ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

‘আলোচনার কিছু নেই, এখন শুধু সৌজন্য সাক্ষাৎ’

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৩৬, ৯ ডিসেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘আলোচনার কিছু নেই, এখন শুধু সৌজন্য সাক্ষাৎ’

ক্রীড়া প্রতিবেদক : ২০১১ বিশ্বকাপের পর শ্রীলঙ্কা ক্রিকেট দল নিয়মিত বিরতিতে কোচ পরিবর্তন করে আসছে। ১১তম কোচ হিসেবে তালিকায় যোগ দিয়েছেন বাংলাদেশের প্রাক্তন কোচ চন্ডিকা হাথুরুসিংহে।

শুক্রবার শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড আনুষ্ঠানিকভাবে চন্ডিকা হাথুরুসিংহকে তিন বছরের জন্য নিয়োগ দিয়েছে। বোর্ডের বিশ্বস্ত সূত্র জানিয়েছে, শ্রীলঙ্কার ক্রিকেট ইতিহাসের সব থেকে ব্যয়বহুল কোচ হতে যাচ্ছেন হাথুরুসিংহে।

পদত্যাগপত্র পাঠালেও আজ বাংলাদেশে এসেছেন চন্ডিকা হাথুরুসিংহে। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সঙ্গে বিদায়ের আনুষ্ঠানিকতা সারতে আজ সকালে ঢাকায় আসেন হাথুরুসিংহে। বাংলাদেশে আসলেও সন্ধ্যা পর্যন্ত বোর্ডপ্রধান নাজমুল হাসান পাপনের সঙ্গে কথা হয়নি লঙ্কান বর্তমান কোচের।

দক্ষিণ আফ্রিকা সফরের মাঝপথে বোর্ডের কাছে পদত্যাগ পাঠান হাথুরুসিংহে। দক্ষিণ আফ্রিকা সফর শেষে জাতীয় দল দেশে আসার পর নাজমুল হাসান পাপন জানিয়েছিলেন, হাথুরুসিংহ বাংলাদেশে এসে দক্ষিণ আফ্রিকা সফরের রিপোর্ট জমা দেবেন এবং বোর্ড সভাপতির সঙ্গে বৈঠকে বসবেন।

কিন্তু আজ ঢাকায় আসার পর দক্ষিণ আফ্রিকা সফরের রিপোর্ট দেননি এবং নাজমুল হাসানের সঙ্গে দেখাও হয়নি। বোর্ডের অনেক পরিচালকের মতে, এ মুহূর্তে হাথুরুসিংহের সঙ্গে বৈঠক করা কিংবা ভিন্ন বিষয়ে আলোচনা করা ‘অনর্থক’! কারণ শ্রীলঙ্কা ক্রিকেট দায়িত্ব তাকে এরই মধ্যে দিয়ে দেওয়া হয়েছে।

নাজমুল হাসানও বলেছেন প্রায় একই কথা, ‘শ্রীলঙ্কা তাকে কোচ নিয়োগ করেছে। তাহলে তো কথা বলার কোনো প্রয়োজন নেই। এখন যেটা হবে সেটা সৌজন্য সাক্ষাৎ।’

হাথুরুসিংহে ঢাকায় আসার পর বোর্ডে গিয়েছিলেন পদত্যাগের আনুষ্ঠানিকতা সারতে। বোর্ড প্রধানের সঙ্গে সাক্ষাৎ হবে কি না তা নিশ্চিত হয় তার কথায়, ‘আনুষ্ঠানিকতা যেগুলো আছে সেগুলো ও (হাথুরুসিংহে) করবে। আমার সঙ্গে দেখা হয়নি। সব আনুষ্ঠানিকতা শেষ হলে হয়ত আমার সঙ্গে একবার দেখা হবে।’

চন্ডিকা হাথুরুসিংহকে নিয়ে বোর্ড সভাপতির খানিকটা অভিমান থাকলেও তার কৃতিত্বকে অস্বীকার করতে ভুলেননি তিনি। পাপন বলেন, ‘ও আমাদের এখানে কোচ হিসেবে ছিলেন। বাংলাদেশের সফল একজন কোচ। বাংলাদেশ আজকের এ পর্যায়ে এসেছে সেখানে তারও অবদান রয়েছে। এটা অস্বীকার করার কোনো কারণ নেই। সে যদি স্বেচ্ছায় না যেত আমরা তাকে অবশ্যই রেখে দিতাম।’

বোর্ড সভাপতি আজ তিন ফরম্যাটের তিন অধিনায়ক এবং টিম ম্যানেজমেন্টের সঙ্গে সাক্ষাতে বসেছিলেন। হাথুরুসিংহে রিপোর্ট না দেওয়ায় বৈঠকে দক্ষিণ আফ্রিকা সফর নিয়ে কোনো কথা হয়নি।




রাইজিংবিডি/ঢাকা/৯ ডিসেম্বর ২০১৭/ইয়াসিন/সাইফুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়