ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

আয়কর মেলায় ঢাবির ১০ শিক্ষার্থী পুরস্কৃত

এম এ রহমান মাসুম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:১৫, ১৪ নভেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আয়কর মেলায় ঢাবির ১০ শিক্ষার্থী পুরস্কৃত

অর্থনৈতিক প্রতিবেদক : আয়কর মেলার দ্বিতীয় দিনে অনুষ্ঠিত ‘কর শিক্ষণ ফোরামে’র কুইজ প্রতিযোগিতায় বিজয়ী ঢাকা বিশ্ববিদ্যালয়ের ১০ শিক্ষার্থীকে পুরস্কৃত করেছে জাতীয় রাজস্ব র্বোড (এনবিআর)।

বুধবার দুপুরে রাজধানীর বেইলি রোডের অফিসার্স ক্লাবে নবমবারের মতো অনুষ্ঠিত আয়কর মেলায় ‘কর শিক্ষণ ফোরামে’র কুইজ প্রতিযোগিতায় বিজয়ী ১০ শিক্ষার্থীদের হাতে বই ও সনদ তুলে দেন এনবিআর চেয়ারম্যান মো. মোশাররফ হোসেন ভূঁইয়া। এদের মধ্যে তিন জনকে প্রাইজবন্ড দেওয়া হয়।

নতুন প্রজন্মের করদাতাদের আয়কর সম্পর্কে সচেতন করতে সপ্তাহব্যাপী এই আয়োজনের দ্বিতীয় দিনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি, ফিন্যান্স এবং ব্যাংকিং ও ইন্স্যুরেন্স বিভাগের মোট ৪০ শিক্ষার্থী অংশগ্রহণ করেন। অংশগ্রহণকারীদের সবাইকে সার্টিফিকেট দেওয়া হয়।

এ সময় এনবিআরের সদস্য (কর প্রশাসন ও মানবসম্পদ ব্যবস্থাপনা) জিয়া উদ্দিন মাহমুদসহ এনবিআরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এর আগে মঙ্গলবার মেলায় ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজ ৪০জন শিক্ষার্থী অংশগ্রহণ করেন। তাদের মধ্যে ১০ জনকে বই ও সনদ দেওয়ার পাশাপাশি বাকি শিক্ষার্থীদের সনদ দেওয়া হয়।

আগামী পাঁচ দিন ‘কর শিক্ষণ ফেরাম’ প্রশিক্ষণ ও কুইজ প্রতিযোগিতায় বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়, নর্থসাউথ বিশ্ববিদ্যালয়, নটরডেম কলেজ, ঢাকা মেডিক্যাল কলেজ, এবং রাজউক উত্তরা মডেল কলেজের ৪০ জন করে শিক্ষার্থী অংশগ্রহণ করবে।

 

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৪ নভেম্বর ২০১৮/এম এ রহমান/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়