ঢাকা, শুক্রবার, ৪ শ্রাবণ ১৪২৬, ১৯ জুলাই ২০১৯
Risingbd
সর্বশেষ:

‘রিক্রুটিং সেবা উপজেলা পর্যায়ে পৌঁছাতে হবে’

হাসিবুল ইসলাম : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০১-২০ ৭:০৩:২২ পিএম     ||     আপডেট: ২০১৯-০১-২৯ ৮:৩৫:২৭ এএম
‘রিক্রুটিং সেবা উপজেলা পর্যায়ে পৌঁছাতে হবে’
Voice Control HD Smart LED

নিজস্ব প্রতিবেদক : প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী ইমরান আহমদ বলেছেন, অভিবাসন ব্যয় কমাতে রিক্রুটিং সেবা উপজেলা পর্যায়ে পৌঁছে দিতে হবে।

রোববার প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সভাকক্ষে প্রতিমন্ত্রী ইমরান আহমদের সঙ্গে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ইন্টারন্যাশনাল রিক্রুটিং এজেন্সিস (বায়রা) এর প্রতিনিধিদের সৌজন্য সাক্ষাৎকালে এ কথা বলেন তিনি।

এর আগে বায়রার প্রতিনিধিরা প্রতিমন্ত্রীকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান এবং ক্রেস্ট প্রদান করেন।

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী বলেন, নিরাপদ, সুশৃঙ্খল ও নিয়মিত অভিবাসন প্রক্রিয়ার মাঝে যেন মধ্যসত্বভোগীরা অনুপ্রবেশ না করতে পারে সে ব্যাপারে নজরদারি বাড়ানো হবে। দুই-তিন স্তরের মধ্যসত্বভোগীর হস্তক্ষেপের কারণেই অভিবাসন ব্যয় অধিক হারে বেড়ে যায়।

তিনি বলেন, টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রায় দক্ষ কর্মীর অভিবাসন প্রাধান্য পেয়েছে। বৈদেশিক কর্মসংস্থানে দক্ষতা অপরিহার্য। অধিক দক্ষ কর্মীর বৈদেশিক কর্মসংস্থান মানেই অধিক রেমিট্যান্স প্রাপ্তি। অধিক দক্ষ কর্মী ব্যবস্থাপনাই টেকসই উন্নয়নের হাতিয়ার।

এ সময় উপস্থিত ছিলেন- মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব রৌনক জাহান, বায়রার সভাপতি বেনজির আহমেদ এমপি, ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের মহাপরিচালক গাজী মোহাম্মদ জুলহাস, জনশক্তি, কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর মহাপরিচালক মো. সেলিম রেজা, বোয়েসেলের ব্যবস্থাপনা পরিচালক মরণ কুমার চক্রবর্তী, বায়রার মহাসচিব শামীম আহমেদ চৌধুরী (নোমান), যুগ্ম মহাসচিব তাজুল ইসলামসহ বায়রার নির্বাহী কমিটির অন্য সদস্যরা।



রাইজিংবিডি/ঢাকা/২০ জানুয়ারি ২০১৯/হাসিবুল/রফিক

Walton AC
ইউটিউব সাবস্ক্রাইব করুন
       

Walton AC
Marcel Fridge