ঢাকা, বুধবার, ৩০ কার্তিক ১৪২৫, ১৪ নভেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

সরবরাহ কম থাকায় দাম বেড়েছে টমেটোর

নাসির উদ্দিন : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-১০-২০ ৫:২৩:০৯ পিএম     ||     আপডেট: ২০১৮-১০-২০ ৫:৫৬:১৩ পিএম
ছবি : নাসির উদ্দিন

নিজস্ব প্রতিবেদক : হিন্দু ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় উৎসব দুর্গাপূজা উপলক্ষে রাজধানীর বাজারে নিত্য প্রয়োজনীয় সবজির সরবরাহ কম থাকায় প্রায় সব ধরনের সবজির দাম বেড়েছে। এর মধ্যে বেশি দাম বেড়েছে টমেটোর।

শনিবার রাজধানীর ঝিগাতলা, হাতিরপুল, খিলগাঁও, তালতলা কাঁচা বাজার ঘুরে এমন তথ্য পাওয়া যায়।

বিক্রেতারা জানান, পূজা উপলক্ষে চার থেকে পাঁচ দিন ধরে রাজধানীর বাজারে কাঁচা সবজির সরবরাহ কম রয়েছে। এছাড়া, পাইকারি বাজারে টমেটোর দাম খুব চড়া, তাই এক প্রকার বাধ্য হয়ে বেশি দামে বিক্রি করতে হচ্ছে। তবে আগামীকাল থেকে সরবরাহ শুরু হবে এবং শীতের সবজিও দুই-তিন সপ্তাহের মধ্যে আসতে শুরু করবে। তখন দাম আবার কমে যাবে।



সবজির দাম বাড়ার বিষয়ে ঝিগাতলা বাজারের বিক্রেতা আসলাম বলেন, আমরা পাইকারিতে কেজিপ্রতি টমেটো কিনি (মানভেদে) ৯০ থেকে ১১০ টাকায়। সে হিসেবে ১০ টাকা বেশিতে খুচরা বাজারে ১০০ থেকে ১২০ টাকায় বিক্রি করে থাকি। পাশাপাশি টমেটো খুব তাড়াতাড়ি পচে যাওয়ায় সে দাম উঠানোর জন্যও একটু বেশি দামে বিক্রি করতে হচ্ছে। দেখা যায়, ৫০ কেজি টমেটো কিনলে তার মধ্যে চার-পাঁচ কেজি নষ্ট পাওয়া যায়। কিন্তু তার জন্য পাইকারি ব্যবসায়ীরা আমাদের থেকে কম রাখেন না। এই ক্ষতি পুষিয়ে নিতেও দাম বেশি রাখতে হচ্ছে।

এদিকে, হঠাৎ করে দাম বেড়ে যাওয়ায় অস্বস্তিতে পড়েছেন ক্রেতারা। তাদের দাবি, কাঁচাবাজারে সারা বছর দাম ঠিক রাখতে তদারকি করতে হবে সংশ্লিষ্টদের। নিতে হবে কঠিন শাস্তিমূলক ব্যবস্থা।




রাইজিংবিডি/ঢাকা/২০ অক্টোবর ২০১৮/নাসির/রফিক

Walton Laptop
 
     
Marcel
Walton AC