ঢাকা, সোমবার, ৪ অগ্রহায়ণ ১৪২৫, ১৯ নভেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

জুটি বেঁধে বোলিং করতে পারেনি বাংলাদেশ

ইয়াসিন : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০২-০২ ৭:১৪:১৩ পিএম     ||     আপডেট: ২০১৮-০২-০২ ৭:১৫:৫৬ পিএম

ক্রীড়া প্রতিবেদক, চট্টগ্রাম থেকে: ভাবনায় ছিল পুরোপুরি স্পিন উইকেট। সেই ভাবনাতেই তিন স্পিনারের সাথে এক পেসার। কিন্তু মাঠে নেমে পাল্টে গেল ভাবনা। প্রত্যাশামাফিক টার্ণ পাচ্ছেন না স্পিনাররা। ব্যাটসম্যানদের জন্য উইকেট স্বর্গ হয়ে না উঠলেও ব্যাটসম্যানরা রান করছেন অনায়েসেই।

ব্যাটিং বান্ধব হয়ে উঠা উইকেটে রানের গতি থামাতে প্রয়োজন ছিল আক্রমণাত্মক বোলিং। দুই প্রান্ত থেকেই প্রয়োজন ছিল চাপ। কিন্তু আজ এক প্রান্তে চাপ প্রয়োগ করলে অন্যপ্রান্তে বেহিসেবী এবং পরিকল্পনহীন বোলিংয়ে সেই চাপ সরে যায়। ফলে ব্যাটসম্যানরা রান পেয়ে যান মুহূর্তেই। ফলে উইকেটে থিতু হতে সময় লাগেনি ব্যাটসম্যানদের।

পরিকল্পনায় ঘাটতি নাকি অন্য কিছু। দলের প্রতিনিধি হয়ে তৃতীয় দিনের খেলা শেষে সংবাদ সম্মেলনে এসে টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন জানালেন, জুটি বেঁধে বোলিং করতে না পারায় শ্রীলঙ্কার ব্যাটসম্যানরা রান পেয়েছে খুব সহজেই।

‘কিছু সময়ে আমরা অবশ্যই ভালো বোলিং করেছি। তবে টেস্ট ম্যাচে জুটি বেঁধে বোলিং করা গুরুত্বপূর্ণ। আমাদের জুটি বেঁধে বোলিং ভালো ছিল না। পরিকল্পনা ছিল একদিক থেকে আমরা আক্রমণ করব, আরেকদিক থেকে রক্ষণাত্মক থাকব; সেটা হয়নি।’

প্রথম ও দ্বিতীয় সেশনে বোলাররা যেভাবে রান দিয়েছেন তৃতীয় সেশনে সেই ধার কিছুটা কমে আসে। সকালের সেশনে ৩১ ওভারে ৩.৪৮ গড়ে ১০৮ রান তুলে সফরকারীরা। দ্বিতীয় সেশনে ২৮ ওভারে ৪.৪৮ গড়ে রান ১২১। আর তৃতীয় সেশনে ৩২ ওভারে ২.৭৫ গড়ে রান ৮৮। পুরোদিনে খেলা হওয়া ৯০ ওভারের মধ্যে মাত্র ১৫ ওভার মেডেন। বাকি ৭৫ ওভারে শ্রীলঙ্কার আজকের রান ৩১৭। ছেলেদের পুরোদিনের বোলিং পারফরম্যান্সে সন্তুষ্ট নন খালেদ মাহমুদও।

‘আমরা খুব ভালো করিনি আসলে। খুব একটা সন্তুষ্ট নই আমি। উইকেট ব্যাটিংয়ে জন্য খুব ভালো। তার পরও আমরা আরও ভালো করতে পারতাম বোলিং।’- বলেছেন খালেদ মাহমুদ।



রাইজিংবিডি/চট্টগ্রাম/২ ফেব্রুয়ারি ২০১৮/ইয়াসিন/শামীম

Walton Laptop
 
     
Marcel
Walton AC