ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪২৬, ২১ মে ২০১৯
Risingbd
সর্বশেষ:

এসআই নিয়োগ পরীক্ষার প্রশ্নফাঁস : আসামি রিমান্ডে

মামুন খান : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-০৩-২১ ৭:১৫:১৬ পিএম     ||     আপডেট: ২০১৮-০৩-২১ ৭:৩৭:৫৯ পিএম

নিজস্ব প্রতিবেদক : পুলিশের এসআই (নিরস্ত্র) পদে নিয়োগের লিখিত পরীক্ষার প্রশ্নফাঁসের মামলায় আব্দুল্লাহ আল শাওন নামের এক আসামির এক দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বুধবার শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম সত্যব্রত শিকদারের আদালত রিমান্ডের আদেশ দেন।

এর আগে আব্দুল্লাহ আল শাওনকে আদালতে হাজির করে সাত দিনের রিমান্ড চেয়ে আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা শেরেবাংলা নগর থানার এসআই মো. মোস্তাফিজুর রহমান।

রিমান্ড আবেদনে বলা হয়, বাংলাদেশ পুলিশ বাহিনীর এসআই (নিরস্ত্র)/২০১৮ পদে নিয়োগের লিখিত পরীক্ষায় আব্দুল্লাহ আল শাওন ইলেক্ট্রনিক ডিভাইস ব্যবহার করে প্রশ্ন সরবরাহ করেছে এবং উত্তর সংগ্রহ করেছে। ২০ মার্চ ফার্মগেটের তেজগাঁও কলেজে দুপুর ২টায় পরীক্ষা শুরু হওয়ার পর আব্দুল্লাহ আল শাওনকে সন্দেহ হলে তার দেহ তল্লাশি করে বাম পায়ের মোজার ভেতর থেকে অ্যান্ড্রয়েড মোবাইল ফোন পাওয়া যায়।

এরপর আসামিকে জিজ্ঞাসাবাদ করলে সে জানায়, তার চাচাতো ভাই এ মামলার পলাতক আসামি রিফাত তালুকদারের সহায়তার ডিভাইসের মাধ্যমে আসামি আব্দুল্লাহ আল শাওন উত্তর সরবরাহ করে। মামলায় ঘটনার সঙ্গে সম্পৃক্ত এজাহারভুক্ত পলাতক আসামিকে গ্রেপ্তার ও অপরাধী চক্রকে শনাক্ত করার জন্য আসামিকে নিবিড়ভাবে ব্যাপক জিজ্ঞাসাবাদ করা একান্ত প্রয়োজন। এজন্য তার সাত দিনের রিমান্ড মঞ্জুর করা হোক।

অপরদিকে, আসামিপক্ষের আইনজীবীরা রিমান্ড বাতিলপূর্বক তার জামিন আবেদন করেন।

উভয় পক্ষের শুনানি শেষে আদালত জামিন নামঞ্জুর করে এক দিনের রিমান্ডের আদেশ দেন ।

প্রসঙ্গত, গতকাল মঙ্গলবার আব্দুল্লাহ আল শাওনকে গ্রেপ্তার করে পুলিশ। এরপর রাজধানীর শেরেবাংলা নগর থানায় পাবলিক পরীক্ষা (অপরাধ) আইনে মামলাটি দায়ের করা হয়।



রাইজিংবিডি/ঢাকা/২১ মার্চ ২০১৮/মামুন খান/রফিক

Walton Laptop
     
Walton AC
Marcel Fridge