ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

রোনালদো-সুয়ারেজের রেকর্ড ভাঙ্গার হাতছানি সালাহর

শামীম হোসেন পাটোয়ারি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৪২, ২০ এপ্রিল ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রোনালদো-সুয়ারেজের রেকর্ড ভাঙ্গার হাতছানি সালাহর

ক্রীড়া ডেস্ক: ইংলিশ প্রিমিয়ার লিগে ২০০৭-০৮ মৌসুমে ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে ৩১ গোল করেছিলেন ক্রিস্টিয়ানো রোনালদো। ইংলিশ লিগে ৩৮ ম্যাচের মৌসুমে যা সর্বোচ্চ গোলের রেকর্ড।

২০১৩-১৪ মৌসুমে লিভারপুলের হয়ে ৩১ গোলের জন্য গোল্ডেন বুটের পুরস্কার পেয়েছিলেন লুইস সুয়ারেজ। এবার ৩১ গোল করে রোনালদো ও লুইস সুয়ারেজদের সেই রেকর্ডে ভাগ বসানোর অপেক্ষায় রয়েছেন মোহাম্মদ সালাহ। ওয়েস্টব্রুমের বিপক্ষে আগামীকালের ম্যাচে একটি গোল করলেই রোনালদো-সুয়ারেজদের রেকর্ড ছুঁবেন তিনি।

দারুণ ফর্মে থাকা লিভারপুল এ তারকা এখন পর্যন্ত লিগে মোট ৩০ গোল করেছেন। গোল সংখ্যায় এগিয়ে থাকায় টটেনহামের হেরি কেনের সঙ্গে গোল্ডেন বুটের দৌড়ে এগিয়ে মিশরীয় এ ফরোয়ার্ড।
 


২০ দলের অংশগ্রহনে ইংলিশ লিগে ৩৮ ম্যাচে মৌসুম শুরু হয় ১৯৯৫-৯৬ মৌসুম থেকে। এরপর কোনো ফুটবলারই এক মৌসুমে ৩১ এর বেশি গোল করতে পারেনি। ১৯৯৫-৯৬ মৌসুমে প্রথম সর্বোচ্চ ৩১ গোল করেছিলেন অ্যালান শিয়ারার। এরপর তার কাতারে যোগ দেন রোনালদো ও সুয়ারেজ।

তবে এবার সেই রেকর্ড নিজের করে নেওয়ার হাতছানি সালাহর সামনে। ইংলিশ লিগ টেবিলে ৩৪ ম্যাচে ৭০ পয়েন্ট নিয়ে তালিকার তৃতীয় স্থানে রয়েছে লিভারপুল। দারুণ ফর্মে থাকা সালাহ বাকি ৪ ম্যাচে একের অধিক গোল করতে পারলেই ইংলিশ লিগে নতুন ইতিহাস গড়বেন।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২০ এপ্রিল ২০১৮/শামীম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়