ঢাকা, বুধবার, ৯ জ্যৈষ্ঠ ১৪২৫, ২৩ মে ২০১৮
Risingbd
সর্বশেষ:

রাজধানীতে থাইল্যান্ড উইক শুরু

নাসির উদ্দিন : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৮-০৪-২৩ ২:৪২:৪৪ পিএম     ||     আপডেট: ২০১৮-০৪-২৩ ২:৪২:৪৪ পিএম

অর্থনৈতিক প্রতিবেদক : বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, থাইল্যান্ডের বাণিজ্যমন্ত্রীর সঙ্গে আমার কথা হয়েছে, দুই দেশের যে পণ্যগুলোতে শুল্ক আছে তা বাদ দিতে বা কমাতে তিনি নীতিগতভাবে সম্মত আছেন।

সোমবার রাজধানীর একটি হোটেলে চার দিনব্যাপী  আয়োজিত থাইল্যান্ড উইক-২০১৮ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন বাণিজ্যমন্ত্রী।

তোফায়েল আহমেদ বলেন, প্রতি বছর প্রচুর বাংলাদেশি ভ্রমণ, ব্যবসা, স্বাস্থ্য সেবা নিতে থাইল্যান্ড যায়। আমরা লুক ইস্ট পলিসি গ্রহণ করেছি। থাইল্যান্ডের সঙ্গে বাণিজ্যে বাংলাদেশের অপার সম্ভাবনা রয়েছে। তাই দুই দেশের মধ্যে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরো জোরদার করতে থাই ভিসা সহজ করার আহ্বান জানিয়েছি।

তিনি আরো বলেন, থাইল্যান্ডের ভিসা পাওয়া খুবই জটিল বিষয়। আমি অনুরোধ করবো ভিসা পদ্ধতি সহজ করার জন্য। যাতে সহজে বাংলাদেশের মানুষ থাইল্যান্ড যেতে পারেন।

অনুষ্ঠানে থাই রাষ্ট্রদূত পান পিমোন সোয়ান্নাপং বলেন, থাইল্যান্ড উইক রয়্যাল থাই সরকারের একটি স্বতন্ত্র প্রচেষ্টা, যা উভয়দেশের ব্যবসায়িক সম্পর্ক জোরদার, বাণিজ্য সম্প্রসারণ এবং ব্যবসায়ী সম্প্রদায়ের সুযোগ-সুবিধা প্রসারিত করতে এবং যেসব বাংলাদেশি নাগরিক এখনও থাইল্যান্ড ভ্রমণ করেননি তাদেরকে থাই পণ্য সম্পর্কে ধারণা দিতেই এ আয়োজন।

শিগগিরই বাংলাদেশ ও থাইল্যান্ড দুই দেশের বাণিজ্য দুই বিলিয়ন ডলারে উন্নীত হবে বলে আশা করেন তিনি।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন থাইল্যান্ডের মিনিস্টার কাউন্সিলর (কমার্শিয়াল) সুবসাক ডঙ্গবুন রুয়াং, থাইল্যান্ডের রাষ্ট্রদূত পানপিমন সুয়ানাপোন, ইন্টারন্যাশনাল চেম্বার আব কমার্স বাংলাদেশের (আইসিসিবি) সভাপতি মাহাবুবুর রহমান প্রমুখ।

এ বছর থাইল্যান্ডের ৪৫টি এবং বাংলাদেশের ৩৩টি প্রতিষ্ঠান (যারা থাই পণ্য আমদানি করে থাকে) এবং থাই প্রতিষ্ঠানগুলোর এজেন্ট এ মেলায় অংশ নিচ্ছে।

মেলা চলবে আগামী বৃহস্পতিবার পর্যন্ত। প্রতিদিন সকাল ১১টা থেকে রাত ৯টা পর্যন্ত এ মেলা উন্মুক্ত থাকবে। মেলায় গাড়ির যন্ত্রাংশ, শিল্পকারখানার যন্ত্রপাতি, ফল, খাদ্য, কোমলপানীয়, প্রসাধনী, স্বাস্থ্য সেবা, গার্মেন্টস, ফ্যাশন সামগ্রী, জুয়েলারি, শিশুদের পণ্য, উপহার সামগ্রী, গৃহস্থালি ও আনুষঙ্গিক পণ্য প্রদর্শন করা হচ্ছে।

এছাড়া প্রতিদিন থাইল্যান্ডের শিল্পীদের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন থাকছে এ মেলায়।

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৩ এপ্রিল ২০১৮/নাসির/সাইফ

Walton Laptop
 
   
Walton AC