ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

কেনিয়া আন্তর্জাতিক বাণিজ্য মেলায় ওয়ালটন

একরাম হোসেন পলাশ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৩৭, ৪ সেপ্টেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
কেনিয়া আন্তর্জাতিক বাণিজ্য মেলায় ওয়ালটন

একরাম হোসেন পলাশ : ‘মেড ইন বাংলাদেশ’ খ্যাত ইলেকট্রনিক্স পণ্যের রপ্তানি বাজার দ্রুত সম্প্রসারণের উদ্দেশ্যে দেশের বাইরে বিভিন্ন আন্তর্জাতিক মেলায় অংশ নিচ্ছে ওয়ালটন।

এরই ধারাবাহিকতায় বাংলাদেশের ইলেকট্রনিক্স জায়ান্ট ওয়ালটন এবার অংশ নিয়েছে ‘২১তম কেনিয়া আন্তর্জাতিক ট্রেড এক্সিবিশন’-এ। প্রদর্শন করছে বাংলাদেশে তৈরি বিশ্বমান সম্পন্ন ফ্রিজ, এলইডি টেলিভিশনসহ বিভিন্ন ধরনের হোম ও ইলেকট্রিক্যাল অ্যাপ্লায়েন্সেস।

ওয়ালটন কর্তৃপক্ষের প্রত্যাশা, এই মেলায় অংশগ্রহণের মধ্য দিয়ে পূর্ব আফ্রিকার উদীয়মান অর্থনীতির দেশ কেনিয়া ও এর প্রতিবেশি দেশগুলোতে ওয়ালটন পণ্যের রপ্তানি বাজার সম্প্রসারণের বিশাল সুযোগ তৈরি হবে।



মঙ্গলবার (৪ সেপ্টেম্বর) পূর্ব-আফ্রিকার দেশ কেনিয়ার রাজধানী নাইরোবিতে কেনিয়াট্টা ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টারে শুরু হয়েছে ওই বাণিজ্য মেলা। চলবে আগামী ৬ সেপ্টেম্বর পর্যন্ত।

উল্লেখ্য, এটি আফ্রিকাতে মাল্টি-সেক্টর প্রোডাক্টস, ইক্যুইপমেন্টস ও মেশিনারির জন্য সর্ববৃহৎ মেলা হিসেবে পরিচিত। বিগত যেকোনো বছরের চেয়ে বড় পরিসরে আয়োজনে করা হয়েছে ২১তম আসর। এবারের মেলায় অংশ নেওয়া ব্যবসায়ীর সংখ্যা গতবারের চেয়ে ২৪ শতাংশ বেশি অর্থাৎ প্রায় ৬ হাজারের মতো হবে বলে আশা করছে মেলা কর্তৃপক্ষ।

২০১৮ সালের এই প্রদর্শনীতে ইউরোপ, আফ্রিকা, এশিয়া ও মধ্যপ্রাচ্যের ৩০টিরও বেশি দেশ থেকে শতাধিক প্রতিষ্ঠান অংশ নিয়েছে। তারা ১২’শরও বেশি ধরনের পণ্য, ইক্যুইপমেন্ট ও মেশিনারি প্রদর্শন করবে।



সূত্রমতে, কেনিয়াতে ওয়ালটন পণ্যের একমাত্র পরিবেশক সোমকাস্ট এর সহযোগিতায় আফ্রিকার সর্বৃবহৎ এই মেলায় অংশ নিয়েছে ওয়ালটন। বাংলাদেশ থেকে একমাত্র ওয়ালটনই এখানে নিজেদের পণ্য প্রদর্শন করছে। মেলায় প্রদর্শিত হচ্ছে ওয়ালটনের রেফ্রিজারেটর, ফ্রিজার, এলইডি টিভি, ব্লেন্ডার, জুসার, রাইসকুকার, ইন্ডাকশন কুকার, গ্যাসস্টোভ, বিভিন্ন ধরনের ইলেকট্রিক ফ্যান যেমন সিলিং, টেবিল, রিচার্জেবল, দেয়াল ও প্যাডেস্টালসহ অসংখ্য হোম ও ইলেকট্রিক্যাল অ্যাপ্লায়েন্সেস।

ওয়ালটনের ডেপুটি এক্সিকিউটিভ ডিরেক্টর উদয় হাকিম বলেন, ওয়ালটন এখন একটি আন্তর্জাতিক ব্র্যান্ড। ওয়ালটনের লক্ষ্য এখন ইউরোপ, আমেরিকা, অস্ট্রেলিয়াসহ বিশ্বের শীর্ষ বাজারগুলো। এজন্য ওয়ালটন ধারাবাহিকভাবে বিশ্বের গুরুত্বপূর্ণ বাণিজ্য মেলাগুলোতে অংশ নিচ্ছে। ‘মেড ইন বাংলাদেশ’ লেখা পণ্য বিশ্ববাজারে ছড়িয়ে দেওয়াই ওয়ালটনের লক্ষ্য।



রাইজিংবিডি/ঢাকা/৪ সেপ্টেম্বর ২০১৮/পলাশ/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়