ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

শ্রমিক কল্যাণ তহবিলে ১ কোটি ২২ লাখ টাকা দিল মেটলাইফ

মোহাম্মদ নঈমুদ্দীন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০২, ১ ফেব্রুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
শ্রমিক কল্যাণ তহবিলে ১ কোটি ২২ লাখ টাকা দিল মেটলাইফ

জ্যেষ্ঠ প্রতিবেদক : বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন তহবিলে কোম্পানির লভ্যাংশের ১ কোটি ২২ লাখ টাকা জমা দিয়েছে মেটলাইফ।

বৃহস্পতিবার দুপুরে সচিবালয়ে কোম্পানির চিফ ফিন্যান্সিয়াল অফিসার আলাউদ্দিন শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মো. মুজিবুল হকের হাতে ১ কোটি ২২ লাখ ১৪ হাজার ৪২৪ টাকার চেক হস্তান্তর করেন।

এ সময় মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব আফরোজা খান, বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশনের মহাপরিচালক ডা. আনিসুল আউয়াল এবং মেটলাইফের হেড অব করপোরেট অ্যাফেয়ার্স মোস্তাক হোসেন উপস্থিত ছিলেন।

শ্রম প্রতিমন্ত্রী মুজিবুল হক বলেন, বিভিন্ন কোম্পানিতে কর্মরতদের জন্য এটি একটি ইউনিক আইন। এ আইন বলে বিভিন্ন কোম্পানিতে কর্মরত সকল কর্মকর্তা-কর্মচারী বছর শেষে কোম্পানির লাভের ৫ শতাংশের ৮০ ভাগ সমান হারে ভাগ করে নেন। এমন অনেক কোম্পানি আছে যাদের অনেক কর্মচারী সারা বছরের বেতনের চেয়ে লভ্যাংশের অর্থ বেশি পেয়ে থাকেন। এতে কোম্পানির কর্মপরিবেশ উন্নত হচ্ছে এবং উৎপাদনে ইতিবাচক প্রভাব পড়ছে।

শ্রমিকদের কল্যাণার্থে মেটলাইফ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন তহবিলে নিয়মিত টাকা জমা দিয়ে আসছে।

শ্রম আইনের আলোকে দেশি-বিদেশি ৯৫টি কোম্পানি তাদের লাভের ৫ শতাংশের ১ দশমাংশ এ তহবিলে প্রদান করছে।  এ তহবিলে বর্তমানে জমার পরিমাণ ২৫০ কোটি টাকার বেশি। এ তহবিল থেকে প্রাতিষ্ঠানিক-অপ্রাতিষ্ঠানিক খাতে নিয়োজিত শ্রমিকদের দুর্ঘটনাজনিত মৃত্যু, পঙ্গুত্ব, দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত এবং শ্রমিকের সন্তানদের শিক্ষা সহায়তা দেওয়া হয় ।



রাইজিংবিডি/ঢাকা/১ ফেব্রুয়ারি ২০১৮/নঈমুদ্দীন/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়