ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

ওয়ালটন ইলেকট্রিক্যাল অ্যাপ্লায়েন্সের ট্রেডার্স প্রোগ্রাম অনুষ্ঠিত

হাসান মাহামুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:২৮, ২৩ জানুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ওয়ালটন ইলেকট্রিক্যাল অ্যাপ্লায়েন্সের ট্রেডার্স প্রোগ্রাম অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক : ওয়ালটন ইলেকট্রিক্যাল অ্যাপ্লায়েন্সের ট্রেডার্স প্রোগ্রাম অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার গাজীপুরের চন্দ্রায় ওয়ালটন ফ্যাক্টরিতে এ প্রোগ্রাম হয়। এতে সারা দেশ থেকে আসা প্রায় ২ হাজার ট্রেডার উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে সব জেলার ট্রেডার এবং ডিস্ট্রিবিউটররা বিভিন্ন দাবি এবং পরামর্শ তুলে ধরেন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ওয়ালটন হাইটেক পার্ক লিমিটেডের চেয়ারম্যান এস এম শামসুল আলম ব্যবসায়ী প্রতিনিধিদের সকল দাবি ও সমস্যার সমাধান তুলে ধরেন।

অনুষ্ঠানে ট্রেডারদের অন্যতম দাবি ছিল পণ্যের রিপ্লেসমেন্ট নিশ্চিত করা। এ বিষয়ের সমাধান হিসেবে আগামী সাত দিনের মধ্যে সব ধরনের রিপ্লেসমেন্ট সমাধানের ঘোষণা দেন তিনি।

 



এস এম শামসুল আলম বলেন, ওয়ালটন ১৯৯৪ সালে ব্যবসা শুরু করে। শুরুতে আমদানিনির্ভর কোম্পানি হলেও এখন ওয়ালটন শতভাগ উৎপাদনশীল কোম্পানিতে পরিণত হয়েছে। বর্তমানে মাত্র তিন দিনের ব্যবধানে যেকোনো পণ্যের রং পরিবর্তন করার সক্ষমতা রয়েছে ওয়ালটনের।

তিনি আরো বলেন, ওয়ালটন শুরু থেকে এখন পর্যন্ত কোনো উৎপাদিত পণ্য নিয়ে বেশি দিন দ্বিতীয় অবস্থানে থাকেনি। আমরা গুণগত পণ্য উৎপাদন নিশ্চিত এবং ব্যবসায়ীবান্ধব পলিসির দ্বারা প্রায় সব ধরনের পণ্যে মার্কেটলিডার অবস্থান অর্জন করতে সক্ষম হয়েছি।

এ সময়ে তিনি একটি পরিসংখ্যান উল্লেখ করে বলেন, বর্তমানে দেশের ফ্রিজ ও রেফ্রিজারেটরের ৭০ শতাংশ মার্কেট ওয়ালটনের দখলে। বাকি ৩০ শতাংশে রয়েছে দেশের বাকি সব প্রতিষ্ঠান।

অনুষ্ঠানে উপস্থিত ট্রেডার এবং ডিস্ট্রিবিউটরদের উদ্দেশে তিনি বলেন, এ সবই সম্ভব হয়েছে কোম্পানির সততা এবং আপনাদের ভালবাসা ও বিশ্বাসের কারণে। আগামী দিনেও আপনাদের এই ভালবাসা ও বিশ্বাস নিয়ে আমরা পথ চলতে চাই।

ওয়ালটন গ্রুপের পরিচালক এস এম মাহবুবুল আলম তার বক্তব্যে বলেন, শুধু ওয়ালটন নয়, যেসব প্রতিষ্ঠান দেশীয় পণ্য উৎপাদন করে তাদের পণ্য নিয়ে ব্যবসা এবং ব্যবহার করার মাধ্যমে দেশপ্রেম প্রকাশ করতে পারি আমরা। এক্ষেত্রে আমরা একটি কাঠামোগত অবস্থান হয়তো তৈরি করতে পেরেছি, কিন্তু আমাদের মূল শক্তি ওয়ালটনের সব ট্রেডার ও ডিস্ট্রিবিউটর এবং ভোক্তারা।

 



গ্রুপের নির্বাহী পরিচালক ইভা রিজওয়ানা বলেন, ওয়ালটন ইলেকট্রিক পণ্য উৎপাদন শুরু করে ২০১২ সাল থেকে। তবে বাণিজ্যিক কার্যক্রম শুরু হয়েছে ২০১৬ সাল থেকে। এরই মধ্যে আমরা একটি অবস্থানে আসতে পেরেছি। আমরা চাই ইলেক্ট্রনিক্স পণ্যে যে রকম ওয়ালটন দেশের ‘লিডার’ অবস্থানে যেতে পেরেছে ইলেকট্রিক পণ্যেও সেই অবস্থান অর্জন করতে পারবে।

এক্ষেত্রে তিনি সব ট্রেডার এবং ডিস্ট্রিবিউটরদের আন্তরিকতা ও পরামর্শ আহ্বান করেন।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন- অপারেটিভ ডিরেক্টর মোহাম্মদ রায়হান, ডেপুটি অপারেটিভ ডিরেক্টর নেয়ামুল হক, ফার্স্ট সিনিয়র ডেপুটি ডিরেক্টর আলীম হাসান ফেরদৌস প্রমুখ।



রাইজিংবিডি/ঢাকা/২৩ জানুয়ারি ২০১৮/হাসান/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়