ঢাকা, মঙ্গলবার, ৪ আষাঢ় ১৪২৬, ১৮ জুন ২০১৯
Risingbd
সর্বশেষ:

বাণিজ্য মেলায় ১ হাজার মডেলের পণ্য এনেছে ওয়ালটন

নাসির উদ্দিন : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০১-১০ ৪:২৯:৪২ পিএম     ||     আপডেট: ২০১৯-০১-২০ ২:৪৯:২৮ পিএম
Walton AC 10% Discount

অর্থনৈতিক প্রতিবেদক : চলছে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলার ২৪তম আসর। দেশের সর্ববৃহৎ এই পণ্য মেলায় এবার ৯৫ ধরনের ইলেকট্রনিক্স, ইলেকট্রিক্যাল, হোম ও কিচেন অ্যাপ্লায়েন্স পণ্য প্রদর্শন এবং বিক্রি হচ্ছে ওয়ালটন প্যাভিলিয়নে। এসব পণ্যের রয়েছে প্রায় ১ হাজার বৈচিত্র্যময় মডেল।

এবারের মেলায় ওয়ালটন প্যাভিলিয়নের নতুন আকর্ষণ হাইডেনসিটি ফোমিং প্রযুক্তির পরিবেশবান্ধব ওয়ালটন ডাবল ডোর ফ্রিজ।

ক্রেতারা যাতে এক ছাদের নিচেই তাদের দরকারি সব ইলেকট্রনিক্স, ইলেকট্রিক্যাল, হোম ও কিচেন অ্যাপ্লায়েন্সেস, ল্যাপটপ ও স্মার্টফোনসহ আইসিটি পণ্য দেখতে এবং কিনতে পারেন সেজন্য মেলায় সর্বোচ্চ সংখ্যক পণ্য প্রদর্শন ও বিক্রি করছে ওয়ালটন। কনজ্যুমার গুডসের পাশাপাশি এবার প্লাস্টিক মোল্ড, ডাই, এলজিপি, এলডিপি, নাট, বোল্ট, স্ক্রুসহ ইন্ডাস্ট্রিয়াল সলিউশনস প্রদর্শন ও বিক্রি হচ্ছে। পণ্য উৎপাদনের সঙ্গে সম্পর্কযুক্ত ব্যাকওয়ার্ড লিঙ্কেজ সাপোর্ট বা মেশিনারিজ, যন্ত্রাংশ ও অন্যান্য সেবা প্রদানকেই ইন্ডাস্ট্রিয়াল সলিউশনস বোঝানো হয়। নিজেদের প্রয়োজন মেটানোর পাশাপাশি দেশ-বিদেশের শিল্পোদ্যাক্তাদের টার্গেট করেই ইন্ডাস্ট্রিয়াল সলিউশনস উৎপাদন করছে ওয়ালটন, যা বিদেশে রপ্তানিও হচ্ছে।

ওয়ালটনের নির্বাহী পরিচালক (পিআর অ্যান্ড মিডিয়া) মো. হুমায়ুন কবীর বলেন, ক্রেতা-দর্শণার্থীদের কাছে ‘মেড ইন বাংলাদেশ’ খ্যাত আন্তর্জাতিক মানসম্পন্ন প্রযুক্তি পণ্য তুলে ধরতেই ওয়ালটনের এত সব চমক।

এবারের মেলায় বিশ্বের সর্বাধুনিক প্রযুক্তিতে তৈরি আইওটি বেজড স্মার্ট ফ্রিজ ও এসি, এলইডি টেলিভিশনসহ বেশকিছু মডেলের হোম ও কিচেন অ্যাপ্লায়েন্সেস রয়েছে। এসিতে যুক্ত হয়েছে আয়োনাইজার প্রযুক্তি, যা বিশুদ্ধ বায়ুপ্রবাহ নিশ্চিত করে। রয়েছে শিক্ষার্থীদের উপযোগী সাশ্রয়ী মূল্যের ল্যাপটপ। নতুন মডেলের পাশাপাশি ওয়ালটন প্যাভিলিয়নে প্রদর্শিত হচ্ছে বিভিন্ন পণ্যের আপকামিং মডেল।

ওয়ালটন প্যাভিলিয়নের সমন্বয়ক মুস্তফা জামান জানান, মেলাতেও ‘মেড ইন বাংলাদেশ’ খ্যাত প্রযুক্তি পণ্য প্রদর্শন ও বিক্রি করতে তিন তলা বিশিষ্ট সুদৃশ্য প্রিমিয়ার প্যাভিলিয়ন তৈরি করা হয়েছে। প্যাভিলিয়ন নির্মাণে অনুসরণ করা হয়েছে গ্রিন টেকনোলজি মেথড। ভেতরে রয়েছে সুদৃশ্য মুর‌্যাল। আরো রয়েছে ৯৮ ইঞ্চির বড় পর্দার এলইডি টিভি। সর্বাধিক সংখ্যক মডেল এবং লেটেস্ট প্রযুক্তি পণ্য নিয়ে মেলার অন্যতম প্রধান আকর্ষণ হতে যাচ্ছে ওয়ালটনের প্যাভিলিয়ন। তিন তলা প্যাভিলিয়নের প্রবেশদ্বারের ডিজাইনে রয়েছে নান্দনিক টেরাকোটা।

তিনি আরো জানান, ক্রেতাদের চাহিদা, রুচি ও ক্রয়সক্ষমতার কথা বিবেচনা করে ১ হাজারের বেশি মডেলের পণ্য প্রদর্শন ও বিক্রি করা হচ্ছে। সময়ের সঙ্গে তাল মিলিয়ে প্রায় সকল পণ্যের প্রযুক্তি, ডিজাইন ও কালারে আনা হয়েছে নতুনত্ব।

ওয়ালটন প্যাভিলিয়ন ম্যানেজার শফিকুল আলম জানান, নিচতলায় প্রদর্শিত হচ্ছে ফ্রিজ, এসি, এলইডি টেলিভিশনসহ অন্যান্য হোম ও কিচেন অ্যাপ্লায়েন্সেস। এর মধ্যে রয়েছে ১৬ মডেলের ফ্রিজার, ৩৪ মডেলের নন ফ্রস্ট ফ্রিজ, ১১৬ মডেলের ফ্রস্ট ফ্রিজ, ৯০ মডেলের এলইডি টিলিভিশন, ২ মডেলের আল্ট্রা এইচডি টেলিভিশন, ২৬ মডেলের স্মার্ট টেলিভিশন, ২১ মডেলের এয়ার কন্ডিশনার।

এছাড়াও রয়েছে বেশ কয়েকটি মডেলের রাইস কুকার, কিচেন কুকওয়্যার, আয়রন, অটো ভোল্টেজ স্টাবিলাইজার, ব্লেন্ডার, ফ্যান, এলইডি বাল্ব, ওভেন, ইন্ডাকশন কুকার, হেয়ার ড্রায়ার, এয়ার কুলার, ওয়াশিং মেশিন, রিচার্জেবল ও পোর্টেবল ল্যাম্প, জুসার, মাল্টি কুকার, টোস্টার, গ্যাস স্টোভ ও ওয়াটার ডিসপেন্সার। আরো রয়েছে একটি করে মডেলের ওয়েট মেশিন, ইলেকট্রিক ওভেন, প্রেসার কুকার, ভেজিটেবল (সালাদ) মেকার, ফুড প্রসেসর, ক্লথ ড্রায়ার, স্যান্ডউইচ মেকার, মপ সেট (ফ্লোর ও গাড়ি পরিষ্কারের জন্য), রুম হিটার, স্ট্যান্ড মিক্সার ও বিটারস, এয়ার ফ্রাইয়ার ইত্যাদি।

দ্বিতীয় তলায় আছে ১৭ মডেলের কম্প্রেসর, ৪৭ মডেলের ল্যাপটপ, ৪০ মডেলের স্মার্টফোন, ২ মডেলের ট্যাবসহ আরো রয়েছে জেনারেটর। এর মধ্যে ১ মডেলের জেনারেটর রয়েছে, যা ডিজেলচালিত। প্রদর্শিত হচ্ছে সর্বাধুনিক প্রযুক্তিতে ওয়ালটনের তৈরি উচ্চ ক্ষমতার লিফটও। তৃতীয় তলায় রয়েছে স্টোর ও কর্মকর্তাদের কক্ষ।

এছাড়া, মেলা উপলক্ষে দেশব্যাপী ডিজিটাল ক্যাম্পেইন সিজন-৪ চালু করেছে ওয়ালটন। পণ্য কিনে রেজিস্ট্রেশন করলেই ক্রেতারা পাবেন সর্বোচ্চ ১ লাখ টাকার ক্যাশ ভাউচার। পেতে পারেন কোটি কোটি টাকার ক্যাশ ভাউচারসহ মোটরসাইকেল, এয়ার কন্ডিশনার, ল্যাপটপ, ফ্রিজ, এলইডি টিভি, ওভেনসহ অসংখ্য পণ্য ফ্রি। রয়েছে নিশ্চিত ক্যাশব্যাক।



রাইজিংবিডি/ঢাকা/১০ জানুয়ারি ২০১৯/নাসির/রফিক

Walton AC
     
Walton AC
Marcel Fridge