ঢাকা, শনিবার, ৩ ভাদ্র ১৪২৫, ১৮ আগস্ট ২০১৮
Risingbd
শোকাবহ অগাস্ট
সর্বশেষ:

ঢাকা থেকে ফ্লাইট বাড়ালো এয়ার এশিয়া

হাসান মাহামুদ : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০৩-১৩ ৬:১৭:০১ পিএম     ||     আপডেট: ২০১৮-০৩-১৩ ৬:১৭:০১ পিএম

নিজস্ব প্রতিবেদক: ঢাকা-কুয়ালালামপুর সপ্তাহে ফ্লাইট বাড়ানো ও ঢাকা থেকে বালিতে সরাসরি ফ্লাইট পরিচালনার ঘোষণা দিয়েছে আন্তর্জাতিক বিমান সংস্থা এয়ার এশিয়া।

রাজধানীর বনানীতে সোমবার এয়ার এশিয়ার সেলস অফিস উদ্বোধনী অনুষ্ঠানে এয়ার এশিয়ার কো-ফাউন্ডার ও এক্সিকিউটিভ চেয়ারম্যান দতুক কামরুদ্দিন মরুননেন এ কথা জানান।

মঙ্গলবার প্রতিষ্ঠানটির এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

অনুষ্ঠানে প্রতিষ্ঠানটির কো-ফাউন্ডার ও এক্সিকিউটিভ চেয়ারম্যান বলেন, ‘আগে ঢাকা-কুয়ালালামপুর সপ্তাহে ৭টি ফ্লাইট পরিচালনা করা হতো। এখন সপ্তাহে ১৪টি ফ্লাইট পরিচালনা করা হবে। এছাড়া দ্রুত সরাসরি বালি ফ্লাইট চালু করা হবে।’

দতুক কামারুদ্দিন মরুননেন একই সঙ্গে এয়ার এশিয়া এক্স গ্রুপের প্রধান নির্বাহী কর্মকর্তার দায়িত্বে রয়েছেন। রোববার ৩ দিনের সরকারি সফরে তিনি ঢাকা আসেন।

সফরকালে তিনি বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করবেন। এছাড়া তিনি ঢাকায় এয়ার এশিয়ার জিএসএ অফিস ও চট্টগ্রামে এয়ার এশিয়ার সেলস অফিস পরিদর্শন করবেন।

দতুক কামরুদ্দিন মরুননেন বলেন, ‘যাত্রীদের সুবিধার কথা বিবেচনা করে আমরা আরও ফ্লাইট বাড়ানোর উদ্যোগ নিচ্ছি। ঢাকা থেকে বালিতে সরাসরি ফ্লাইট পরিচালনার পরিকল্পনা রয়েছে। এছাড়া এয়ার এশিয়ার বারহাদের অঙ্গ প্রতিষ্ঠান এয়ার এশিয়া থাই ও এয়ার এশিয়া ইন্ডিয়া ঢাকা ফ্লাইট শুরুর বিষয়টিও গুরুত্বের সঙ্গে বিবেচনা করা হচ্ছে।’

এয়ার এশিয়ার এক্সিকিউটিভ চেয়ারম্যান বলেন, ‘এভিয়েশন খাতে বাংলাদেশ অনেক সম্ভাবনাময়। বাংলাদেশ থেকে প্রতিনিয়ত ভ্রমণকারীর সংখ্যা বাড়ছে। অন্যদিকে বাংলাদেশ পর্যটন খাত বিকাশিত হওয়ায় বিভিন্ন দেশের মানুষ বাংলাদেশে আসছে।’

বিদেশে যারা শ্রমিকের কাজে তাদের কাছ থেকে কম মূল্য নেওয়া হবে কিনা- প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘এয়ার এশিয়ার ইতিহাস দেখলে বুঝতে পারবেন আমরা সবসময় কম মূল্য নিয়ে থাকি। আর আমরা শ্রমিকসহ সর্ব সাধারণের জন্য সর্বনিম্ন মূল্য রাখবো। যাতে সবাই আমাদের এয়ার এশিয়ায় ভ্রমণ করতে পারে।’

অনুষ্ঠানে বাংলাদেশ এয়ার এশিয়ার জিএসএ (জেনারেল সেলস এজেন্ট) টোটাল এয়ার সার্ভিস লিমিটেডের চেয়ারম্যান কেএম মুজিবুল হক বলেন, ‘দক্ষিণ এশিয়ার এভিয়েশন খাতে বাংলাদেশ মর্যাদাপূর্ণ অবস্থানে রয়েছে। আগের চেয়ে বাংলাদেশে অনেক বেশি ফ্লাইট পরিচালিত হচ্ছে। এয়ার এশিয়া উন্নত সেবা ও ফ্লাইট শিডিউল ঠিক রাখায় যাত্রীদের আস্থা অর্জনে সক্ষম হয়েছে। আগামীতে আরও বেশি রুটে ফ্লাইট পরিচালনার মাধ্যমে নতুন দিগন্তের সূচনা হবে।

প্রসঙ্গত, এয়ার এশিয়া বিশ্বের এশিয়া প্যাসিফিক জুড়ে ১৩০টির বেশি গন্তব্য ফ্লাইট পরিচালনা করছে। ২০০১ সালে অপারেশন শুরু করার পর থেকে এয়ার এশিয়া ৪০০ মিলিয়ন যাত্রী বহন করেছে।

এয়ারলাইন্সটি ইন্দোনেশিয়া, থাইল্যান্ড এবং ফিলিপাইনের পাশাপাশি ভারত ও জাপান, এশিয়া, অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড, মধ্যপ্রাচ্য ও যুক্তরাষ্ট্র জুড়ে বিস্তৃত নেটওয়ার্ক ফ্লাইট পরিচালনা করে।



রাইজিংবিডি/ঢাকা/১৩ মার্চ ২০১৮/হাসান/শাহনেওয়াজ

Walton Laptop
 
     
Walton