ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

‘রমজান ভাই পাবলিক ফিগার’

আমিনুল ইসলাম শান্ত || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:২৪, ৩ জুন ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘রমজান ভাই পাবলিক ফিগার’

বিনোদন ডেস্ক : রমজান ভাই পাড়ার বড় ভাই। কিছুটা মাস্তান টাইপের, কুকুর ছাড়া আর কাউকেই ভয় পান না। দুলাল আর শুভ দুজনেই তার শিষ্য। রমজান ভাইয়ের আরেকজন শিষ্য সাকিব। রমজান ভাইয়ের একটা ফেসবুক আইডি আছে। আইডিটা সাকিব খুলে দিয়েছে। আইডিতে রমজান ভাইয়ের একটা বড় ভাই বড় ভাই ভাবের ছবি দেয়া আছে। এতে তাকে প্রায় তিন হাজার মানুষ অনুসরণ করে। আইডিটা ব্যবহার করে সাকিব। রমজান ভাই ফেসবুকে যা আপডেট দেয় তা আসলে সাকিব-ই পোস্ট করে। রমজান ভাই পাড়ায় সবার কাছে সমীহ পায়। ফেসবুক হোক আর পাড়ার জুনিয়রদের সমীহ থেকেই হোক রমজান ভাই নিজেকে একজন পাবলিক ফিগার মনে করেন।

রমজান ভাইয়ের একটাই টেনশন, নাঈমা। নাঈমা পাড়ার সবচেয়ে সুন্দরী মেয়ে আর রমজান ভাইয়ের প্রেমিকা। প্রেমিকা মানে এক পক্ষীয় প্রেম আরকি। রমজান ভাই এই একজনের কাছেই মোমের মতো নরম হয়ে যান। নাঈমা অবশ্য রমজান ভাইকে তেমন গুরুত্ব দেন না। নাঈমার একটি সাদা রঙের বিদেশি কুকুর আছে। ওটাকে কুকুর বলে ডাকলে অবশ্য নাঈমা অনেক ক্ষেপে যায়। ওটার নাম বাদশাহ।

বাদশাহ রমজান ভাইয়ের শত্রু। রমজান যে কয়দিন নাঈমার সঙ্গে কথা বলার মতো সুযোগ তৈরি করেছিল তার সব কটাই ভেস্তে গেছে বাদশাহর কারণে। এক সময় রমজান ভাই নাওয়া খাওয়া ছেড়ে দেয়। আর এই তথ্য জানানোর জন্য দুলাল, শুভ আর সাকিব নাঈমার বাড়িতে যায়। কিন্তু কুকুরের তাড়া খেয়ে পালিয়ে আসে। এমন অবস্থায় সাকিব হঠাৎ একদিন রমজান ভাইকে একটা খুশির খবর জানায়। নাঈমার ফেসবুক আইডি আছে। রমজান ভাইয়ের অনুমতি নিয়ে সাকিব নাঈমাকে ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠায়। তারপর ঘটনায় নয়া মোড় আসে।

এমন গল্প নিয়ে নির্মিত হয়েছে একক নাটক ‘রমজান ভাই পাবলিক ফিগার’। আপেল মাহমুদের রচনায় নাটকটি পরিচালনা করেছেন শেখ সেলিম। এতে রমজান ভাই চরিত্রে অভিনয় করেছেন জনপ্রিয় অভিনেতা জাহিদ হাসান। নাঈমা চরিত্রে দেখা যাবে তানিয়া বৃষ্টিকে। এছাড়াও অভিনয় করেছেন আব্দুল্লাহ রানা, খলিলুর রহমান কাদেরী, আনন্দ খালেদ, মোশাররফ হোসেন, অরণ্য বিজয় প্রমুখ। ঈদুল ফিতরের তৃতীয় দিন রাত সাড়ে ৮টায় এটিএন বাংলায় নাটকটি প্রচারিত হবে।




রাইজিংবিডি/ঢাকা/৩ জুন ২০১৮/শান্ত/মারুফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়