ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৯ মে ২০১৯
Risingbd
সর্বশেষ:

‘দণ্ডপ্রাপ্ত আ. লীগ প্রার্থী বৈধ হলে বিএনপির প্রার্থী বাতিল কেন’

হাসিবুল ইসলাম : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-১২-০৪ ১২:৩৩:১৫ পিএম     ||     আপডেট: ২০১৮-১২-০৪ ১২:৩৩:৪৪ পিএম

নিজস্ব প্রতিবেদক : দুদকে সাজাপ্রাপ্ত আওয়ামী লীগের হাজী সেলিম ও পঙ্কজ দেব নাথের মনোনয়নপত্র যদি বৈধ হয়, তাহলে বিএনপির প্রার্থীদের মনোনয়নপত্র কেন বাতিল করা হলো এমন প্রশ্ন তুলেছেন বিএনপি নেতা ও নাটোর-২ আসনে মনোনয়নপত্র জমাদানকারী রুহুল কুদ্দুস তালুকদার দুলু।

তিনি বলেন, মনোনয়নপত্র বাতিল করা সরকারের পূর্বপরিকল্পনা। আমরা বুঝতে পেরেই প্রতিটি আসনে একাধিক প্রার্থী দিয়েছি।

মঙ্গলবার সকালে আগারগাঁওয়ে নির্বাচন কমিশনে নিজের প্রার্থীরা বহালের দাবি জানিয়ে আপিল করেন। এ সময় উপস্থিত সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

রুহুল কুদ্দুস তালুকদার দুলু বলেন, সরকার ২০১৪ সারের ৫ জানুয়ারির মতো একটা নির্বাচন করতে চেয়েছিল। তারা চেয়েছিল বিএনপি যেন নির্বাচনে না আসে। বিএনপি এবারের নির্বাচনে অংশ নিয়ে সরকারের দৃষ্টিতে একটা অপরাধ করেছে। তিনি বলেন, বিএনপির যেসব প্রার্থীরা নিশ্চিত জিতবে তাদের মনোনয়নপত্র সরকারের নির্দেশে রিটার্নিং কর্মকর্তারা বাতিল করেছে।

নিজের বিষয়টি তুলে ধরে দুলু বলেন, ‘আমি নাকি সাজাপ্রাপ্ত?। এক বছর আগে আমার কনভিকশন স্থগিত করা হয়েছে। ফলে আমার নির্বাচনে অংশ নেওয়ার ক্ষেত্রে কোনো ধরনের বাধা নেই।’

তিনি অভিযোগ হিসেবে উদাহরণ তুলে ধরে বলেন, ‘দুদকের মামলায় সাজাপ্রাপ্ত আওয়ামী লীগের প্রার্থী হাজী মো. সেলিম ও পঙ্কজ দেবনাথ। তাদের মনোনয়নপত্র যদি বৈধ হয় তাহলে আমার ও ইকবাল হাসান মাহমুদ টুকুর মনোনয়নপত্র কেন বাতিল হলো।’

দুলু বলেন, সরকার কোনো সুযোগ দেয়নি। রিটার্নিং কর্মকর্তাকে যখন বলি তখন তিনি আমাকে বলেন আপিলে যান। তিনি বলেন, সরকারের কোনো ষড়যন্ত্র কাজ হবে না। আমাদের আশঙ্কাই সঠিক হলো।

এক প্রশ্নের জবাবে দুলু বলেন, ইসিতে আপিলের পর মনোনয়নপত্র বৈধ না হলে আমরা উচ্চ আদালতে যাবো।




রাইজিংবিডি/ঢাকা/৪ ডিসেম্বর ২০১৮/হাসিবুল/সাইফ

Walton Laptop
     
Walton AC
Marcel Fridge