ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪২৬, ২০ এপ্রিল ২০১৯
Risingbd
সর্বশেষ:

বিএসটিআই থেকে ৮ প্রতিষ্ঠানকে আইএসও সনদ প্রদান

হাসিবুল ইসলাম : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০১-২২ ৫:৫৫:৪৬ পিএম     ||     আপডেট: ২০১৯-০১-২২ ৫:৫৫:৪৬ পিএম

নিজস্ব প্রতিবেদক: আন্তর্জাতিক মানের ব্যবস্থাপনা নিশ্চিত করায় বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) থেকে ৮টি প্রতিষ্ঠানকে আইএসও সনদ প্রদান করা হয়।

মঙ্গলবার রাজধানীর তেজগাঁওয়ে বিএসটিআই’র প্রধান কার্যালয়ে ৮টি প্রতিষ্ঠানের প্রতিনিধিদের কাছে সনদ হস্তান্তর করেন বিএসটিআই’র মহাপরিচালক মোঃ মুয়াজ্জেম হোসাইন।

প্রতিষ্ঠানগুলোর মধ্যে ৭টি প্রতিষ্ঠানকে কোয়ালিটি ম্যানেজমেন্ট সিস্টেমের উপর আইএসও ৯০০১:২০১৫ সনদ প্রদান করা হয়।

প্রতিষ্ঠানগুলো হলো সিমিক্স কেমিক্যালস লিমিটেড, রতনপুর স্টিল রি রোলিং মিলস লিমিটেড (আরএসআরএম), মেসার্স ডেভেলপমেন্ট টেকনিক্যাল কনসালটেন্টস প্রাইভেট লিমিটেড, মেসার্স সুজন মেটাল ইন্ডাস্ট্রিজ, কেমিটো ইন্টারন্যাশনাল লিমিটেড, হার্বস ওয়ার্ল্ড লিমিটেড, ম্যানেজমেন্ট এন্ড ট্রেনিং ইন্টারন্যাশনাল লিমিটেড।

এছাড়া ফুড সেফটি ম্যানেজমেন্ট সিস্টেমের উপর মেসার্স প্রাইম পুষ্টি লিমিটেডকে আইএসও ২২০০০:২০০৫ সনদ প্রদান করা হয়।

সনদ প্রদান অনুষ্ঠানে বক্তব্য রাখেন সিমেক্স কেমিক্যালসের ব্যবস্থাপনা পরিচালক সঞ্জয় বৈরাগী, ডেভেলপমেন্ট টেকনিক্যাল কনসালটেন্টস প্রাইভেট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ড. এম. এম. আমির হোসেন, আরএসআরএম-এর জেনারেল ম্যানেজার মোহাম্মাদ রাশেদ ইকবাল।

এছাড়া অনুষ্ঠানে বিএসটিআই’র ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।  

উন্নত কর্মপরিবেশ ও ব্যবস্থাপনার উপর গুরুত্বারোপ করে বিএসটিআই মহাপরিচালক বলেন, ‘বিএসটিআই থেকে আপনাদের আইএসও সনদ গ্রহণ প্রমান করে পণ্য মান এবং ব্যবস্থাপনার ক্ষেত্রে আমরা আরও উন্নতির দিকে যাচ্ছি। দেশে যত বেশি ভালো প্রতিষ্ঠান গড়ে উঠবে দেশ তত বেশি উন্নত হবে। এভাবে সামগ্রিক ক্ষেত্রে উন্নয়ন করতে পারলে ২০৪১ সালের মধ্যে উন্নত বিশ্বের কাতারে যাওয়ার ভিশন পূর্ণ হবে।’




রাইজিংবিডি/ঢাকা/২২ জানুয়ারি ২০১৯/হাসিবুল/শাহনেওয়াজ

Walton Laptop
     
Walton AC
Marcel Fridge