ঢাকা, মঙ্গলবার, ৫ অগ্রহায়ণ ১৪২৫, ২০ নভেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

প্রধান নৌ প্রকৌশলীর জামিন ফের নামঞ্জুর

মামুন খান : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০৫-১৬ ৩:১২:৩২ পিএম     ||     আপডেট: ২০১৮-০৫-১৬ ৩:১২:৩২ পিএম

নিজস্ব প্রতিবেদক : পাঁচ লাখ টাকা ঘুষসহ হাতেনাতে গ্রেপ্তার নৌপরিবহন অধিদপ্তরের প্রধান প্রকৌশলী ড. এস এম নাজমুল হকের জামিন ফের নাকচ করে দিয়েছেন আদালত।

বুধবার ঢাকা মহানগর হাকিম প্রণব কুমার হুই এর আদালত শুনানি শেষে জামিন নামঞ্জুরের আদেশ দেন।

নাজমুল হকের পক্ষে ঢাকা আইনজীবী সমিতির সভাপতি গোলাম মোস্তফা খান জামিন শুনানি করেন। আর দুদকের আইনজীবী আবুল হাসান জামিনের বিরোধিতা করেন। উভয়পক্ষের শুনানি শেষে আদালত জামিন নামঞ্জুরের আদেশ দেন।

এর আগে ঢাকার সিএমএম আদালত ও ঢাকার সিনিয়র স্পেশাল জজ আদালতে জামিন চাইলে আদালত তা নাকচ করে দেন।

উল্লেখ্য, গত ১২ এপ্রিল বিকেলে রাজধানীর সেগুনবাগিচায় সেগুন রেস্তোরাঁ থেকে নাজমুল হককে ঘুষের টাকাসহ গ্রেপ্তার করে দুদকের পরিচালক নাসিম আনোয়ারের নেতৃত্বাধীন একটি দল। পরদিন মামলার তদন্ত কর্মকর্তা তাকে কারাগারে আটক রাখার আবেদন করেন। আর নাজমুল হকের আইনজীবীরা জামিনের আবেদন করেন। আদালত জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। এরপর গত ১৮ এপ্রিল নাজমুল হকের সাতদিনের রিমান্ড আবেদন করা হয়। পরদিন শুনানি শেষে আদালত তার একদিনের রিমান্ড মঞ্জুর করেন। ২৩ এপ্রিল রিমান্ড শেষে আদালতে হাজির করলে আদালত তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। এরপর থেকে তিনি কারাগারেই রয়েছেন।

দুদক সূত্রে জানা যায়, মেসার্স সৈয়দ শিপিং লাইনসের এমভি প্রিন্স অব সোহাগ নামে যাত্রীবাহী নৌযানের রিসিভ নকশা অনুমোদন এবং নতুন নৌযানের নামকরণের অনাপত্তিপত্রের জন্য নাজমুল হকের কাছে গেলে তিনি ১৫ লাখ টাকা ঘুষ দাবি করেন। সংশ্লিষ্ট ব্যক্তি বিষয়টি দুর্নীতি দমন কমিশনকে জানান। এরপর দুদক সব বিধি-বিধান অনুসরণ করে কমিশনের ঢাকা বিভাগীয় কার্যালয়ের পরিচালক নাসিম আনোয়ারের নেতৃত্বে ফাঁদ মামলা পরিচালনার অনুমতি দেয়। এর অংশ হিসেবে ১২ এপ্রিল বিকেল পৌনে ৬টায় ঘুষের টাকার কিস্তি বাবদ ৫ লাখ টাকা রাজধানীর সেগুন রেস্তোরাঁয় বসে যখন নাজমুল হক গ্রহণ করছিলেন, ঠিক তখনই দুদকের বিশেষ দলের সদস্যরা ঘুষের টাকাসহ তাকে হাতেনাতে গ্রেপ্তার করে।

রাজধানীর রমনা মডেল থানায় দুদকের সমন্বিত জেলা কার্যালয় ঢাকা-১ এর সহকারী পরিচালক আবদুল ওয়াদুদ বাদী হয়ে এ বিষয়ে মামলা দায়ের করেন।

একই ভাবে গত বছরের ১৮ জুলাই নৌ পরিবহন অধিদপ্তরের তৎকালীন প্রধান প্রকৌশলী ফখরুল ইসলামকে ঘুষসহ গ্রেপ্তার করেছিল দুদক।

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৬ মে ২০১৮/মামুন খান/ইভা

Walton Laptop
 
     
Marcel
Walton AC