ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

দাম কমেছে শসার

নাসির উদ্দিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:০৭, ২২ জুন ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
দাম কমেছে শসার

নিজস্ব প্রতিবেদক : রমজানে প্রচুর চাহিদা থাকার কারণে শসার দাম বৃদ্ধি পেলেও ঈদ শেষে কেজিতে দাম কমেছে ১০ থেকে ২০ টাকা। বর্তমানে দাম কমে বাজারে শসা বিক্রি হচ্ছে ৫০ টাকা দরে।

এছাড়া কাঁচাবাজারে বেশিরভাগ সবজির দাম রয়েছে স্থিতিশীল। শুক্রবার রাজধানীর ঝিগাতলা, নিউমার্কেট, হাতিরপুল বাজার ঘুরে এ চিত্র দেখা গেছে।

বাজার ঘুরে দেখা যায়, মাঝারি ধরনের প্রতি পিস লাউ ৪০ থেকে ৫০ টাকা,  প্রতি কেজি করলা ৫৫ থেকে ৬০ টাকা, পটল ৪০ টাকা, বেগুণ ৫০ টাকা, কাঁচামরিচ ৮০ টাকা, ঢেঁড়শ ৪০ টাকা, পেঁপে (প্রতি পিস) ২৫-৩০ টাকা, টমেটো মানভেদে ১০০ থেকে ৮০ টাকা, গাজর ১০০ টাকা, চাল কুমড়া ৪০(প্রতি পিস), মিষ্টি কুমড়া (প্রতি পিস), কাকরোল ৫০ টাকা, সিম ২০০ টাকা, ঝিঙ্গা ৪০ টাকা, প্রতি হালি কাঁচা কলা ৪০ টাকা ও  প্রতি হালি লেবু ২০ থেকে ৩৫ টাকা দরে বিক্রি হচ্ছে।

বাজার দর সম্পর্কে ঝিগাতলা কাঁচাবাজারের সবজি বিক্রেতা আলমগীর বলেন, বাজারে সবজির পর্যাপ্ত মজুত। এখন ক্রেতাও কম। তাই দাম আগের মতোই আছে। তবে বন্যার কারণে  আগামী দুই এক সপ্তাহের মধ্যে সবজির দাম বাড়ার আশঙ্কার   কথা জানান তিনি।

এদিকে বয়লার মুরগির দাম কেজিতে ১৫ টাকা কমে বিক্রি হচ্ছে ১৬৫ টাকায়। পাকিস্তানি মুরগি সাইজ হিসেবে ১৫০ থেকে ৩০০ টাকা, কক প্রতি পিস ১৫০ থেকে ৩০০ টাকা, লেয়ার প্রতি কেজি ২০০ টাকা এবং গরুর মাংস ৪৭০ থেকে ৫০০ টাকা।




রাইজিংবিডি/ঢাকা/২২ জুন ২০১৮/নাসির/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়