ঢাকা, শনিবার, ৯ চৈত্র ১৪২৫, ২৩ মার্চ ২০১৯
Risingbd
সর্বশেষ:

ঢাকা টেস্টের আগে মুমিনুল বন্দনায় লঙ্কান অধিনায়ক

আমিনুল ইসলাম : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০২-০৭ ৬:৪২:৫২ পিএম     ||     আপডেট: ২০১৮-০২-০৭ ৬:৪২:৫২ পিএম

ক্রীড়া ডেস্ক : চট্টগ্রাম টেস্টে বাংলাদেশ যে ড্র করেছে সেটার সবচেয়ে বড় কৃতিত্ব মুমিনুল হকের। হাথুরুসিংহের আমলে মরিচা ধরা মুমিনুলের ব্যাট ঝলসে উঠেছে চট্টগ্রামে। আরো একবার নিজের জাত চিনিয়েছেন বাংলাদেশের অন্যতম সেরা এই টেস্ট ব্যাটসম্যান।

প্রথম ইনিংসে ১৭৬ রানের ইনিংস খেলার পর দ্বিতীয় ইনিংসে করেছেন ১০৫ রান। দুই ইনিংসে সেঞ্চুরি করে স্যার ডন ব্র্যাডম্যান, ব্রায়ান লারা ও সুনীল গাভাস্কারদের কাতারে নিজেকে নিয়ে যান বাংলাদেশের লিটল মাস্টার। চট্টগ্রাম টেস্ট শেষে মুমিনুলের প্রশংসায় পঞ্চমমুখ ছিল সবাই। আগামীকাল বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে বাংলাদেশ-শ্রীলঙ্কা দ্বিতীয় টেস্ট। ঢাকা টেস্টের আগে আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে মুমিনুল হকের প্রশংসা করেছেন শ্রীলঙ্কার অধিনায়ক দিনেশ চান্দিমাল। জানিয়েছেন এই টেস্টে মুমিনুলের জন্য নেওয়া আলাদা পরিকল্পনার কথাও।

চান্দিমাল বলেন, ‘চট্টগ্রাম টেস্টে সে অসাধারণ খেলেছে। টেস্ট ক্রিকেটে সে বরাবরই ভালো। তার ভালো টেম্পারামেন্ট রয়েছে। আসলে দুই ইনিংসেই সেঞ্চুরি করাটা সহজ কাজ নয়। এটা সব সময়ই বিশেষ কিছু। এই টেস্টে তার জন্য আমাদের আলাদা পরিকল্পনা রয়েছে। আশা করছি বোলাররা সেটা কাজে লাগাতে পারবে।’



রাইজিংবিডি/ঢাকা/৭ ফেব্রুয়ারি ২০১৮/আমিনুল

Walton Laptop
 
     
Walton AC