ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

লোহাগড়ার ওসিকে বদলির আদেশ বহাল

মেহেদী হাসান ডালিম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:২০, ১ ফেব্রুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
লোহাগড়ার ওসিকে বদলির আদেশ বহাল

নিজস্ব প্রতিবেদক : চট্টগ্রামের লোহাগাড়ায় ‘পুলিশ হেফাজতে থাকা’ এক ব্যক্তিকে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে সাজা দেওয়ার ঘটনায় সংশ্লিষ্ট থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. শাহজাহানকে বদলির আদেশ স্থগিত করেননি আপিল বিভাগের চেম্বার আদালত।

হাইকোর্টের বদলির আদেশ স্থগিত না করে বৃহস্পতিবার আপিল বিভাগের চেম্বার বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন বিষয়টি শুনানির জন্য আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে পাঠিয়ে দেন। আগামী ৫ ফেব্রুয়ারি পূর্ণাঙ্গ বেঞ্চে শুনানি হবে।

আদালতে রিটের পক্ষে শুনানি করেন আইনজীবী মনজিল মোরসেদ। ওসির পক্ষে ছিলেন সিনিয়র আইনজীবী এ এম আমিন উদ্দিন।

এর আগে গত ২৯ জানুয়ারি এ ঘটনায় নির্বাহী কর্মকর্তাসহ চারজনকে সতর্ক করে সংশ্লিষ্ট থানার ওসি মো. শাহজাহানকে বদলির নির্দেশ দেন হাইকোর্ট। পরে এই আদেশের বিরুদ্ধে আবেদন করেন ওসি। নিঃশর্ত ক্ষমা চাওয়ায় উপজেলা ইউএনও ও ওসিসহ চারজনকে ব্যক্তিগত হাজিরা থেকে অব্যাহতি দেওয়া হয়।

দুই পুড়িয়া গাঁজা পাওয়ার অভিযোগে ৮ মাসের সাজাপ্রাপ্ত বেলাল উদ্দিন রিট আবেদন দায়ের করেন। এর পর গত ১৪ জানুয়ারি লোহাগাড়ার ইউএনও ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহবুব আলম, ওসি মো. শাহজাহান, এসআই হেলাল খান ও ওয়াসিমকে তলব করেন হাইকোর্ট। হাইকোর্টের তলবে আদালত কক্ষে হাজির হন, লোহাগাড়ার উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহবুব আলম, স্থানীয় থানার ওসি শাহজাহান এবং ওই থানার এসআই হেলাল খান ও এএসআই ওয়াসিম মিয়া।

জানা যায়, গত ১৩ অক্টোবর রাত ৯টায় লোহাগাড়ার বেলাল নামে একজনকে আটক করা হয়। পরদিন একটি ফৌজদারি মামলায় তাকে গ্রেপ্তার দেখিয়ে আদালতে পাঠানো হয়। পুলিশের জব্দ তালিকায় দেখা যায়, ১৩ অক্টোবর রাত ৯টায় বেলালের কাছ থেকে দুই পুরিয়া গাঁজা উদ্ধার করা হয়েছে।

কিন্তু ইউএনও পরিচালিত ভ্রাম্যমাণ আদালত ১৪ অক্টোবর দুপুর ১২টা ১০ মিনিটে দুই পুরিয়া গাঁজা উদ্ধারের ঘটনায় বেলালকে আট মাসের জেল দেন। এরপর ‘সাজানো’ ভ্রাম্যমাণ আদালতে সাজা দেওয়ার বৈধতা চ্যালেঞ্জ করে রিটটি করেন মোহাম্মদ বেলাল উদ্দীন।

 

 

রাইজিংবিডি/ঢাকা/১ ফেব্রুয়ারি ২০১৮/মেহেদী/এসএন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়