ঢাকা, বুধবার, ১ কার্তিক ১৪২৫, ১৭ অক্টোবর ২০১৮
Risingbd
সর্বশেষ:

মার্সেল-মানবজমিন বিশ্বকাপ ফুটবল কুইজের ড্র অনুষ্ঠিত

সাইফ : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০৯-২৩ ১০:০৭:৪০ পিএম     ||     আপডেট: ২০১৮-০৯-২৩ ১০:০৭:৪০ পিএম

রাইজিংবিডি ডেস্ক : মার্সেল মানবজমিন বিশ্বকাপ ফুটবল-২০১৮ কুইজের ড্র অনুষ্ঠিত হয়েছে রোববার। সাবেক দুই জাতীয় ফুটবলার আশরাউদ্দিন আহমেদ চুন্নু ও আমিনুলের হকের উপস্থিতে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মানবজমিনের প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী।

দুটি ধাপে প্রায় এক লাখ অংশগ্রহণকারীর মধ্য থেকে ২৬জন ভাগ্যবানকে বেছে নেওয়া হয়। ড্র অনুষ্ঠানে মতিউর রহমান চৌধুরী বলেন, এদেশের মানুষ এখনও ফুটবল ভালোবাসে। রাশিয়া বিশ্বকাপ ফুটবল কুইজের তাদের অংশগ্রহণ দেখলেই সেটা অনুমান করা যায়। দুই লাখ পাঠক এবারও মার্সেল মানবজমিন বিশ্বকাপ কুইজে অংশ নিয়েছে। এজন্য তিনি মার্সেলকে ধন্যবাদ জানান। আগামী দিনের পথ চলায় মার্সেলকে পাশে থাকবে বলেও আশা প্রকাশ করেন তিনি।

দেশের ফুটবল নিয়ে হতাশা ব্যক্ত করে মতিউর রহমান চৌধুরী বলেন, ফুটবলে আগের সেই ঐতিহ্য না থাকলেও কিছুদিন আগে সাফ ফুটবল চ্যাম্পিয়নশিপে দেখেছি কি পরিমাণে দর্শক স্টেডিয়ামে উপস্থিত হয়ে বাংলাদেশের খেলা দেখেছে। কিন্তু আমরা এসব দর্শকদের ধরে রাখার মতো কিছুই করতে পারছি না। সাবেক জাতীয় ফুটবলার আশরাফউদ্দিন চুন্নু দেশের ফুটবল তলানীতে যাওয়ার জন্য সংগঠকদের দায়ী করেন বলেন, এখনকার সংগঠকরা সংক্ষিপ্ত উপায়ে সফলতা পেতে চান। তাই তারা দীর্ঘ মেয়াদি পরিকল্পনায় না করে দুই তিন মাস দলকে ট্রেনিং করিয়ে নানা আশার কথা শোনান। কিন্তু কাজের কাজ কিছু করতে পারেন না। দেশের ফুটবলের ঐহিত্য ফিরিয়ে সংক্ষিপ্ত পন্থা বেছে না নিয়ে দীর্ঘ মেয়াদি পরিকল্পনা গ্রহণ করার পরামর্শ দেন সাবেক এই কৃতি খেলোয়াড়।

সাবেক জাতীয় ফুবলার আমিনুল হকও দেশের ফুটবল উন্নয়ন দীর্ঘ মেয়াদি পরিকল্পনার গ্রহণের তাগিদ দেন। স্পন্সর প্রতিষ্ঠান মার্সেলের প্রতিনিধি ফিরোজ আলম ভবিষ্যতে মানবজমিনের সঙ্গে থাকার প্রত্যাশা ব্যক্ত করে বলেন, আমি ব্যক্তিগতভাবে সেই ১৯৯৭ সাল থেকে মানবজমিনের সঙ্গে আছি। ভবিষ্যতেও আমার প্রতিষ্ঠান এর সঙ্গে থাকবে।

অনুষ্ঠানে মানবজমিন সম্পাদক মাহবুবা চৌধুরী সবাইকে ধন্যবাদ জানিয়ে বলেন, মার্সেল এবং মানবজমিন এর সম্পর্ক দীর্ঘদিনের। দুই প্রতিষ্ঠানকে আমরা একটি পরিবারের অংশ মনে করি। আশা করি সামনের পথ চলায়ও মার্সেল আমাদের সঙ্গে থাকবে। তিনি কৃতি দুই খেলোয়াড়কেও ধন্যবাদ জানান পুরস্কারের ড্র অনুষ্ঠানে অংশ নেয়ার জন্য।

অনুষ্ঠানে মানবজমিন এর ব্যবস্থাপনা সম্পাদক কে এম বাবর আশরাফুল হক, স্পন্সর প্রতিষ্ঠান মার্সেলের ফাস্ট সিনিয়র এডিশনাল ডিরেক্টর (পিআর মিডিয়া অ্যান্ড ব্র্যান্ডিং) মো. ফিরোজ আলম, মানবজমিন এর যুগ্ম সম্পাদক শামিমুল হক, প্রধান বার্তা সম্পাদক সাজেদুল হক, বার্তা সম্পাদক কাজল ঘোষ, নগর সম্পাদক লুৎফর রহমান, মহাব্যবস্থাপক (প্রশাসন) আনিসুর রহমান, মহাব্যবস্থাপন (বিজ্ঞাপন) মোশাররফ হোসেন, মহাব্যবস্থাপক (সার্কুলেশন) সারোয়ার হোসেন, মহাব্যবস্থাপক (হিসাব) নিজাম উদ্দিন, স্পোর্টস বিভাগের ইনচার্জ সামন হোসেন।

দুই পর্বে দুই লাখ অংশগ্রণকারীদের মধ্য থেকে লটারির মাধ্যতে ভাগ্যবান ২৬ জনকে বেছে নেওয়া হয়। এতে প্রথম পর্বে প্রথম পুরস্কার পেয়েছেন শাহিনা আক্তার, দ্বিতীয় পুরস্কার জিতেছেন শফিকুল আলম  ও তৃতীয় পুরস্কার পেয়েছেন ফাতেমা আক্তার, ৪র্থ পুরস্কার ৫টি পেয়েছেন খাদিজা, সাইদুল, হোসনে আরা, নূরী জান্নাত ও জোবেদা খাতুন এবং ৫ম পুরস্কার পাঁচটি পেয়েছেন এনামুল হক, নাসরিন মোসলেম, নাইম হোসেন, খালেদা ওসমান ও খাদিজা আক্তার।

দ্বিতীয় পর্বে প্রথম পুরস্কার পেয়েছেন সাবরিনা, দ্বিতীয় পুরস্কার জিতেছেন এমএ হামিদ এবং তৃতীয়টি জিতেছেন পারুল আক্তার। ৪র্থ পুরস্কার ৫টি : ফারিহা আহীর, মোসলেউদ্দিন রিপন, মো. আনোয়ার হোসেন, মুন্নি, শেখ মো. শাজাহান এবং ৫ম পুরস্কার ৫টি পেয়েছেন : আফরিন, মিম আক্তার, জোবেদা লাকী, মোসাম্মৎ রিমা, শোয়েব খান। বিজয়ীদের পত্রিকায় নাম প্রকাশ এবং পুরস্কার বিতরণের দিন পরবর্তীতে মোবাইলের মাধ্যমে জানানো হবে।



রাইজিংবিডি/ঢাকা/২৩ সেপ্টেম্বর ২০১৮/সাইফ

Walton Laptop
 
     
Walton