ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

আলালসহ ৫০ জন কারাগারে, ৮ জন রিমান্ডে

মামুন খান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:২২, ২৫ ফেব্রুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আলালসহ ৫০ জন কারাগারে, ৮ জন রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক : বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলালসহ ৫০ জনকে রাজধানীর পল্টন থানায় দায়ের করা মামলায় কারাগারে পাঠিয়েছেন আদালত। একই মামলায় আটজনের একদিন করে রিমান্ড মঞ্জুর করা হয়েছে।

রোববার ঢাকা মহানগর হাকিম সাদবীর ইয়াছির আহসান চৌধুরীর আদালত শুনানি শেষে এ আদেশ দেন।

কারাগারে যাওয়া আসামিদের মধ্যে রয়েছেন সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, বিএনপি প্রাক্তন এমপি মোস্তাফিজুর রহমান ওরফে বাবুল, কামরুদ্দিন এহিয়া খান মজলিস,  রাশেদা বেগম হিরা, অ্যাডভোকেট নেওয়াজ হালিমা আরলী প্রমুখ। কারাগারে যাওয়া ৫০ আসামির মধ্যে ২৬ জন নারী রয়েছেন।

রিমান্ডে যাওয়া আসামিরা  হলেন- বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুল আউয়াল মিন্টুর বডিগার্ড হুমাউন কবীর, বিএনপি কর্মী মো. লিটন, খোরশেদ আলম,  আব্দুর রহিম হাওলাদার সেতু, ফারুকুজ্জামান জুয়েল, মো. রাসেল, আব্দুল কাদের, ফয়সাল আহমেদ চৌধুরী।

এর আগে মামলার তদন্ত কর্মকর্তা পল্টন মডেল থানার এসআই মো. আরশাদ হোসেন আলালসহ ৫০ জনকে মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত কারাগারে আটক রাখার আবেদন করেন। আর ওই আট আসামির ১০ দিনের রিমান্ড চান।

অপরদিকে আসামিপক্ষে আইনজীবী তৈমুর আলম খন্দকার, মোসলে উদ্দিন জসীম, সৈয়দ জয়নুল আবেদীন মেজবা, তাহেরুল ইসলাম তৌহিদ প্রমুখ আইনজীবী শুনানি করেন।

শুনানিতে তারা বলেন, খালেদা জিয়া জেলে যাওয়ার প্রতিবাদে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে কালো পতাকা প্রদর্শন কর্মসূচিতে পুলিশ ভাঙচুর, জলকামান নিক্ষেপ করে। সেখান থেকে তাদের গ্রেপ্তার করা হয়। তাদের বিরুদ্ধে সুনির্দিষ্ট কোনো অভিযোগ নেই। পুলিশ যাকে রাস্তায় পেয়েছে তাকে ধরে এনে কোর্টে পাঠিয়েছে। আমরা ওই আট আসামির রিমান্ড বাতিলপূর্বক জামিন চাচ্ছি। আর অপর ৫০ জনের জামিন মঞ্জুরের প্রার্থনা করছি।

উভয়পক্ষের শুনানি শেষে আদালত জামিন নামঞ্জুর আটজনের একদিন করে রিমান্ড এবং ৫০ জনকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

প্রসঙ্গত, শনিবার দুপুর ১২টা ২০ মিনিটের দিকে রাজধানীর নয়াপল্টনে দুর্নীতি মামলায় কারাদণ্ড পাওয়া দলের চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে কেন্দ্রঘোষিত কালো পতাকা প্রদর্শন কর্মসূচি থেকে তাদের আটক করে পুলিশ।



রাইজিংবিডি/ঢাকা/২৫ ফেব্রুয়ারি ২০১৮/মামুন খান/সাইফুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়