ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

প্রধান নৌ প্রকৌশলী নাজমুলের জামিন

মামুন খান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৫২, ১৩ আগস্ট ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
প্রধান নৌ প্রকৌশলী নাজমুলের জামিন

নিজস্ব প্রতিবেদক : ঘুষের টাকাসহ হাতেনাতে গ্রেপ্তার হওয়া নৌপরিবহন অধিদপ্তরের প্রধান প্রকৌশলী ড. এস এম নাজমুল হকের জামিন মঞ্জুর করেছেন আদালত।

সোমবার শুনানি শেষে ঢাকার সিনিয়র স্পেশাল জজ কে এম ইমরুল কায়েশ জামিন মঞ্জুরের আদেশ দেন।

এদিন এ আসামির পক্ষে আইনজীবী শহিদুল ইসলাম জামিন আবেদন করে শুনানি করেন। দুদকের আইনজীবী মাহমুদ হোসেন জাহাঙ্গীর জামিনের বিরোধিতা করেন। উভয় পক্ষের শুনানি শেষে আদালত জামিন মঞ্জুর করেন।

এর আগে কয়েক দফায় ঢাকা সিএমএম আদালত ও ঢাকা মহানগর দায়রা জজ নাজমুল হকের জামিনের আবেদন নামঞ্জুর করেন।

গত ১২ এপ্রিল এ আসামিকে রাজধানীর সেগুনবাগিচায় সেগুন রেস্তোরাঁ থেকে ঘুষের ৫ লাখ টাকাসহ হাতেনাতে গ্রেপ্তার করে দুদকের পরিচালক নাসিম আনোয়ারের নেতৃত্বাধীন একটি দল। পরের দিন আদালত তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

এরপর গত ১৯ এপ্রিল এ আসামির এক দিনের রিমান্ড মঞ্জুর করে আদালত। গত ২২ এপ্রিল তাকে রিমান্ডে নেওয়া হয়। এরপর গত ২৩ এপ্রিল তাকে রিমান্ড শেষে কারাগারে পাঠানো হয়। এরপর থেকে তিনি কারাগারেই ছিলেন।

উল্লেখ্য, মেসার্স সৈয়দ শিপিং লাইনসের এমভি প্রিন্স অব সোহাগ নামীয় যাত্রীবাহী নৌযানের রিসিভ নকশা অনুমোদন এবং নতুন নৌযানের নামকরণের অনাপত্তিপত্রের জন্য নাজমুল হক ১৫ লাখ টাকা ঘুষ দাবি করেন। বিষয়টি দুর্নীতি দমন কমিশনকে অবহিত করা হলে দুদক সকল বিধি-বিধান অনুসরণ করে কমিশনের ঢাকা বিভাগীয় কার্যালয়ের পরিচালক নাসিম আনোয়ারে নেতৃত্বে ফাঁদ মামলা পরিচালনার অনুমতি দেয়। এর অংশ হিসেবে গত ১২ এপ্রিল বিকেল পৌনে ৬টায় ঘুষের টাকার কিস্তি বাবদ ৫ লাখ টাকা রাজধানীর সেগুন রেস্তোরাঁয় বসে যখন নাজমুল হক গ্রহণ করছিলেন, ঠিক তখনই দুদকের বিশেষ দলের সদস্যরা ঘুষের টাকাসহ তাকে হাতেনাতে গ্রেপ্তার করেন। এরপর রাজধানীর রমনা মডেল থানায় দুদকের সমন্বিত জেলা কার্যালয় ঢাকা-১ এর সহকারী পরিচালক আবদুল ওয়াদুদ বাদী হয়ে এ বিষয়ে মামলা দায়ের করেন।



রাইজিংবিডি/ঢাকা/১৩ আগস্ট ২০১৮/মামুন খান/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়