ঢাকা, শনিবার, ৯ চৈত্র ১৪২৫, ২৩ মার্চ ২০১৯
Risingbd
সর্বশেষ:

আবদুল হামিদকে রাষ্ট্রপতি ঘোষণা করে গেজেট প্রকাশ

হাসিবুল ইসলাম : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০২-০৭ ৬:৫৮:৫২ পিএম     ||     আপডেট: ২০১৮-০২-০৭ ১০:৩০:৪৬ পিএম

নিজস্ব প্রতিবেদক : মো. আবদুল হামিদকে রাষ্ট্রপতি পদে নির্বাচিত ঘোষণা করে গেজেট প্রকাশ করেছে নির্বাচন কমিশন (ইসি)।

বুধবার বিকেলে ইসির ভারপ্রাপ্ত সচিব হেলালুদ্দীন আহমদ স্বাক্ষরিত গেজেটটি প্রকাশ করা হয়। ইসির যুগ্ম সচিব (চলতি দায়িত্ব) এস এম আসাদুজ্জামান এ তথ্য নিশ্চিত করেন।

এর আগে আজ দুপুর সাড়ে ১২টায় আগারগাঁওস্থ নির্বাচন ভবনে এক সংবাদ সম্মেলন করে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা আবদুল হামিদকে রাষ্ট্রপতি নির্বাচিত হওয়ার ঘোষণা দেন।

রাষ্ট্রপতি পদে অন্য কোনো প্রার্থী না থাকায় বুধবার মনোনয়নপত্র পরীক্ষা শেষে সংবাদ সম্মেলনে সিইসি বলেন, ‘মো. আবদুল হামিদ রাষ্ট্রপতি নির্বাচিত হয়েছেন। এ সংক্রান্ত গেজেট আজই প্রকাশ করা হবে।’

 



এ ছাড়া সন্ধ্যায় নবনির্বাচিত রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাতের জন্য কমিশন বঙ্গভবনে যাবে বলেও জানান তিনি।

২৫ জানুয়ারি ইসির ঘোষিত তফসিল অনুযায়ী দেশের ২১তম রাষ্ট্রপতি নির্বাচনের জন্য নির্বাচনীকর্তার কাছে মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ছিল ৫ ফেব্রুয়ারি বিকেল ৪টা। মনোনয়নপত্র পরীক্ষার সময় ছিল ৭ ফেব্রুয়ারি সকাল ১০টা থেকে শেষ না হওয়া পর্যন্ত। আর প্রত্যাহারের সময় ছিল ১০ ফেব্রুয়ারি বিকেল ৪টা পর্যন্ত। সংসদ ভবনে ভোটগ্রহণের কথা ছিল ১৮ ফেব্রুয়ারি দুপুর ২টা থেকে বিকেল ৫টা পর্যন্ত।

অন্য কারো মনোনয়নপত্র নির্বাচনীকর্তার কার্যালয়ে জমা না পড়ায় মনোনয়নপত্র পরীক্ষা শেষে বুধবার আবদুল হামিদই রাষ্ট্রপতি নির্বাচিত হয়েছেন বলে ঘোষণা দেয় কমিশন।



রাইজিংবিডি/ঢাকা/৭ ফেব্রুয়ারি ২০১৮/হাসিবুল/সাইফুল

Walton Laptop
 
     
Walton AC