ঢাকা, মঙ্গলবার, ১১ বৈশাখ ১৪২৫, ২৪ এপ্রিল ২০১৮
Risingbd
সর্বশেষ:

মানিলন্ডারিং ও সন্ত্রাসে অর্থায়ন প্রতিরোধে সতর্ক থাকার পরামর্শ

নাসির উদ্দিন : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৮-০৩-২১ ৭:৫০:৪৫ পিএম     ||     আপডেট: ২০১৮-০৩-২১ ১০:২৫:৩৮ পিএম

অর্থনৈতিক প্রতিবেদক : এনজিও প্রতিষ্ঠানসমূহ কর্তৃক অনুদান গ্রহণ ও সদস্যদের মাঝে বিতরণে যাতে মানিলন্ডারিং ও সন্ত্রাসী কর্মকাণ্ড বা অন্য কোনো অপরাধমূলক কাজে ব্যয় না হয়, সেদিকে সবাইকে সতর্ক থাকার পরামর্শ দেওয়া হয়েছে।

বুধবার গণমাধ্যমে কেন্দ্রিয় ব্যাংক থেকে প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, বাংলাদেশ ব্যাংকের জাহাঙ্গীর আলম কনফারেন্স হলে মানিলন্ডারিং প্রতিরোধ ও সন্ত্রাসে অর্থায়ন প্রতিরোধে মঙ্গলবার এনজিও প্রতিষ্ঠানসমূহের করণীয় শীর্ষক বিষয়ে সভায় এ পরামর্শ দিয়েছেন বক্তারা।

সভায় প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ ফিন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ) এর প্রধান ও ডেপুটি গভর্নর আবু হেনা মো. রাজী হাসান। আরো উপস্থিত ছিলেন এনজিও অ্যাফেয়ার্স ব্যুরোর মহাপরিচালক ও অতিরিক্ত সচিব কে এম আব্দুস সালাম। সভায় সভাপতিত্ব করেন বিএফআইইউ উপপ্রধান মো. মিজানুর রহমান জোদ্দার। এছাড়া এ সময় ৬০টি গুরুত্বপূর্ণ এনজিও প্রতিষ্ঠানের প্রতিনিধি ও এনজিও প্রতিষ্ঠানের রেগুলেটরদের প্রায় শতাধিক ঊর্ধ্বতন কর্মকর্তা উপস্থিত ছিলেন।

সভায় বক্তারা মানিলন্ডারিং প্রতিরোধ ও সন্ত্রাসবিরোধী আইনের বিধি-বিধান ও এ বিষয়ে ইস্যুকৃত নির্দেশনা অনুযায়ী এনজিও প্রতিষ্ঠানসমূহের কর্মকর্তাদের দায়-দায়িত্ব এবং করণীয় বিষয়ে দিক-নির্দেশনা দেওয়াসহ এনজিও প্রতিষ্ঠানসমূহ কর্তৃক অনুদান গ্রহণ ও সদস্যদের মাঝে বিতরণে যাতে মানিলন্ডারিং ও সন্ত্রাসী কর্মকাণ্ড বা অন্য কোনো ধরনের অপরাধমূলক কাজে ব্যয় না হয় সেদিকে সবাইকে সতর্ক থাকার পরামর্শ দেওয়া হয়।

এ সময় বক্তারা মানিলন্ডারিং ও সন্ত্রাসে অর্থায়ন প্রতিরোধে বিএফআইইউ ও এনজিও অ্যাফেয়ার্স ব্যুরোসহ সংশ্লিষ্ট সকলে একযোগে কাজ করার যৌথ ঘোষণা দেন।



রাইজিংবিডি/ঢাকা/২১ মার্চ ২০১৮/নাসির/সাইফ

Walton Laptop
 
   
Walton AC