ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

রাহানে-পন্ততে দ্বিতীয় দিন ভারতের

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:২৮, ১৩ অক্টোবর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রাহানে-পন্ততে দ্বিতীয় দিন ভারতের

ক্রীড়া ডেস্ক : ১৬২ রানের মাথায় জ্যাসন হোল্ডার ভারতের অধিনায়ক বিরাট কোহলিকে ফিরিয়ে দিলে স্বাগতিকদের সংগ্রহ ১০২/৩ থেকে ১৬২/৪ হয়ে যায়। তাতে আশা জেগেছিল ওয়েস্ট ইন্ডিজের। কিন্তু তাদের আশাকে দীর্ঘাতি হতে দেননি আজিঙ্কা রাহানে ও রিশাব পন্ত। তারা দুজন পঞ্চম উইকেটে ১৪৬ রানের অবিচ্ছিন্ন জুটি গড়ে দ্বিতীয় দিনটি নিজেদের করে নিয়েছেন।

তাদের দুজনের ব্যাটে ভর করে ৩০৮ রান তুলে দ্বিতীয় দিন শেষ করেছে ভারত। ওয়েস্ট ইন্ডিজের চেয়ে এখনো তারা ৩ রানে পিছিয়ে রয়েছে। রাহানে ৭৫ রানে ও পন্ত ৮৫ রানে অপরাজিত আছেন। তারা দুজন তৃতীয় দিনে ব্যাট করতে নামবেন।

তার আগে ৭ উইকেট হারিয়ে ২৯৫ রান তুলে প্রথম দিন শেষ করা ওয়েস্ট ইন্ডিজ আজ শনিবার দ্বিতীয় দিনে ব্যাট করতে নামে। আগের দিন ৯৮ রানে অপরাজিত থাকা রোস্টন চেজ আজ তুলে নেন সেঞ্চুরি। অবশ্য ইনিংসটিকে খুব বেশি লম্বা করতে পারেননি। ১০৬ রান করে উমেশ যাদবের বলে বোল্ড হয়ে যান দলীয় ৩১১ রানের মাথায়। তার আগে দলীয় ২৯৬ রানে আগের দিন ২ রান নিয়ে অপরাজিত থাকা দেবেন্দ্র বিষু বোল্ড হয়ে যান উমেশ যাদবের বলে নিজের নামের পাশে আর কোনো রান যোগ না করেই। ৩১১ রানেই শ্যানন গ্যাব্রিয়েলকে উমেশ যাদব নিজের ষষ্ঠ শিকারে পরিণত করলে ওয়েস্ট ইন্ডিজের প্রথম ইনিংসের যবনিকাপাত ঘটে।

 



বল হাতে উমেশ যাদব ৮৮ রান দিয়ে একাই নিয়েছেন ৬টি উইকেট। কুলদীপ যাদব নিয়েছেন ৩টি উইকেট। অপর উইকেটটি নিয়েছেন রবীচন্দ্রন অশ্বিন।

এরপর ভারত ব্যাট করতে নেমে ৬১ রানের মাথায় লোকেশ রাহুলের উইকেট হারায়। দলীয় স্কোর শতরান (৯৮) পেরোনোর আগেই অভিষেক টেস্টে সেঞ্চুরি হাঁকানো পৃথ্বী শ আউট হয়ে যান ৭০ রান করে। ১০২ রানের মাথায় পুজারার উইকেট হারিয়ে কিছুটা চাপে পড়ে ভারত। আর ১৬২ রানে কোহলি আউট হলে ম্যাচের নিয়ন্ত্রণ নেয় ওয়েস্ট ইন্ডিজ।

কিন্তু তাদের কাছ থেকে ম্যাচের ব্যাটন কেড়ে নেন রাহানে ও পন্ত। তৃতীয় দিনে তারা দুজন কতদূর টেনে নিতে পারেন দলীয় সংগ্রহকে দেখার বিষয়।



রাইজিংবিডি/ঢাকা/১৩ অক্টোবর ২০১৮/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়