ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

ওয়ালটনের চেয়ারম্যানের মৃত্যুতে অর্থমন্ত্রীর শোক

হাসান মাহামুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:১০, ২০ ডিসেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ওয়ালটনের চেয়ারম্যানের মৃত্যুতে অর্থমন্ত্রীর শোক

নিজস্ব প্রতিবেদক : ওয়ালটন গ্রুপের প্রতিষ্ঠাতা এবং বাংলাদেশে ইলেক্ট্রনিক্স ও ইলেকট্রিক্যাল শিল্পের স্বপ্নদ্রষ্টা আলহাজ এসএম নজরুল ইসলামের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।

বুধবার এক শোকবার্তায় তিনি গভীর শোক প্রকাশ করেন এবং এসএম নজরুল ইসলামের শোকসন্তপ্ত পরিবার ও ওয়ালটন পরিবারের সবার প্রতি আন্তরিক সমবেদনা জ্ঞাপন করেন।

শোকবার্তায় অর্থমন্ত্রী বলেন, ‘ওয়ালটন সত্যিকারভাবে একটি শিল্প প্রতিষ্ঠান। তারা উৎপাদন করে, উৎপাদন প্রক্রিয়াকে আয়ত্ত করার জন্য সংযোজনমূলক কার্যক্রমকে দীর্ঘায়িত করে না। তাই তারা এদেশে প্রথম রেফ্রিজারেটর, প্রথম এয়ার কন্ডিশনার এবং প্রথম ল্যাপটপ কম্পিউটার পুরোপুরি উৎপাদন করতে সক্ষম হয়।’

শোকবার্তায় অর্থমন্ত্রী আরো বলেন, ‘এরকম প্রতিষ্ঠান আমাদের গর্বের বিষয়। এই কাজে মরহুম নজরুল ইসলাম অত্যন্ত যোগ্য উত্তরসূরি তৈরি করে গেছেন।’

মরহুমের সন্তানরা তার কীর্তি জাগরুক ও চলমান রাখবে বলে অর্থমন্ত্রী শোকবার্তায় আশা প্রকাশ করেন।

 


প্রসঙ্গত, অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত এ পর্যন্ত দুবার গাজীপুরের চন্দ্রায় অবস্থিত ওয়ালটন কারখানা পরিদর্শন করেন। এ সময় তিনি ওয়ালটনকে ‘দেশের একমাত্র অগ্রগামী শিল্প প্রতিষ্ঠান’ হিসেবে আখ্যায়িত করেন।

এছাড়া শ্রমিকবান্ধব ও শিল্পবান্ধব প্রতিষ্ঠান হিসেবে ওয়ালটন নিয়ে অর্থমন্ত্রী গর্ব প্রকাশ করেন।

ওয়ালটন গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান এসএম নজরুল ইসলাম রোববার রাত ৯টা ৪০ মিনিটে রাজধানীর অ্যাপোলো হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন। তার বয়স হয়েছিল ৯৩ বছর। তিনি ছিলেন বাংলাদেশের ইলেকট্রিক্যাল ও ইলেকট্রনিক্স উৎপাদন শিল্পের পথিকৃৎ।

এদিকে, এসএম নজরুল ইসলামের মৃত্যুতে শোক ও সমবেদনা জানানোয় ওয়ালটন পরিবারের পক্ষ থেকে অর্থমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করা হয়। 

 

 

রাইজিংবিডি/ঢাকা/২০ ডিসেম্বর ২০১৭/হাসান/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়