ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

তুষার-মোসাদ্দেকের সেঞ্চুরিতে এগোচ্ছে সাউথ জোন

শামীম হোসেন পাটোয়ারি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৪৫, ১১ জানুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
তুষার-মোসাদ্দেকের সেঞ্চুরিতে এগোচ্ছে সাউথ জোন

ক্রীড়া প্রতিবেদক : মুমিনুল হকের ডাবল সেঞ্চুরির কল্যাণে প্রথম ইনিংসেই রানের পাহাড় গড়ে ইসলামী ব্যাংক ইস্ট জোন। বিসিএলের ষষ্ঠ আসরের প্রথম রাউন্ডে তাদের বড় সংগ্রহের জবাবে জোড়া সেঞ্চুরিতে ভর করে লড়ছে প্রাইম ব্যাংক সাউথ জোন।

বিকেএসপিতে নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে গতকাল ১২৮ রান তুলতে ৩ উইকেট হারিয়েছিল সাউথ জোন। আজ সেখান থেকে ব্যাট করতে নেমে সারাদিনে দলটি উইকেট হারিয়েছে মাত্র ২টি। তৃতীয় দিন শেষে প্রাইম ব্যাংক সাউথ জোনের সংগ্রহ ৫ উইকেটে ৩১৮।

গতকাল ২২ রানে অপরজিত থেকে দিনশেষ করেছিলেন তুষার ইমরান। তার সঙ্গে ৪২ রানে অপরপ্রান্তে অপরাজিত ছিলেন মোসাদ্দেক। ইসলামী ব্যাংক ইস্ট জোনের বোলারদের কড়াভাবে শাসিয়ে আজ তুষার ও মোসাদ্দেক সেঞ্চুরি তুলে নেন। ব্যক্তিগত ১০৫ রানে আউট হয়েছেন তুষার ইমরান।



আর মাত্র ৩৫ রান হলেই প্রথম শ্রেণির ক্রিকেটে প্রথম বাংলাদেশি ব্যাটসম্যান হিসেবে ১০ হাজার রানের মাইলফলক স্পর্শ করতেন তুষার। ১৫৩ ম্যাচে তার সংখ্যা এখন ৯৯৬৫। আজকের সেঞ্চুরির মধ্য দিয়ে প্রথম শ্রেণির ক্রিকেটে তুষারের সেঞ্চুরির সংখ্যা দাঁড়িয়েছে ২৫টিতে। দলীয় ২৭৭ রানের সময় আজ অলক কাপালির বলে সরাসরি বোল্ড হয়ে সাজঘরে ফেরেন তুষার। চারদিনের ম্যাচ হওয়ায় আজ তৃতীয় দিন শেষে এই ম্যাচে হয়তো তার ১০ হাজার রানের মাইলফলকে পৌঁছা সম্ভব হচ্ছে না।

তুষারের পর দলের রানের সঙ্গে আর ১০ রান যোগ করতেই সাজঘরে ফেরেন মোসাদ্দেক হোসেন। ব্যক্তিগত ১১০ রানের মাথায় সোহাগ গাজীর শিকার হন তিনি। সাউদ জোনের হয়ে আল আমিন ১৭ ও কাজী নুরুল ১৩ রানে অপরাজিত রয়েছেন। ২২৮ রানে পিছিয়ে থেকে গতকাল চতুর্থ ও শেষ দিনের খেলা শুরু করবে প্রাইম ব্যাংক সাউথ জোন।



রাইজিংবিডি/ঢাকা/১১ জানুয়ারি ২০১৮/শামীম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়