ঢাকা, মঙ্গলবার, ৪ পৌষ ১৪২৫, ১৮ ডিসেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

স্যুপে ইঁদুরে রেস্তোঁরার ক্ষতি ১৯ কোটি ডলার!

শাহেদ হোসেন : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০৯-১৩ ৫:৫৯:৩৯ পিএম     ||     আপডেট: ২০১৮-০৯-১৩ ৭:০০:৫৭ পিএম

আন্তর্জাতিক ডেস্ক : এক গর্ভবতী নারীকে পরিবেশিত স্যুপে মৃত ইঁদুর পাওয়ায় চীনের জনপ্রিয় একটি রেস্তোঁরাকে ১৯ কোটি মার্কিন ডলারের ক্ষতির  মুখে পড়তে হয়েছে।

দুটি চপস্টিকের মাঝে আটকে থাকা একটি মৃত ইঁদুরের ছবি অনলাইনে ছড়িয়ে পড়ার শেয়ার বাজারে শিয়াবু শিয়াবু নামের ওই চেইন রেস্তোঁরার শেয়ারের দর চলতি বছর সবচেয়ে বেশি কমেছে। এ ঘটনার পর শানডং প্রদেশের ওই শাখাটি সাময়িকভাবে বন্ধ করে দেওয়া হয়েছে।

কানকান নিউজ নামে স্থানীয় একটি সংবাদমাধ্যম ওই নারীর স্বামীর সঙ্গে কথা বলেছে। তিনি জানিয়েছেন, তার সন্তানসম্ভবা স্ত্রীকে নিয়ে তিনি গত ৬ সেপ্টেম্বর ওই রেস্তোঁরায় খাওয়ার জন্য গিয়েছিলেন। ওই স্যুপ থেকে কয়েক চামচ খাওয়ার পর তার স্ত্রী এর মধ্যে মৃত ইঁদুর দেখতে পান। বিষয়টি রেস্তোঁরা কর্তৃপক্ষকে জানালে তারা তাৎক্ষনিকভাবে পাঁচ হাজার ইউয়ান (চীনের মুদ্রা) ক্ষতিপূরণ হিসেবে দেওয়ার প্রস্তাব করেন। কিন্তু তিনি তা প্রত্যাখ্যান করেন।  পরে  রেস্তোঁরার এক কর্মচারী জানান, গর্ভস্থ সন্তানের স্বাস্থ্য নিয়ে তার স্ত্রী যদি ভয় পান তাহলে তিনি চাইলে গর্ভপাত করাতে পারেন।  এর জন্য কর্তৃপক্ষ ২০ হাজার ইউয়ান দিতে প্রস্তুত। এই প্রস্তাবও প্রত্যাখ্যান করেন ওই নারীর স্বামী।

স্যুপে ইঁদুরের এই ছবি চীনের সামাজিক যোগাযোগমাধ্যম ওয়েইবোতে ছড়িয়ে পড়ার পর ব্যাপক সমালোচনা শুরু হয়েছে।

এক ব্যবহারকারী লিখেছেন, ‘আমি বমিবোধ করছি। আমি কখনোই বাইরে হটপট খাবার খেতে যাচ্ছি না।’

আরেক ব্যবহারকারী লিখেছেন, ‘তার সন্তানের যদি কোনো ক্ষতি হয় তাহলে এর ক্ষতিপূরণ তারা কিভাবে দেবে? একটি জীবনের দাম কি ২০ হাজার ইউয়ান?’



রাইজিংবিডি/ঢাকা/১৩ সেপ্টেম্বর ২০১৮/শাহেদ

Walton Laptop
 
     
Marcel
Walton AC