ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ওয়ালটন হোম অ্যাপ্লায়েন্সে ছাড়ের সঙ্গে বেড়েছে বিক্রিও

হাসিবুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৫১, ২২ জানুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ওয়ালটন হোম অ্যাপ্লায়েন্সে ছাড়ের সঙ্গে বেড়েছে বিক্রিও

নিজস্ব প্রতিবেদক : ২৩তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় দেশের শীর্ষ ইলেকট্রিক্যাল, ইলেকট্রনিক্স এবং হোম অ্যাপ্লায়েন্স পণ্য উৎপাদন ও বাজারজাতকারী প্রতিষ্ঠান ওয়ালটন তাদের সকল হোম অ্যাপ্লায়েন্সে ৩ শতাংশ ছাড় বাড়িয়েছে। মেলার শুরুর দিকে ৭ শতাংশ ছাড় থাকলেও তা বাড়িয়ে এখন করা হয়েছে ১০ শতাংশ।

মেলায় শেষ সময়ে ওয়ালটনের মেগা প্যাভিলিয়নে আগত ক্রেতাদের সুবিধার্থে হোম অ্যাপ্লায়েন্সের ওপর ছাড় বাড়ানোর ঘোষণা দিয়েছে কর্তৃপক্ষ।

এই ছাড়ের কথা জেনে রাজধানীর বিভিন্ন স্থান থেকে আসা ক্রেতারা পছন্দের গৃহস্থালি পণ্য কিনছেন ওয়ালটনের প্যাভিলিয়ন থেকে। ক্রেতাদের সামলাতে হিমশিম খেতে হচ্ছে বিক্রয়কর্মীদের।

মেলায় ওয়ালটনের প্যাভিলিয়ন ঘুরে দেখা গেছে, বিভিন্ন বয়সের নারী-পুরুষ ওয়ালটনের হোম অ্যাপ্লায়েন্স ঘুরে ঘুরে দেখছেন এবং কিনে নিচ্ছেন।

ক্রেতাদের বেশি আগ্রহ দেখা গেছে ওয়ালটন রাইস কুকার, ব্লেন্ডার, স্ট্যান্ড মিক্সচার, ইলেকট্রিক কেটলি, ওভেন, ইন্ডাকশন কুকার, মাইক্রোওয়েভ ওভেন এবং ওয়াশিং মেশিনের দিকে।

মেলায় ওয়ালটন রাইস কুকার কিনতে আসা সজীব হোসেন বলেন, আমি একটি বেসরকারি প্রতিষ্ঠানে কর্মরত আছি। ব্যাচেলর হওয়ায় প্রতিদিন সকালে ঘুম থেকে উঠে নিজেকেই রান্না করতে হয়। রান্নার এই ঝামেলা কমাতে রাইস কুকার কিনতে আসলাম। রাইস কুকারে রান্না করা খুব সহজ এবং অল্প সময়ের মধ্যে রান্না হয়ে যায়।

তিনি আরো বলেন, মেলায় ঢুকেই ওয়ালটন প্যাভিলিয়ন খোঁজা শুরু করেছি। রাইস কুকার কিনতে হলে তো ওয়ালটনে আসতেই হবে। কারণ, ওয়ালটন রাইস কুকার অনেক সাশ্রয়ী ও মানের দিক থেকে অসাধারণ। তাই ওয়ালটন রাইস কুকার কিনতে আসলাম।

সজীব হোসেন বলেন, আমি প্রথমে রাইস কুকারের দাম শুনে অবাক হই। কারণ, মেলার শুরুতে শুনেছিলাম, ৭ শতাংশ ছাড়। কিন্তু এখন দেখছি ১০ শতাংশ। ভালোই হলো। আমাদের মতো সাধারণ ক্রেতাদের জন্য এটা খুব আনন্দের একটি সংবাদ। এজন্য ওয়ালটনকে ধন্যবাদ।

তিনি আরো বলেন, ওয়ালটন তাদের পণ্যের মান ঠিক রাখে। যা আমি অন্য কোনো বিদেশি কোম্পানির মধ্যে পাইনি। আমাদের সকলের উচিত দেশি পণ্য ক্রয় করা।

ওয়ালটন প্যাভিলিয়নের কর্মকর্তারা জানান, আন্তর্জাতিক বাণিজ্য মেলায় ওয়ালটনের হোম অ্যাপ্লায়েন্স বা গৃহস্থালি পণ্যে ১০ শতাংশ ছাড় দেওয়া হচ্ছে। এই ছাড় চলবে বাণিজ্য মেলা শেষ না হওয়া পর্যন্ত।

বাণিজ্য মেলায় ওয়ালটন প্যাভিলিয়নের (নম্বর-২৩) সমন্বয়ক শাহ শহীদ চৌধুরী বলেন, সকল শ্রেণির গ্রাহকদের চাহিদা, রুচি ও ক্রয়ক্ষমতা অনুযায়ী অসংখ্য মডেল ও আকর্ষণীয় কালারের হোম অ্যাপ্লায়েন্স বাণিজ্য মেলায় আনা হয়েছে।

তিনি আরো বলেন, মেলার শেষের দিকে এসে হোম অ্যাপ্লায়েন্সের প্রতি ক্রেতাদের ব্যাপক আগ্রহ দেখে ৭ শতাংশ ছাড়ের পরিবর্তে ১০ শতাংশ ছাড় দেওয়া হচ্ছে। মানের দিক থেকে উন্নত ও দাম তুলনামূলক কম হওয়ায় ক্রেতাদের খুব সাড়া পাওয়া যাচ্ছে।

শাহ শহীদ চৌধুরী বলেন, আমরা এই ছাড় দিচ্ছি ক্রেতাদের সুবিধার কথা চিন্তা করে। কারণ, ওয়ালটন সব সময়ই ক্রেতাদের কথা চিন্তা করে সব ধরনের সুযোগ-সুবিধা দিয়ে থাকে।

তিনি আরো বলেন, বর্তমানে বাংলাদেশে ওয়ালটন এমন একটা অবস্থানে পৌঁছেছে যে, মানুষ এখন বাড়ি থেকেই চূড়ান্ত করে আসে যে, তিনি ওয়ালটনের পণ্যই কিনবেন।

শাহ শহীদ চৌধুরী জানান, গত বছরের তুলনায় সকল হোম অ্যাপ্লায়েন্সের চাহিদা ও বিক্রি বেড়েছে আশাতীত। এতে পণ্যের উৎপাদন খরচ ও আনুষঙ্গিক খরচও কমেছে।

তিনি বলেন, আমি আশা করছি, ওয়ালটনের প্রতি গ্রাহকদের আকর্ষণ ও আস্থা আরো বাড়বে।

উল্লেখ্য, বাণিজ্য মেলায় সাত শতাধিক মডেলের পণ্য প্রদর্শন ও বিক্রি করছে দেশের শীর্ষ ইলেকট্রিক্যাল, ইলেকট্রনিক্স এবং হোম অ্যাপ্লায়েন্স পণ্য উৎপাদন ও বাজারজাতকারী প্রতিষ্ঠান ওয়ালটন।




রাইজিংবিডি/ঢাকা/২২ জানুয়ারি ২০১৮/হাসিবুল/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়