ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

চমকের পর চমক দেখিয়ে ফাইনালে আরামবাগ

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:০৪, ৫ ফেব্রুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
চমকের পর চমক দেখিয়ে ফাইনালে আরামবাগ

আরামবাগ ও শেখ জামালের ম্যাচের একটি দৃশ্য (ছবি : বাফুফে)

ক্রীড়া প্রতিবেদক : ওয়ালটন স্বাধীনতা কাপ ফুটবল টুর্নামেন্টে চমক অব্যাহত রেখেছে আমারবাগ ক্রীড়া সংঘ। কোয়ার্টার ফাইনালে প্রিমিয়ার লিগের বর্তমান চ্যাম্পিয়ন ঢাকা আবাহনী লিমিটেডের মতো শক্তিশালী দলকে ১-০ গোলে হারিয়ে সেমিফাইনালে আসে আরামবাগ। আর আজ সোমবার সেমিফাইনালে শেখ জামাল ধানমন্ডি ক্লাবের মতো জায়ান্ট দলকে ১-০ ব্যবধানে হারিয়ে ফাইনালে উঠেছে আরামবাগের ক্লাবটি। চমকের পর চমক দেখিয়ে প্রথমবারের মতো স্বাধীনতা কাপের ফাইনালে উঠেছে দলটি।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অবশ্য শুরু থেকে বল দখলের দিক দিয়ে এগিয়ে ছিল শেখ জামাল। এগিয়ে ছিল আক্রমণের দিক দিয়েও। কিন্তু জালের নাগাল না পাওয়ায় পরাজিত দলের নাম শেখ জামাল। সোমবার ম্যাচের ২৪ মিনিটে ধানমন্ডির ক্লাবটি গোলের দারুণ সুযোগ পেয়েছিল। কিন্তু আরামবাগের গোলরক্ষকের দারুণ দক্ষতায় সেই সুযোগ মিস হয়। ম্যাচের প্রথমার্ধের শেষ সময়ে আরো একটি গোলের সুযোগ পেয়েছিল শেখ জামাল। এবার সেই সুযোগটি ক্রসবারে লেগে নষ্ট হয়।



দ্বিতীয়ার্ধে উভয় দল সুযোগ পেয়েও গোল করতে ব্যর্থ হয়। কিন্তু ম্যাচের ম্যাচের অন্তিম মুহূর্তে গোল করে ফাইনালের টিকিট পায় আরামবাগ। এ সময় আরামবাগের অধিনায়ক আবু সুফিয়ান সুফিল বল বাড়িয়ে দেন মো. জুয়েলকে। জুয়েলের নেওয়া জোরালো শট শেখ জামালের গোলরক্ষকের গায়ে লেগে জালে আশ্রয় নেয়। তাতে বিদায় নিশ্চিত হয় ধানমন্ডির ক্লাবটির। আর ফাইনাল নিশ্চিত হয় আরামবাগের।



ওয়ালটন স্বাধীনতা কাপের ফাইনালে টুর্নামেন্টের বর্তমান চ্যাম্পিয়ন চট্টগ্রাম আবাহনীয় কিংবা রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটির মুখোমুখি হবে আরামবাগ। আগামীকাল মঙ্গলবার বিকেল ৪টায় বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে দ্বিতীয় সেমিফাইনালে মুখোমুখি হবে চট্টগ্রাম আবাহনী ও রহমতগঞ্জ।

ফাইনালে ওঠার পর আরামবাগ ক্লাবের সভাপতি আলহাজ্ব একেএম মমিনুল হক সাঈদ দলের জন্য ৪ লাখ টাকা বোনাস ঘোষণা করেছেন। 




রাইজিংবিডি/ঢাকা/৫ ফেব্রুয়ারি ২০১৮/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়