ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

উইমেন’স মার্কেট চ্যাম্পিয়ন অ্যাওয়ার্ড পেল ব্র্যাক ব্যাংক

কেএমএ হাসনাত || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:০৫, ১০ ডিসেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
উইমেন’স মার্কেট চ্যাম্পিয়ন অ্যাওয়ার্ড পেল ব্র্যাক ব্যাংক

বিশেষ প্রতিবেদক : গ্লোবাল ব্যাংকিং অ্যালায়েন্স ফর উইমেন (জিবিএ) থেকে মর্যাদাপূর্ণ উইমেন’স মার্কেট চ্যাম্পিয়ন অ্যাওয়ার্ড পেয়েছে বাংলাদেশের ব্র্যাক ব্যাংক লিমিটেড।

উইমেন ব্যাংকিং সেগমেন্ট, ‘তারা’ প্রবর্তনের স্বীকৃতি হিসেবে আন্তর্জাতিক এ সংস্থাটি ব্র্যাক ব্যাংককে এই পুরস্কারে ভূষিত করেছে।

বাংলাদেশ থেকে ব্র্যাক ব্যাংকই একমাত্র  জিবিএ’র সদস্য ব্যাংক। জিবিএ ২০০০ সালে প্রতিষ্ঠিত এবং এর সদর দপ্তর নিউইয়র্কে অবস্থিত। সারাবিশ্বে নারী ব্যাংকিংয়ের প্রসারের জন্য জিবিএ প্রয়োজনীয় তথ্য ও জ্ঞান আদান-প্রদান, সামর্থ্য বৃদ্ধি ও গবেষণার কাজ করে থাকে।

সম্প্রতি ব্র্যাক ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা সেলিম আর. এফ. হোসেন লন্ডনে অনুষ্ঠিত জিবিএ বার্ষিক সামিটে এই অ্যাওয়ার্ডটি গ্রহণ করেন। ব্র্যাক ব্যাংকের মানবসম্পদ বিভাগের প্রধান বিলকিস জাহান এবং কমিউনিকেশন বিভাগের প্রধান জারা জাবীন মাহবুবসহ ব্যাংকের বেশ ক’জন ঊর্ধ্বতন কর্মকর্তা এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। 

এই পুরস্কার পাওয়ার পর ব্র্যাক ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক সেলিম আর. এফ. হোসেন বলেন, ‘আমাদের উইমেন ব্যাংকিং সেগমেন্ট তারা’র জন্য জিবিএ থেকে আমরা এই অ্যাওয়ার্ডটি পেয়েছি, এজন্য আমরা গর্বিত। ‘তারা’ কেবল একটি প্রোডাক্ট নয়, এটি নারী গ্রাহকদের জন্য একটি সমাধান। ব্র্যাক ব্যাংক নারীর ক্ষমতায়ন এবং উন্নয়নের জন্য প্রতিশ্রুতিবদ্ধ। জিবিএ কর্তৃক এই আন্তর্জাতিক স্বীকৃতির মাধ্যমে ব্র্যাক ব্যাংক বাংলাদেশের সেরা ব্যাংক হওয়ার পথে আরও এক ধাপ এগিয়ে গেল।’



রাইজিংবিডি/ঢাকা/১০ ডিসেম্বর ২০১৭/হাসনাত/মুশফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়