ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

পণ্যবাহী ট্রাক চলাচলে হয়রানি বন্ধের সুপারিশ

হাসান মাহামুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:১৮, ২৮ মে ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
পণ্যবাহী ট্রাক চলাচলে হয়রানি বন্ধের সুপারিশ

সচিবালয় প্রতিবেদক : কোনো রকম হয়রানি ও প্রতিবন্ধকতা ছাড়াই নিত্যপ্রয়োজনীয় পণ্যবাহী ট্রাক যাতে গন্তব্যে পৌঁছাতে পারে, সে বিষয়ে ব্যবস্থা নেওয়ার সুপারিশ করেছে সংসদীয় কমিটি। সভায় সরাসরি কাউকে চিহ্নিত করা না হলেও হয়রানিকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার কথা বলা হয়েছে।

একই সঙ্গে রমজান মাসে চিনি, তেল, ডাল, ছোলাসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম নিয়ন্ত্রণে রাখতে টিসিবিকে (ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ) দ্রুত পদক্ষেপ নেওয়ার সুপারিশ করা হয়েছে।

সোমবার সংসদ ভবনে বাণিজ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির ২৭তম বৈঠকে নিত্যপণ্যের বাজার স্থিতিশীল রাখতে টিসিবি ও ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কার্যক্রম পর্যালোচনা করে এসব সুপারিশ করা হয়।

রমজান মাসে টিসিবি কম দামে খোলা বাজারে তেল, চিনি, ছোলা, ডাল, খেজুর বিক্রি শুরু করার পর এসব পণ্যের দাম সহনীয় পর্যায়ে রয়েছে। শুরুতে প্রতি কেজি ছোলা ৮৫ টাকায় বিক্রি হলেও বর্তমানে তা ৫৫ টাকা দরে বিক্রি হচ্ছে। কমিটি ভোক্তাদের স্বার্থে উত্তরাঞ্চলে গড়ে ওঠা ছোট চা বাগানের জন্য চায়ের টেস্টিং ল্যাবসহ অকশন কেন্দ্র স্থাপনের সুপারিশ করে।

এছাড়া সভায় বিদেশ থেকে আমদানিকৃত পাথরের শুল্ক কমানোর সুপারিশ করা হয়।

বৈঠকে সভাপতিত্ব করেন কমিটির সভাপতি মো. তাজুল ইসলাম চৌধুরী। বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, মো. মোতাহার হোসেন, নূরুল মজিদ মাহমুদ হুমায়ুন, এনামুল হক, মো. ছানোয়ার হোসেন, লায়লা আরজুমান বানু এবং মোহাম্মদ হাছান ইমাম খাঁন বৈঠকে অংশ নেন।



রাইজিংবিডি/ঢাকা/২৮ মে ২০১৮/হাসান/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়