ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

এবি ব্যাংকের নতুন দুই সেবার উদ্বোধন

নাসির উদ্দিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৪০, ১৯ মার্চ ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
এবি ব্যাংকের নতুন দুই সেবার উদ্বোধন

অর্থনৈতিক প্রতিবেদক : গ্রাহকের মাঝে আরো উন্নত সেবা পৌঁছে দিতে নতুন দুটি ব্যাংকিং প্রোডাক্ট উদ্বোধন করেছে বেসরকারি খাতের প্রথম প্রজন্মের ব্যাংক এবি ব্যাংক।

সেবা দুটির মধ্যে রয়েছে-এবি ব্যাংকের ‘ভিসা ইন্টারন্যাশনাল ডেবিট কার্ড’ ও ‘ডিপোজিট ডাবল ইনস্টলমেন্ট স্কিম’।

ক্রেডিট কার্ডের বিকল্প হিসেবে প্রথমবারের মতো ডুয়েল কারেন্সি ভিসা ইন্টারন্যাশনাল ডেবিট কার্ড চালু করেছে ব্যাংকটি। এবি ব্যাংকে অ্যাকাউন্ট আছে এমন সব গ্রাহকই এ কার্ড নিতে পারবেন। এছাড়া এবি ব্যাংকে যাদের অ্যাকাউন্ট নেই তারা নতুন করে অ্যাকাউন্ট খুলে সুবিধা ভোগ করতে পারবেন ভিসা ইন্টারন্যাশনাল ডেবিট কার্ডটির। এ কার্ড দিয়ে ভ্রমণ, শপিং, মেডিক্যাল সেবা, শিক্ষা, ই-কমার্স ও হজের বিল পরিশোধ করা যাবে। গ্রাহকদের ডেবিট কার্ডে আন্তর্জাতিক সেবা প্রদানের লক্ষ্যে এ ধরনের কার্ড চালু করেছে ব্যাংকটি।

এছাড়া ‘ডিপোজিট ডাবল ইনস্টলমেন্ট স্কিম’ এর মাধ্যমে প্রাথমিক ডিপোজিট এবং সামান্য মাসিক কিস্তিতে তিন বছরে গ্রাহকদের জমাকৃত টাকার দ্বিগুণ দিবে এবি ব্যাংক। এ স্কিমের আওতায় যেকোনো ব্যক্তি ও প্রতিষ্ঠান ডিপোজিট করতে পারবেন। উদাহরণ হিসেবে কেউ ৫০ হাজার টাকা প্রাথমিক জমা দিয়ে হিসাব খুললে তাকে মাসে কিস্তি দিতে হবে ৯১০ টাকা। তবে কিস্তির পরিমাণ নির্ধারণ হবে প্রাথমিক জমার ওপর ভিত্তি করে। জমাকৃত টাকার ৯০ শতাংশ পর্যন্ত ঋণ নেওয়া যাবে।

অনুষ্ঠানে ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মশিউর রহমান চৌধুরী বলেন, দেশের প্রথম প্রজন্মের ব্যাংক হিসেবে সব সময় নতুন প্রোডাক্ট চালু করে এবি ব্যাংক। ভিসা ইন্টারন্যাশনাল ডেবিট ও তিন বছরে ডাবল বেনিফিট স্কিমও দেশে নতুন। গ্রাহকের আস্থা ভালোবাসায় আজ আমাদের আমানত ২৪ হাজার কোটি টাকা। দেশব্যাপী ১০৫টি শাখার মাধ্যমে ৫ লাখ গ্রাহককে সেবা দেওয়া হচ্ছে।

এবি ব্যাংক নিয়ে গণমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন বিষয়ে এমডি বলেন, আপনারা কোনো সংবাদ প্রকাশ করলে যে তার প্রভাব কেমন পরে তা একটু দয়া করে চিন্তা করে দেখবেন। সংবাদ করার আগে আমাদের ব্যাখ্যা নিলে সঠিক তথ্য প্রকাশ পেতো। চলার পথে অনেক ভুল হয়। সেগুলো ঠিক করার সুযোগ পেলে আমরা আরো অনেক দূর এগিয়ে যেতে পারবো এবং বাংলাদেশের অর্থনীতিতেও অনেক বড় অবদান রাখতে পারবো।

অফশোর ব্যাংকিংয়ে বিনিয়োগের বিষয়ে বলেন, বাংলাদেশ ব্যাংকের নিয়ম মেনেই আমরা ঋণ দিয়েছিলাম। এতে আমাদের কোনো ঘাটতি ছিল না। আর এখন পর্যন্ত ঋণের ৪৬৫ মিলিয়ন ডলারের মধ্যে অর্ধেক ফেরত এসেছে। এ অর্থ আমরা অসৎ উদ্দেশে নয়, প্রক্রিয়াগত কারণে গিয়েছিল।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন এবি ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক সাজ্জাদ হুসাইন, সামসিয়া আই মুতাসিম, রিটেইল ব্যাংকিং বিভাগের প্রধান সৈয়দ মিজানুর রহমান, প্রধান প্রযুক্তি কর্মকর্তা রিয়াজুল ইসলাম প্রমুখ।



রাইজিংবিডি/ঢাকা/১৯ মার্চ ২০১৮/নাসির/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়