ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

‘আমার ওয়ালটন ফ্রিজ সাত বছরেও কিছু হয়নি’

হাসিবুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৫০, ২৬ জানুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘আমার ওয়ালটন ফ্রিজ সাত বছরেও কিছু হয়নি’

নিজস্ব প্রতিবেদক : ‘গত সাত বছর আগে আমি বাসায় ব্যবহারের জন্য একটি ওয়ালটন ফ্রিজ কিনেছিলাম-যেটা এখনো চালাচ্ছি। এখন পর্যন্ত একবারের জন্যও সমস্যা দেখা দেয়নি। তাই এখন মেয়ের জন্য ওয়ালটনের ফ্রিজ কিনবো বলে বাণিজ্য মেলায় আসলাম’। এমন কথাই খুব আনন্দের সঙ্গে বলছিলেন একটি বেসরকারি ব্যাংকের ম্যানেজার মোহাম্মদ হানিফ আহমেদ।

হানিফ আহমেদ রাজধানীর শ্যাওড়াপাড়া থেকে মেলায় কেনাকাটা করতে এসেছেন। গৃহস্থালী অনেক পণ্যই তিনি কিনেছেন। সবশেষে কিনতে এসেছেন মেয়ের জন্য ওয়ালটনের ফ্রিজ।

হানিফ আহমেদ রাইজিংবিডিকে বলেন, ‘আমি প্রায় সাত বছর আগে ওয়ালটন ফ্রিজ কিনেছিলাম। বিশ্বাস করবেন কি-না জানিনা, সত্যি বলতে এখনো আমার ফ্রিজটা খুব ভালো চলছে।’

তিনি বলেন, অনেক আগে থেকেই ওয়ালটন তাদের ফ্রিজের জন্য অনেক শুনাম অর্জন করেছে। আমি নিজেই তার প্রমাণ। ওয়ালটন ফ্রিজ বিশ্বমানের। আমি বলবো সবাই নির্ধিধায় ওয়ালটন ফ্রিজ কিনতে পারেন আসা করি ঠকবেন না।



তিনি বলেন, অনেকদিন ধরেই মেয়েকে একটা ফ্রিজ দিবো বলে ভাবছিলাম। আজ সুযোগ পেলাম আর বাণিজ্য মেলা উপলক্ষে ওয়ালটন তাদের বড় আকারের ফ্রিজে ১০ শতাংশ ছাড় দিচ্ছে। আবার সঙ্গে থাকছে ডিজিটাল ক্যাম্পেইন অফার। তাই আর দেরি না করে এই সুযোগ হাতছাড়া না করতে মেলায় চলে এসেছি ওয়ালটন ফ্রিজ কিনতে।

হানিফ আহমেদ আরো বলেন, ওয়ালটন ফ্রিজের অনেকগুলো মডেল এবারের মেলায় আনা হয়েছে। সব ফ্রিজগুলোই দেখতে খুব আকর্ষণীয় ও গুণগত মানের দিক থেকে অনেক উন্নত। আর দামের দিক থেকে ওয়ালটন ফ্রিজ অনেক সাশ্রয়ী।

ওয়ালটন প্যাভিলিয়নের বিক্রয়কর্মী মোহাম্মদ সজীব জানান, সাশ্রয়ী মূল্য, উচ্চ গুণগতমান, আকর্ষণীয় ডিজাইন ও কালার, দ্রুত এবং সর্বোত্তম বিক্রয়োত্তর সেবার নিশ্চয়তা থাকায় বাণিজ্য মেলার প্রথম দিন থেকেই ফ্রিজ ভালো বিক্রি হচ্ছে।

তিনি বলেন, এবারের মেলায় বড় ফ্রিজের মধ্যে অর্থাৎ ৩৩ সিফটি এবং সাড়ে ২৮ সিফটির ফ্রিজের দিকে ক্রেতাদের খুব বেশি আগ্রহ দেখা গেছে। WNJ-5B6 KP28.5 sft এবং WFA-2A3 glass door 33 sft এই দুইটি মডেলের ফ্রিজের ব্যাপক চাহিদা রয়েছে মেলায়। এই দুইটি ফ্রিজ আকর্ষণীয় ও বিদ্যুৎ সাশ্রয়ী হওয়ায় ক্রেতারা এক প্রকার এই ফ্রিজ লুফে নিচ্ছে। এছাড়া ফ্রিজ কিনে ফ্রি পাচ্ছেন ১০০০ ভোল্টেজের স্টাবিলাইজার।



তিনি বলেন, এখন অধিকাংশ ক্রেতারা বড় ফ্রিজ পছন্দ করে। তাই তাদের কথা চিন্তা করে আকর্ষণীয় কিছু মডেলের ২৮ থেকে ৩৩ সিফটির ফ্রিজ আনা হয়েছে। বিক্রিও আশানুরূপ হচ্ছে।

তিনি জানান, মেলায় ফ্রস্ট ও নন-ফ্রস্ট রেফ্রিজারেটর অনেক মডেল আনা হয়েছে। ফ্রস্ট ফ্রিজের মধ্যে উল্লেখযোগ্য হলো সর্বাধুনিক প্রযুক্তিতে তৈরি টেম্পারড গ্লাস ডোরের রেফ্রিজারেটর। চোখ ধাঁধানো ডিজাইন ও কালারে তৈরি করা হচ্ছে নতুন মডেলের এসব ফ্রিজ। অত্যাধুনিক প্রযুক্তি ও মেশিনারিজের সমন্বয়ে টেম্পারড গ্লাস দিয়ে তৈরি হচ্ছে এসব ফ্রিজের ডোর। এছাড়াও খাবারকে সতেজ ও টাটকা রাখতে এসব ফ্রিজে ব্যবহার করা হয়েছে ‘ন্যানো হেলথকেয়ার’ এর মতো বিশেষ প্রযুক্তি, যা ফ্রিজের খাবারে ক্ষতিকর ব্যাকটেরিয়া অনুপ্রবেশ স্বয়ংক্রিয়ভাবে প্রতিরোধ করে। নেগেটিভ আয়ন খাবারকে সজীব ও সতেজ রাখে বলে খাবারের স্বাদ থাকে অক্ষুণ্ণ ও দুর্গন্ধমুক্ত। ওয়ালটনের গ্লাস ডোরের ফ্রিজ দামে সাশ্রয়ী ও আকর্ষণীয় ডিজাইনের বলে মেলায় গ্রাহকদের দৃষ্টি এখন ওয়ালটনের গ্লাস ডোর রেফ্রিজারেটরের দিকে।

নন-ফ্রস্টের নতুন মডেলের মধ্যে বাজারে এসেছে ইন্টেলিজেন্ট ইনভার্টার প্রযুক্তির রেফ্রিজারেটর। এর মধ্যে ৬১ হাজার ৯০০ থেকে ৫৯ হাজার ৪০০ টাকার মধ্যে ছাড়া হয়েছে ৩ দরজা বিশিষ্ট ইনর্ভাটার প্রযুক্তির ফ্রিজ। নিঁখুত ফিনিশিং, আকর্ষণীয় ডিজাইন, ব্যাপক বিদ্যুৎ সাশ্রয়ী ও ভেতরে পর্যাপ্ত জায়গা থাকায় ইতিমধ্যে গ্রাহক পর্যায়ে ব্যাপক সাড়া ফেলেছে এসব ফ্রিজ। মেলা উপলক্ষে সঙ্গে থাকছে ১০ শতাংশ ছাড়।

মেলার ওয়ালটন প্যাভিলিয়ন (নম্বর-২৩) সমন্বয়ক শাহ শহীদ চৌধুরী বলেন, একটি ফ্রিজ শুধু দৈনন্দিন গৃহস্থালী প্রয়োজন মেটায় না, গৃহের সৌন্দর্য বর্ধনেও ভূমিকা রাখে। ওয়ালটন ফ্রিজের রং ও ডিজাইনে উঠে এসেছে দেশের কৃষ্টি-কালচার এবং নানা ঐতিহ্য। যা দেখতে সুন্দর, সাশ্রয়ী মূল্য এবং উচ্চমানের। ফলে ক্রেতাদের মাঝে দেশী পণ্য কেনার প্রবণতাও একটু বেশি।



তিনি বলেন, মেলা শুরুর প্রথম দিন বেশ বিক্রি হচ্ছে ওয়ালটন নতুন মডেলের ৩২০ লিটারের গ্লাস ডোর রেফ্রিজারেটর। এছাড়া ৩১৭ লিটার ও ৩৬৫ লিটারের ফ্রস্ট ফ্রিজ, ৩২৩ লিটারের স্মার্ট ইন্টেলিজেন্ট ইনভার্টার প্রযুক্তির কম্প্রেসার সম্বলিত ডিজিটাল ডিসপ্লে, সাইড বাই সাইড নন-ফ্রস্ট ফ্রিজ ও ব্যাচেলর ফ্রিজ ক্রেতাদের নজর কেড়েছে বেশ। এছাড়া রয়েছে ১০ বছরের কম্পেসার গ্যারান্টি এবং পাঁচ বছরের সার্ভিসিং ওয়ারেন্টি।

তিনি বলেন, সকল শ্রেণির ক্রেতাদের কথা চিন্তা করে ওয়ালটনের ফ্রিজের বহরে রয়েছে আড়াই সিএফটি থেকে শুরু করে ৩৩ সিএফটি পর্যন্ত ফ্রিজ। ফ্রিজের সাইজগুলো হচ্ছে-২,৫, ৫,সাড়ে ৫, সাড়ে ৭, ৮, সাড়ে ৮, ৯, ১০, ১১, সাড়ে ১১, ১২, সাড়ে ১২, ১৩, সাড়ে ১৩, ১৪, সাড়ে ১৪, ১৫, সাড়ে ১৫, ১৬, সাড়ে ১৬, ১৭, সাড়ে ১৭, ১৮, ১৯, সাড়ে ১৯, ২০, ২১, ২৬, সাড়ে ২৭, ২৮, সাড়ে ২৮, ৩০ ও ৩৩ সিএফটি।



রাইজিংবিডি/ঢাকা/২৬ জানুয়ারি ২০১৮/হাসিবুল/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়