ঢাকা, শুক্রবার, ৩ শ্রাবণ ১৪২৬, ১৯ জুলাই ২০১৯
Risingbd
সর্বশেষ:

জিপিএইচ ইস্পাতের ১০ শতাংশ লভ্যাংশ অনুমোদন

রেজাউল করিম : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৭-১২-১০ ৪:২১:৩৪ পিএম     ||     আপডেট: ২০১৮-১১-১১ ৭:৪৮:২৮ পিএম
জিপিএইচ ইস্পাতের ১০ শতাংশ লভ্যাংশ অনুমোদন
Voice Control HD Smart LED

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম : চট্টগ্রামভিত্তিক শিল্প প্রতিষ্ঠান জিপিএইচ ইস্পাত লিমিটেড ২০১৬-১৭ অর্থবছরের শেয়ার হোল্ডারদের জন্য ১০ শতাংশ লভ্যাংশ অনুমোদন করেছে। এর মধ্যে ৫ শতাংশ নগদ ও ৫ শতাংশ বোনাস।

রোববার দুপুরে চট্টগ্রাম ক্লাব অডিটোরিয়ামে প্রতিষ্ঠানের ১১তম বার্ষিক সাধারণ সভায় (এজিএম) এই লভ্যাংশ অনুমোদন করা হয়।

সভায় জানানো হয়, ২০১৬-১৭ অর্থবছরে প্রতিষ্ঠানটি ৫৭১ দশমিক ৩০ মিলিয়ন টাকা মুনাফা করেছে। যা আগের বছরের চেয়ে ৯৬ দশমিক ২৬ শতাংশ বেশি। এর বাইরে সরকারকে কর বাবদ দিয়েছে ৬৭৪ দশমিক ২৬ মিলিয়ন টাকা।

এজিএমে সভাপতিত্ব করেন কোম্পানির চেয়ারম্যান মো. আলমগীর কবির। সভাপতির বক্তব্যে আলমগীর কবির বলেন, ‘‘জিপিএইচের সাফল্যের মূল ভিত্তি শক্তিশালী ব্যবস্থাপনা দল। স্বতন্ত্র করপোরেট কাঠামো, যা গ্রাহক ও কর্মচারীদের মনোভাবের ওপর ভিত্তি করে প্রতিষ্ঠিত। সেই সঙ্গে কর্মদক্ষতা ও ফলাফলের ওপর লক্ষ্য রেখে সামগ্রিক খরচ ব্যবস্থাপনা ও বাস্তবায়নের সঙ্গে যুক্ত থাকা। যার ফলে দ্রুততার সঙ্গে সম্ভাব্য চ্যালেঞ্জ বাস্তবায়ন ও শেয়ার হোল্ডারদের জন্য বেশি মুনাফা অর্জন করতে সক্ষম হয়েছি।’’

সভায় বক্তব্য রাখেন প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক মুহাম্মদ জাহাঙ্গীর আলম, প্রিমিয়ার সিমেন্ট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মো. আমিনুল হক। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন জিপিএইচের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মো. আলমাস শিমুল, পরিচালক মো. আবদুর রউফ, মো. আশরাফুজ্জামান, মো. আবদুল আহাদ, মো. আজিজুল হক প্রমুখ।



রাইজিংবিডি/চট্টগ্রাম/১০ ডিসেম্বর ২০১৭/রেজাউল করিম/বকুল

Walton AC
ইউটিউব সাবস্ক্রাইব করুন
       

Walton AC
Marcel Fridge