ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ক্রেতাদের পছন্দ ওয়ালটন মাইক্রোওয়েভ ও ইলেক্ট্রিক ওভেন

নাসির উদ্দিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:১০, ২১ জানুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ক্রেতাদের পছন্দ ওয়ালটন মাইক্রোওয়েভ ও ইলেক্ট্রিক ওভেন

অর্থনৈতিক প্রতিবেদক : ব্যস্ত জীবনে গৃহস্থালি কাজ সামলানো এখন একটা বড় ঝামেলা। সেই ঝক্কি-ঝামেলা মোকাবিলা এবং সংসারে শান্তি বয়ে নিয়ে আসছে দেশের শীর্ষস্থানীয় ইলেকট্রনিক্স, ইলেকট্রিক্যাল ও হোম অ্যাপ্লায়েন্স পণ্য উৎপাদনকারী প্রতিষ্ঠান ওয়ালটন। প্রযুক্তিনির্ভর এসব পণ্য ঘরের কাজকে করে দিচ্ছে অনেকটাই সহজ।

উন্নত, সুন্দর ডিজাইন ও দামে সাশ্রয়ী হওয়ার ফলে সারা দেশে ক্রেতাদের চাহিদার শীর্ষে চলে এসেছে ওয়ালটনের পণ্য। ক্রেতাদের চাহিদার কথা চিন্তা করে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় অবস্থিত ওয়ালটন প্যাভিলিয়নে হোম অ্যাপ্লায়েন্স পণ্যে সর্বোচ্চ ৭ শতাংশ মূল্যছাড় দিচ্ছে ওয়ালটন। তবে শুধু মেলা প্যাভিলিয়ন থেকে হোম অ্যাপ্লায়েন্স পণ্য কিনলেই এ ছাড় পাবেন ক্রেতারা। এছাড়া থাকছে লাখ টাকার ক্যাশ ভাউচার অফার। এ অফারের আওতায় ক্রেতারা ওয়ালটনের পণ্য কিনে রেজিস্ট্রেশন করলে সর্বনিম্ন ২০০ থেকে সর্বোচ্চ ১ লাখ টাকার ক্যাশ ভাউচার পাবেন। ১০ হাজারের বেশি টাকার পণ্য কিনে নিবন্ধন করলেই ক্যাশ ভাউচার পাওয়া যাবে বলে জানান প্যাভিলিয়ন ইনচার্জ শফিকুল ইসলাম।

শনিবার বাণিজ্য মেলায় ওয়ালটন প্যাভিলিয়ন ঘুরে দেখা যায়, হোম অ্যাপ্লায়েন্স পণ্যগুলোর সামনে ক্রেতা ও দর্শনার্থীদের অনেক ভিড়। তারা তাদের পছন্দমতো পণ্যগুলো দেখছেন ও কিনছেন। ক্রেতাদের পছন্দের তালিকায় বেশি দেখা যাচ্ছে ওয়ালটন মাইক্রোওয়েভ এবং ইলেক্ট্রিক ওভেন। মান ভালো ও দামে অনেক সাশ্রয়ী হওয়ায় অনেক ক্রেতাকে ওভেন কিনতে দেখা যায় ওয়ালটন প্যাভিলিয়ন থেকে।

ওয়ালটন প্যাভিলিয়নে কথা হয় বেসরকারি কোম্পানিতে চাকরিরত নাজমুল ইসলামের সঙ্গে।



নাজমুল ইসলাম বলেন, দেশি পণ্য হিসেবে আমার কাছে ওয়ালটন সব সময়ই পছন্দের শীর্ষে। তাই মেলায় এসে আগে এখানে এসেছি ওভেন দেখতে। কিনেও নিয়েছি। অনেকে অনেক কথা বলে- এটা ভালো না, ওটা ভালো; এই কোম্পানি ভালো, ওই কোম্পানি খারাপ। কিন্তু আমার বাসায় বেশিরভাগই ওয়ালটন পণ্য। ওয়ালটনের একটি পণ্য নিয়েও আমার কোনো অভিযোগ নেই।

তিনি আরো বলেন, আমার আত্মীয়-স্বজনকেও আমি ওয়ালটন পণ্য ব্যবহার করতে বলি। তারা অনেকে ব্যবহারও করছেন। আর ব্যবহার করবেন না কেন, পণ্য ভালো বলেই তো তারা ব্যবহার করছেন।

মেলায় ওয়ালটন প্যাভিলিয়নের (নম্বর-২৩) সমন্বয়ক শাহ শহীদ চৌধুরী বলেন, বর্তমানে আমরা ১৫ মডেলের ওয়ালটন ব্র্যান্ডের মাইক্রোওয়েভ ও ইলেকট্রিক ওভেন বাজারজাত করছি। এর মধ্যে সবকটি মডেলই প্যাভিলিয়নে পাওয়া যাচ্ছে। তবে জায়গাস্বল্পতার কারণে যেগুলো (মাইক্রোওয়েভ ও ইলেকট্রিক ওভেন) সব থেকে বেশি প্রযুক্তিসম্পন্ন তা প্রদর্শন করা হচ্ছে। মডেলভেদে এসব মাইক্রোওয়েভ ও ইলেকট্রিক ওভেন পাওয়া যাচ্ছে ৯ হাজার ৫০০ থেকে সর্বোচ্চ ১৫ হাজার ৫০০ টাকায়। এর মধ্যে WG30ESLR মডেলের লিমিটেড ভার্সনের মাইক্রোওয়েভ ওভেনটি সবথেকে বেশি জনপ্রিয় ক্রেতাদের কাছে। কারণ, এটিতে রয়েছে মাল্টিফাংশন সুবিধা। ওভেনটিতে রয়েছে মাইক্রোওয়েভ, গ্রিল ও কনভেকশন- তিন ধরনের সুবিধা। এর ফলে শুধু খাবার গরম করা নয়, সাথে সাথে তৈরি করা যাবে মজাদার গ্রিল, কেক, পিৎজাসহ বেশ কয়েক প্রকার খাবার তৈরির সুবিধা। কনভেকশন কুকিং সুবিধা থাকার কারণে খাবারগুলো চার পাশ থেকে সমান ও সঠিকভাবে গরম হয়।

রয়েছে স্মার্ট ডিসপ্লে, নয়টি অটোমেটিক কুকিং সিস্টেম, ১০টি পাওয়ার লেভেল সেটিংস, চাইল্ড সেফটি অফশনসহ বেশ কয়েকটি সুবিধা।



এছাড়া অন্যান্য মাইক্রোওয়েভ ওভেন মডেলগুলোর হলো- WMWO-G25G3, WG23 CGD, WMWO-G23ZW, WMWO-G20XC, WG17AL-DI, WG20 GL, WMWO-25 ETX, WMWO-M30AS3।   

এদিকে WEO-HL23RL মডেলের ইলেকট্রিক ওভেনটিতে রয়েছে- মাংস রোস্ট করার জন্য ঘূর্ণনশীল শিক, অভ্যন্তরীণ আলো, টেম্পারেচার কন্ট্রোল, ৬০ মিনিট টাইমার এবং বেল রিংসহ বেশ কয়েকটি সুবিধা।

ইলেক্ট্রনিক ওভেনগুলোর মডেলের মধ্যে আরো রয়েছে- WEO-TY28L, WEO-HL28A, WEO-TY23L, WEO-HL28B, WEO-GR26CGL।

ওভেন বিক্রি প্রসঙ্গে শাহ শহীদ চৌধুরী বলেন, গত বছরের তুলনায় সব ওভেনের চাহিদা ও বিক্রি বেড়েছে আশাতীত। এতে করে পণ্যপ্রতি উৎপাদন খরচ ও আনুষঙ্গিক খরচ কমেছে। আশা করছি, ওয়ালটনের প্রতি গ্রাহকদের আকর্ষণ ও আস্থা আরো বাড়বে।



রাইজিংবিডি/ঢাকা/২১ জানুয়ারি ২০১৮/নাসির/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়