ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

২০২০ চ্যাম্পিয়নস লিগ ফাইনাল ইস্তাম্বুলে

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:০৪, ২৪ মে ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
২০২০ চ্যাম্পিয়নস লিগ ফাইনাল ইস্তাম্বুলে

২০০৫ সালে ইস্তাম্বুলে চ্যাম্পিয়নস লিগ ফাইনালে অবিশ্বাস্য প্রত্যাবর্তনে চ্যাম্পিয়ন হয়েছিল লিভারপুল

ক্রীড়া ডেস্ক : ২০২০ সালের চ্যাম্পিয়নস লিগ ফাইনাল হবে তুরস্কের ইস্তাম্বুলের আতাতুর্ক অলিম্পিক স্টেডিয়ামে।

বৃহস্পতিবার ইউক্রেনের কিয়েভে নির্বাহী কমিটির সভা শেষে এই ঘোষণা দিয়েছে ইউরোপিয়ান ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা উয়েফা।

কিয়েভে শুক্রবার রাতে এই মৌসুমের চ্যাম্পিয়নস লিগ ফাইনালে মুখোমুখি হবে স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ ও ইংলিশ ক্লাব লিভারপুল।

বৃহস্পতিবারের সংবাদটাকে লিভারপুল চাইলে অনুপ্রেরণা হিসেবে নিতে পারে। ইস্তাম্বুলেই যে নিজেদের সর্বশেষ চ্যাম্পিয়নস লিগ শিরোপাটা জিতেছিল ‘অল রেড’রা।

১৩ বছর আগে ইস্তাম্বুলের সেই ফাইনালটি অনেকের চোখে চ্যাম্পিয়নস লিগের ইতিহাসের সেরা ফাইনাল। এসি মিলানের বিপক্ষে ম্যাচের ৪৪ মিনিটেই ৩-০ গোলে পিছিয়ে পড়েছিল লিভারপুল। কিন্তু স্টিভেন জেরার্ডে অনুপ্রাণিত লিভারপুল ৫৪ থেকে ৬০ - ছয় মিনিটের ঝড়ে ৩ গোল করে ম্যাচে সমতা নিয়ে আসে। পরে টাইব্রেকারে ৩-২ গোলে জিতে শিরোপা উৎসব করে তারা।
 


ইস্তাম্বুলের আতাতুর্ক অলিম্পিক স্টেডিয়ামে দর্শক ধারণক্ষমতা ৭৬ হাজার। লিসবনের এস্তাডিও ডা লুজ স্টেডিয়ামকে পেছনে ফেলে ২০২০ চ্যাম্পিয়নস লিগ ফাইনাল আয়োজনের দায়িত্ব পেয়েছে ইস্তাম্বুল।

২০২০ ইউরোপা লিগের ফাইনাল হবে পোল্যান্ডের গডান্সকে। চ্যাম্পিয়নস লিগ ও ইউরোপা লিগের চ্যাম্পিয়নদের মধ্যেকার লড়াই উয়েফা সুপার কাপ হবে পর্তুগালের এস্তাডিও দো দ্রাগাওয়ে। আর মেয়েদের চ্যাম্পিয়নস লিগ ফাইনাল হবে ভিয়েনার অস্ট্রিয়া অ্যারেনায়।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৪ মে ২০১৮/পরাগ  

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়