ঢাকা, মঙ্গলবার, ৩ পৌষ ১৪২৫, ১৮ ডিসেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

আন্তর্জাতিক নার্সেস ডে পালিত

আরিফ সাওন : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০৫-১২ ৭:৩১:১০ পিএম     ||     আপডেট: ২০১৮-০৫-১২ ৭:৩১:১০ পিএম

নিজস্ব প্রতিবেদক : নানা কর্মসূচির মধ্য দিয়ে সারা দেশে আন্তর্জাতিক নার্সেস ডে পালন করা হয়েছে।

দিবসটি উপলক্ষে শনিবার সকালে রাজধানীসহ দেশের সব হাসপাতাল চত্বর থেকে র‌্যালি বের করা হয়। র‌্যালি শেষে কেক কাটা হয়। এছাড়া নার্সদের বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে আলোচনা সভার আয়োজন করা হয়।

স্বাধীনতা নার্সেস পরিষদ (স্বানাপ) থেকে জানানো হয়, সকালে রাজধানীর মুগদায় ন্যাশনাল ইনস্টিটিউট অব অ্যাডভান্সড নার্সিং অ্যাডুকেশন অ্যান্ড রিসার্চের (এনআইএএনইআর) উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেখানে স্বাধীনতা নার্সেস পরিষদের আহ্বায়ক রাশিদা খানম ও সদস্য সচিব ইকবাল হোসেন সবুজ অংশ নিয়ে ফেরার পরে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে কেক কাটা হয়। সেখানে ঢাকা মহানগর কমিটির সাধারণ সম্পাদক মো. মাজহারুল ইসলাম জুয়েলসহ ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল ও বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটসহ বিভিন্ন ইউনিটের নেতারা উপস্থিত ছিলেন।

ইকবাল হোসেন সবুজ জানান, এ দিবস উপলক্ষে সারা দেশে স্বাধীনতা নার্সেস পরিষদের সকল শাখার উদ্যোগে কেক কাটা, র‌্যালি ও আলোচনা সভার আয়োজন করা হয়।

অপরদিকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে দিবসটি উপলক্ষে র‌্যালি করা হয়। এছাড়া বিশ্ববিদ্যালয়ের বি ব্লকে স্থাপিত জাতির পিতা বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করা হয় এবং এ ব্লকে আলোচনা সভার আয়োজন করা হয়।

সেখানে এ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া বলেন, মানবসেবার পথিকৃত, আধুনিক নার্সিংয়ের প্রবর্তক মহীয়সী সেবিকা ফ্লোরেন্স নাইটিংগেলের আদর্শে উজ্জ্বীবিত হয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে আসা রোগীদেরকে সেবা প্রদান করুন। যাতে এখান থেকে সেবা গ্রহণ করে সুস্থ হয়ে রোগীরা সন্তুষ্টি নিয়ে বাড়ি ফিরতে পারেন।



রাইজিংবিডি/ঢাকা/১২ মে ২০১৮/সাওন/রফিক

Walton Laptop
 
     
Marcel
Walton AC