল্যাপটপ, ফ্রিজ তৈরির বিভিন্ন প্রোডাকশন লাইন সামগ্রী। কীভাবে ক্ষুদ্র ক্ষুদ্র প্রোডাকশনের সমন্বয়ে এগুলো তৈরি করা হয় তা দর্শকদের প্রদর্শন করা হচ্ছে। দর্শকরাও উৎফুল্ল চিত্তে তা দেখছেন এবং দেশীয় পণ্য হিসেবে উপভোগ করছেন।

এবারের মেলার আরেকটি আকর্ষণ হচ্ছে স্মার্ট এয়ার কন্ডিশনার (এসি)। এটিতে ওয়াইফাই সেট করা আছে এবং পাসওয়ার্ড দেওয়া আছে। ইন্টারনেট সংযোগের মাধ্যমে যে কেউ যেকোনো জায়গা থেকে স্মার্টফোন দিয়ে এই এয়ার কন্ডিশনার অপারেট করতে পারবেন। এক্ষেত্রে রিমোটের প্রয়োজন হবে না। এছাড়া স্মার্ট ফ্রিজ ও সেভেন জেনারেশনের ল্যাপটপ প্রদর্শন করা হচ্ছে ডিজিটাল ওয়ার্ল্ডে।



ডিজিটাল ওয়ার্ল্ডের নতুন আরেকটি আকর্ষণ হলো ‘মেইড ইন বাংলাদেশ’ অর্থাৎ বাংলাদেশে তৈরি মোবাইল প্রদর্শন। আগামী দু-একদিনের মধ্যে এটি দেশের বিভিন্ন শো-রুমে বিক্রি করা হবে।    

সাব্বির আহমেদ বলেন, এবার শুরু থেকেই দর্শকদের বেশ সাড়া পাওয়া যাচ্ছে। অনেকে ফ্যামিলিসহ এসে ল্যাপটপ ও মোবাইল দেখে যাচ্ছেন। বিশেষ করে বিভিন্ন প্রোডাকশন লাইন ও স্মার্ট এসির প্রতি সবার অন্যরকম আকর্ষণ রয়েছে। অনেকে এখান থেকেই তার পছন্দের পণ্য কিনে নিচ্ছেন। আবার অনেকে কেনার আগ্রহ প্রকাশ করছেন এবং ওয়ালটনের বিভিন্ন প্লাজার ঠিকানা নিয়ে যাচ্ছেন।

মালিবাগ থেকে পরিবারসহ ডিজিটাল ওয়ার্ল্ডে এসেছেন মাহমুদুল হাসান। তিনি বলেন, আমি নতুন বাসা নিয়েছি। এখন ফ্রিজ ও টেলিভিশন কেনা জরুরি। তাই মেলায় এসেছি। স্মার্ট ফ্রিজটি ভাল লেগেছে। এর মাধ্যমে আমি এর বিদ্যুৎ বিল, পাওয়ার বা অন্যান্য বিষয় জানতে পারব। ভাবছি খুব শিগগির একটা নিয়ে নেব।



জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে তিথি ও সুমাইয়া এসেছেন ডিজিটাল ওয়ার্ল্ড দেখতে। এখানে এসেই প্রথমে আসেন ওয়ালটন প্যাভিলিয়নে। তিথি বলেন, ‘আমি একটি মোবাইল কিনব এবং সেটি ওয়ালটনের হবে বলে আগে থেকেই ঠিক করে রেখেছি। যার কারণে প্রথমেই দেশীয় ব্র্যান্ড ওয়ালটন প্যাভিলিয়নে এলাম। একটি মডেল ভাল লেগেছে। টিউশনির টাকা পেলে কাছাকাছি কোনো প্লাজা থেকে নিয়ে নেব।

ওয়ালটনের মোবাইল কেন কিনবেন জানতে চাইলে তিনি বলেন, আমার ভাইয়া ওয়ালটন ব্যবহার করেন। তাতে দেখলাম এটি দামেও শস্তা আবার ছবি রেজ্যুলেশন, ব্যাটারির এমপিআর, নেট স্পিডও ভাল। এছাড়া দেশি পণ্য বলে কথা। দেশের টাকাটা দেশেই থাকল।  

গত বুধবার ডিজিটাল ওয়ার্ল্ডের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উদ্বোধনী অনুষ্ঠান শেষে ওয়ালটন প্যাভিলিয়ন পরিদর্শন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় তিনি ওয়ালটনের বিভিন্ন পণ্য ধরে দেখেন এবং বিভিন্ন বিষয়ের খোঁজ-খবর নেন। এ সময় প্রধানমন্ত্রী দেশীয় ব্র্যান্ড হিসেবে ওয়ালটনের অগ্রগতির প্রশংসা করেন।



রাইজিংবিডি/ঢাকা/৯ ডিসেম্বর ২০১৭/ইয়ামিন/হাসান/মুশফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়