ঢাকা, বুধবার, ৩০ কার্তিক ১৪২৫, ১৪ নভেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

৫৯ শিক্ষাপ্রতিষ্ঠানে ওয়ালটনের বিজ্ঞান শিক্ষা উপকরণ বিতরণ

হাসমত আলী : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০২-১৪ ২:২৫:১২ পিএম     ||     আপডেট: ২০১৮-০৩-০৩ ১২:২৫:৪০ পিএম

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর : গাজীপুরের কালিয়াকৈর উপজেলার সব মাধ্যমিক বিদ্যালয়, কলেজ ও মাদ্রাসায় বিজ্ঞান শিক্ষা উপকরণ বিতরণ করেছে দেশের শীর্ষ স্থানীয় ইলেকট্রিক ও ইলেকট্রনিকস পণ্য সামগ্রী প্রস্তুতকারী প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপ।

বুধবার দুপুরে কালিয়াকৈর উপজেলা মিলনায়তনে আনুষ্ঠানিকভাবে এসব শিক্ষা উপকরণ বিতরণ করা হয়।

অনুষ্ঠানে কালিয়াকৈর উপজেলার ৫৯টি মাধ্যমিক বিদ্যালয়, কলেজ ও মাদ্রাসায় বিজ্ঞান শিক্ষার মান উন্নয়নের লক্ষ্যে বিজ্ঞানাগারের জন্য ওয়ালটন সায়েন্স রিসার্স ল্যাবের তৈরি ‘কার্বন পরমানু গঠণ নমুনা’ ও ‘পর্যায় সারনিভিত্তিক দেয়াল ঘড়ি’ বিতরণ করা হয়। প্রতিষ্ঠানগুলোর মধ্যে রয়েছে ৪১টি মাধ্যমিক বিদ্যালয়, পাঁচটি কলেজ, পাঁচটি স্কুল অ্যান্ড কলেজ এবং আটটি মাদ্রাসা।

 


কালিয়াকৈর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সাইফুল ইসলাম প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজ্ঞান শিক্ষা সামগ্রীগুলো উপজেলার স্ব স্ব প্রতিষ্ঠান প্রধানদের মাঝে বিতরণ করেন। কালিয়াকৈর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. দেলোয়ার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন ওয়ালটন গ্রুপের প্রশাসনিক কর্মকর্তা ও মানবসম্পদ বিভাগের সিনিয়র ডেপুটি ডিরেক্টর মো. মহসিন আলী মোল্লা, সিনিয়র এজিম (সিএসআর অ্যান্ড সোশ্যাল ওয়েল ফেয়ার) মো. সাফায়েত হুদা, ওয়ালটন সায়েন্স রিসার্স ল্যাবের এজিএম সারাহ নাজনীন ইসলাম প্রমুখ।

সামাজিক দায়বদ্ধতা থেকে কাজ করতে ওয়ালটনকে ধন্যবাদ জানিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সাইফুল ইসলাম বলেন, বিশেষ করে শিক্ষা ও স্বাস্থ্য এই দুই খাতে পিছিয়ে পড়া জনগোষ্ঠীকে সহযোগিতার মাধ্যমে মধ্যম আয়ের থেকে উন্নত দেশে পরিণত হতে পারে।

 


তিনি ওয়ালটনের প্রসংশা করে আরো বলেন, ওয়ালটন ইতোমধ্যে অভূতপূর্ণ সাফল্য অর্জন করেছে। শুধু দেশে নয়, বিদেশেও প্রসংশা অর্জন করেছে।

অনুষ্ঠানে ওয়ালটন সায়েন্স রিসার্স ল্যাবের এজিএম সারাহ নাজনীন ইসলাম বিতরণ করা ‘কার্বন পরমানু গঠণ নমুনা’ ও ‘পর্যায় সারনিভিত্তিক দেয়াল ঘড়ি’র ব্যবহার সম্পর্কে শিক্ষপ্রতিষ্ঠান প্রধানদের উদ্দেশে বক্তব্য রাখেন।

 

 

রাইজিংবিডি/গাজীপুর/১৪ ফেব্রুয়ারি ২০১৮/হাসমত আলী/এসএন

Walton Laptop
 
     
Marcel