ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

সংসদের জন্য ৩৩২ কোটি টাকার প্রাক্কলিত বাজেট

আসাদ আল মাহমুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৪৭, ২০ মে ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সংসদের জন্য ৩৩২ কোটি টাকার প্রাক্কলিত বাজেট

নিজস্ব প্রতিবেদক : ২০১৮-১৯ অর্থবছরে বাংলাদেশ জাতীয় সংসদের জন্য উন্নয়ন ও অনুন্নয়ন খাতে মোট ৩৩২ কোটি ৫৩ লাখ টাকার প্রাক্কলিত বাজেট অনুমোদন দেওয়া হয়েছে।

রোববার জাতীয় সংসদ ভবনে সংসদ সচিবালয় কমিশনের ২৯তম সভায় এ অনুমোদন দেওয়া হয়। বৈঠকে সভাপতিত্ব করেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

কমিটির সদস্য প্রধানমন্ত্রী ও সংসদ নেতা শেখ হাসিনা, অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত, আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রী আনিসুল হক ও বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ বৈঠকে অংশগ্রহণ করেন। জাতীয় সংসদের চিফ হুইপ আ. স. ম ফিরোজ বিশেষ আমন্ত্রণে বৈঠকে যোগদান করেন।

কার্যপত্র উপস্থাপন করেন জাতীয় সংসদ সচিবালয়ের সিনিয়র সচিব ড. মো. আবদুর রব হাওলাদার। অর্থ বিভাগের সিনিয়র সচিব এবং গৃহায়ন ও গণপূর্ত সচিবসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন।

সংসদ সচিবালয় থেকে জানানো হয়, ৩৩২ কোটি ৫৩ লাখ টাকার প্রাক্কলিত বাজেটের মধ্যে অনুন্নয়ন খাতে ২৯৮ কোটি ৪৩ লাখ টাকা এবং উন্নয়ন খাতে ৩৪ কোটি ১০ লাখ টাকা বরাদ্দের অনুমোদন দেওয়া হয়। যা ২০১৭-১৮ অর্থবছরের সংশোধিত বাজেটের চেয়ে ১৭ কোটি ৬২ লাখ টাকা অর্থাৎ ৫.৬০% বেশি। এছাড়া ২০১৯-২০, ২০২১-২২ অর্থবছরের বাজেট প্রক্ষেপণ অনুমোদন করা হয়। বৈঠকে ২০১৭-১৮ অর্থবছরের সংশোধিত বাজেটেরও অনুমোদন দেওয়া হয়।

এছাড়া বিগত ২৮তম সংসদ সচিবালয় কমিশন বৈঠকের কার্যপত্র নিশ্চিত করা হয়। এ সময় সংসদ লাইব্রেরি সংস্কারের ওপর নির্মিত একটি ডকুমেন্টারি প্রদর্শিত হয়।



রাইজিংবিডি/ঢাকা/২০ মে ২০১৮/আসাদ/মুশফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়