ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

সবজির দাম কমলেও বেড়েছে পেঁয়াজের দাম

হাসিবুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৪:১৩, ১৫ ডিসেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সবজির দাম কমলেও বেড়েছে পেঁয়াজের দাম

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর কাঁচাবাজারগুলোতে গত সপ্তাহের তুলনায় অধিকাংশ সবজির দাম কমেছে ৭ থেকে ১৫ টাকা। তবে বেড়েই চলছে পেঁয়াজের দাম। দিন দিন ক্রেতাদের নাগালের বাইরে চলে যাচ্ছে নিত্য প্রয়োজনীয় এই পণ্যটির দাম।

শুক্রবার রাজধানীর হাজারীবাগ, নিউমার্কেট, ধানমন্ডি কাঁচাবাজার ঘুরে দেখা যায়, দেশি পেঁয়াজ প্রতি কেজি বিক্রি হচ্ছে ১২০ টাকা, এবং আমদানি করা পেঁয়াজ বিক্রি হচ্ছে ৮০ টাকায়। এছাড়া দেশি রসুনের দাম ৬০ টাকা ও আমদানি করা রসুনের দাম ৭০ টাকা।

এদিকে কাঁচাবাজার ঘুরে দেখা গেছে, শীতের সবজি পর্যাপ্ত পরিমাণে থাকায় দাম কিছুটা কমেছে। প্রতি কেজি বেগুন প্রকারভেদে ১০ টাকা কমে ৩০ থেকে ৪০ টাকা, পটল ১০ টাকা কমে বিক্রি হচ্ছে ৩৫ টাকা, কচুর লতি ৪০ টাকা, লাউ প্রতি পিস ৪০ টাকা, মিষ্টি কুমড়া প্রতি পিস ২০ টাকা, কাঁচামরিচ ১২০ টাকা, পেঁপে ৩০ টাকা, শিম ৩০ থেকে ৪৫ টাকা, বরবটি ৫০ টাকা, টমেটো ১২০ টাকা, গাজর ৩০ টাকা, শসা ৩০ থেকে ৪০ টাকা, মূলা ৩০ টাকা, নতুন আলু ২৫ টাকা, চিচিঙ্গা ৪০ টাকা, প্রতি পিস বাধাকপি ৩০ টাকা, প্রতি পিস ফুলকপি ৩০ থেকে ৩৫ টাকায় বিক্রি হচ্ছে।

প্রতি কেজি গরুর মাংস ৫০০ টাকা, খাসির মাংস ৭০০ থেকে ৭৫০ টাকা, ব্রয়লার মুরগি ১৩৫ টাকা, লেয়ার মুরগি প্রতি পিস আকারভেদে ১৫০ থেকে ২২০ টাকা ও পাকিস্তানি মুরগি ২৫০ থেকে ৩০০ টাকায় বিক্রি হচ্ছে।

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৫ ডিসেম্বর ২০১৭/হাসিবুল/এসএন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়